এই ভারতীয় বোলারের মতো বোলিং করার ইচ্ছা প্রকাশ করলেন ইংল্যান্ড তারকা জোফ্রা আর্চার ! 1

এবছর বিশ্বকাপে সবচেয়ে বেশি আলোচিত ক্রিকেটারটির নাম জোফ্রা আর্চার। এই ইংল্যান্ডের তরুন অলরাউন্ডার কে নিয়ে মশগুল গোটা ক্রিকেট বিশ্ব। বিশ্বকাপের প্রাথমিক দলে এই ক্রিকেটারকে না রাখলে দেখা দেয় তীব্র‌। বিভিন্ন প্রাক্তন ইংল্যান্ড তারকা দেশের ক্রিকেট বোর্ডের এমন সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করেছিলেন।যদিও পরবর্তী সময়ে পাক সিরিজে দারুন পারফরম্যান্স তাকে জায়গা করে দেয় ইংল্যান্ড দলে। স্বাভাবিক ভাবেই দলে তার অন্তর্ভুক্তি ইংল্যান্ড দলকে শক্তিশালী করলো তা বলাই বাহুল্য।

এই ভারতীয় বোলারের মতো বোলিং করার ইচ্ছা প্রকাশ করলেন ইংল্যান্ড তারকা জোফ্রা আর্চার ! 2

গোটা ক্রিকেট বিশ্ব যখন মেতেছে তার বন্দনায় তখন আর্চার জানালেন তিনি ভারতীয় পেস বোলার ইশান্ত শর্মার মতো বল করতে পছন্দ করবেন। প্রসঙ্গত,গতবছর এসেক্সের হয়ে কাউন্টি ক্রিকেটে অংশগ্রহণ করেছিলেন।একসাথে খেলায় দুজন দুজনকে খুব কাছ থেকে দেখেছেন ,এমনকি দুজনের বোলিংয়ে সাদৃশ্য আছে প্রচুর।

এই ভারতীয় বোলারের মতো বোলিং করার ইচ্ছা প্রকাশ করলেন ইংল্যান্ড তারকা জোফ্রা আর্চার ! 3

সম্প্রতি একটি সাক্ষাৎকারে আর্চার জানিয়েছেন, ” ইশান্ত গতবছর সাসেক্সে আমাদের সাথে খেলেছিলো।ওর সাথে আমার একাধিক বিষয়ে সাদৃশ্য আছে।ও সুইং করায় ,কিন্তু তা মাত্রাতিরিক্ত নয়।আমার ওর মধ্যে বেশ কিছু মিল রয়েছে, যদিও ও একটু বেশি লম্বা আমার থেকে তাই আমি যদি বোলার হতে চাই তাহলে ইশান্তের মতো হতেই পছন্দ করবো ” ।

বিশ্বের একাধিক ক্রিকেট লিগ যেমন বিগ ব‍্যাস,বি পি এল, আইপিএলের মতো একাধিক টুর্নামেন্টে দারুন পারফরম্যান্স এর মধ্যে দিয়ে ইতিমধ্যে খবরের শিরোনামে উঠে এসেছেন আর্চার।এবার বিশ্বকাপে তার তারকা হয়ে ওঠার সম্ভাবনা প্রবল।

এই ভারতীয় বোলারের মতো বোলিং করার ইচ্ছা প্রকাশ করলেন ইংল্যান্ড তারকা জোফ্রা আর্চার ! 4

এবছর ইংল্যান্ড দলের অন‍্যতম ” এক্স ফ‍্যাক্টর ” আর্চার।১৫০ কিলোমিটার প্রতি ঘন্টায় তার বোলিংয়ের সামনে সমস্যায় পড়বে বিভিন্ন দলের ব‍্যাটিং লাইন আপ এমনটাই মনে করা হচ্ছে।নতুন হোক অথবা পুরানো , যেকোনো বলেই তার কার্যকারিতা সমান, স্বাভাবিক ভাবেই এবছর বিশ্বকাপে ইংল্যান্ডের ভাগ্য নির্ধারণের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চলেছে তা বলাই বাহুল্য।

অপেক্ষার অবসান, কাল শুরু হতে চলেছে ক্রিকেট বিশ্বকাপ।দশ দেশের বিশ্ব সেরা হওয়ার লড়াইকে কেন্দ্র করে ইতিমধ্যে উত্তেজিত গোটা বিশ্বের ক্রিকেট প্রেমী মানুষেরা।প্রথম ম‍্যাচে মুখোমুখি ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা।

এবছর ” রাউন্ড রবিন ” পদ্ধতিতে অনুষ্ঠিত হতে চলেছে বিশ্বকাপ ক্রিকেট।তাই স্বাভাবিক ভাবেই সবকটি দেশের মধ্যে দারুন এক লড়াই দেখতে চলেছি আমরা সেই আশা রাখায় যায়।

এই ভারতীয় বোলারের মতো বোলিং করার ইচ্ছা প্রকাশ করলেন ইংল্যান্ড তারকা জোফ্রা আর্চার ! 5

অন‍্যদিকে, আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে রোজবল স্টেডিয়ামে দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে ভারত। প্রথম প্রস্তুতি ম‍্যাচে নিউজিল্যান্ডের কাছে হারলেও গতকাল বাংলাদেশ কে হারিয়ে ছন্দে ফিরেছে বিরাটরা।

বাংলাদেশ ম‍্যাচের পর দলের চার নম্বর স্থানে ব‍্যাটিং সমস্যা মিটেছে বলে মনে করা হচ্ছে।একদিকে যখন ব‍্যর্থ হয়েছেন বিজয় শঙ্কর, তখন সেন্চুরি করলেন কে এল রাহুল।প্রথম ম‍্যাচে তার জায়গা পাকাপাকি মনে হয়।

আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ ( ২ রা জুলাই), শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), ধবন, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *