ভারতের ঘরোয়া পরিবেশে ভারতকে কঠিন চ্যালেঞ্জের মধ্যে ফেলবে ইংল্যান্ড, বড় বয়ান অ্যান্ডি ফ্লাওয়ারের 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজটি আগামী ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। দুটি দলই ইতিমধ্যে চেন্নাই পৌঁছেছে এবং তাদের কোয়ারেন্টিন পিরিয়ড শুরু করেছে। টিম ইন্ডিয়া সম্প্রতি টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে হারিয়ে ফিরেছে, এদিকে ইংল্যান্ড দল শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতে ভারত এসেছে। ঘরের কন্ডিশনে খেলার কারণে ভারতীয় দল এই সিরিজে জয়ের জন্য ফেভারিট হিসাবে বিবেচিত।

ভারতের ঘরোয়া পরিবেশে ভারতকে কঠিন চ্যালেঞ্জের মধ্যে ফেলবে ইংল্যান্ড, বড় বয়ান অ্যান্ডি ফ্লাওয়ারের 2

এদিকে, ইংল্যান্ডের প্রাক্তন কোচ অ্যান্ডি ফ্লাওয়ার বলেছেন যে এই দলে এমন শক্তিশালী খেলোয়াড় রয়েছে যিনি ভারতকে কঠিন লড়াই দিতে পারবেন। ২০১২ সালে ভারতের মাটিতে ইংল্যান্ড যখন টেস্ট সিরিজে টিম ইন্ডিয়াকে ২-১ ব্যবধানে পরাজিত করেছিল, তখন অ্যান্ডি ফ্লাওয়ার ছিলেন সেই ইংলিশ দলের প্রধান কোচ। ইংল্যান্ডকে টেস্ট সিরিজ জেতাতে মুখ্য ভূমিকা পালন করেছিলেন প্রাক্তন অফ স্পিনার গ্রেম সোয়ান, মন্টি পানেসার এবং তারকা ব্যাটসম্যান কেভিন পিটারসেন।

England cricket: Former head coach Andy Flower leaves set-up after 12 years  of involvement | The Independent | The Independent

জনপ্রিয় সংবাদ সংস্থা পিটিআই এর সাথে কথা বলতে গিয়ে ফ্লাওয়ার বলেছিলেন, “ভারত অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি সিরিজ জিতেছে এবং এই বছর মেলবোর্ন এবং ব্রিসবেনে টেস্ট জিতেছে এবং দুবছর আগেও অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ নিজেদের নামে করে নিয়েছেল, যা দেখায় যে ক্রিকেটের প্রকৃতি বদলে গিয়েছে এবং আগত দেশগুলির কাছেও বড় সুযোগ থেকে যায়। ব্যাটসম্যান এবং বোলার উভয়ই আরও স্বতঃস্ফূর্ত হয়ে উঠেছে এবং আরও আক্রমণাত্মক খেলা খেলছে। আমাদের চারপাশে ঘটে যাওয়া এই পরিবর্তনগুলি লক্ষ্য করা উচিত। এখন এই ম্যাচগুলি বিরক্তিকর হবে না।”

ভারতের ঘরোয়া পরিবেশে ভারতকে কঠিন চ্যালেঞ্জের মধ্যে ফেলবে ইংল্যান্ড, বড় বয়ান অ্যান্ডি ফ্লাওয়ারের 3
Pune: Indian skipper Virat Kohli in a conversation with teammates Umesh Yadav and Ishant Sharma at the end of Day 2 of the second Test match between India and South Africa at Maharashtra Cricket Association Stadium in Pune, on Oct 11, 2019. (Photo: Surjeet Yadav /IANS)

ফ্লাওয়ারকে জিজ্ঞাসা করা হয়েছিল যে আগামী ৫ ফেব্রুয়ারি চেন্নাইয়ে শুরু হওয়া চার টেস্টের সিরিজে কোন দল বিজয়ী হবে? যদিও তিনি কোনও একটি দলের নাম দেননি। তিনি বলেছেন, “কোন দলের আপার হ্যান্ড থাকবে তা এত তাড়াতাড়ি বলা খুব মুশকিল। তবে ইংল্যান্ড দলে শক্তিশালী খেলোয়াড়ের একটি ভাল সংমিশ্রণ রয়েছে যারা নিজেদের আরও ভাল বা জয়ের অবস্থানে রাখতে পারে।”

England name unchanged squad for first Test against Pakistan

অ্যান্ডি ফ্লাওয়ার আরও বলেছেন যে ইংল্যান্ড দল এবারে আরও ভাল করবে। সিরিজটির গুরুত্বপূর্ণ মুহুর্তগুলিতে যিনি আপার হ্যান্ডে থাকবেন, সিরিজ তারই হাতের মুঠোয় থাকবে। এই নিয়ে তিনি বলেছিলেন, “অনেক কিছুই ম্যাচের দিন এবং গুরুত্বপূর্ণ মুহুর্তগুলির উপর নির্ভর করবে। ইংল্যান্ডের সেরা খেলোয়াড়দের মধ্যে এমন কিছুজন রয়েছেন যারা এই খেলার সব ফর্ম্যাটে দুর্দান্ত পারফর্ম করেছেন।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *