ইংল্যান্ড দলের ব্যয়ভার করবে না বিসিসিআই! 1

মুম্বই, ৫ নভেম্বর: ভারত সফরে ইংল্যান্ড দলেকে নিজেদের খরচ নিজেদেরকেই বহন করতে হবে৷ হ্যাঁ, এমনই একটি অনুরোধ জানিয়ে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে (ইসিবি) চিঠি দিয়েছে ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়মক সংস্থা বোর্ড অফ কনট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। ক্রিকেট ইতিহাসে এমনটা বিরল ঘটনা। কারণ, কোন দেশ ক্রিকেট খেলতে অন্য দেশে গেলে সাধারণত আয়োজক বোর্ডই তাদের সমস্ত ব্যয়ভার বহন করে। কিন্তু বিসিসিআই ও লোধা কমিটির সংঘাতের জের ধরেই ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মত এমনটা ঘটতে যাচ্ছে।

বোর্ড কর্তা অজয় শিরকে ইংল্যান্ড দলের ম্যানেজার ফিল নেলকে চিঠি দিয়ে লেখেন, ‘ভারত সফরে ইংল্যান্ড দলকে উষ্ণ অভর্থ্যনা জানানো হচ্ছে। কিন্তু দুঃখের সঙ্গে বলতে হচ্ছে, সুপ্রিম কোর্টের নির্দেশে বর্তমান পরিস্থিতিতে চুক্তি অনুয়ারী বিসিসিআই কুকদের ভারত সফরের খরচ মেটাতে পারছে না। বিসিসিআই-এর পক্ষ থেকে এর জন্য আমরা ক্ষমা চেয়ে নিচ্ছি।’

সম্প্রতি, বিসিসিআইয়ের সব কাজকর্মের তদারকিতে রাখা হয় লোধা কমিটিকে। দায়িত্ব পালনের শুরুতেই বোর্ডের বাৎসরিক খরচের দিকে নজর দেয় এই কমিটি৷ লোধা কমিটির এই কাজের প্রতিবাদ স্বরূপ নিউজিল্যান্ড-ভারত টেস্ট বন্ধের হুমকিও দিয়েছিল বিসিসিআই। আপাতত আদালতে যেতে হবে না, লোধা কমিটির এমন ঘোষণায় সিরিজ চালিয়ে যেতে সম্মত হয় ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।

উল্লেখ্য, পাঁচ টেস্টের সিরিজ খেলতে বুধবার ভারতে পৌঁছেছে ইংল্যান্ড ক্রিকেট দল। সূচি অনুযায়ী আগামী ৯ নভেম্বর রাজকোটে প্রথম টেস্ট ম্যাচ খেলতে নামবে ভারত-ইংল্যান্ড। পাঁচ টেস্টের সিরিজ ছাড়াও বিরাটদের বিরুদ্ধে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-২০ ম্যাচও খেলবে ইংলিশরা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *