আইসিসি জারি করল খেলোয়াড়দের ওয়ান ডে র্যা ঙ্কিং, ব্যাটিং এবং বোলিংয়ের শীর্ষে দুজন ভারতীয়
MANCHESTER, ENGLAND - JUNE 24: England players pose with the Royal One Day Cup after winning the match during the 5th Royal London ODI match between England and Australia at Emirates Old Trafford on June 24, 2018 in Manchester, England. (Photo by Nathan Stirk/Getty Images)

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল সোমবার কারেন্ট ওয়ানডে র্যাটঙ্কিং প্রকাশ করেছে। এই বর্তমান ওয়ান ডে র্যা ঙ্কিংয়ে ইংল্যান্ডের ক্রিকেটারদের যথেষ্ট ফায়দা হয়েছে। ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মধ্যে হওয়া পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ রবিবার শেষ হয়েছে। এই ওয়ানডে সিরিজকে ইংল্যান্ড ৫-০ ফলাফলে নিজের নামে করে নিয়েছে। এই সিরিজে ইংল্যান্ড ক্রিকেটাররা দুর্দান্ত প্রদর্শন করে দেখিয়েছেন।

আইসিসির ওয়ানডে র্যােঙ্কিয়ে ইংল্যান্ড ক্রিকেটাররা পেল ফায়দা
আইসিসি জারি করল খেলোয়াড়দের ওয়ান ডে র্যা ঙ্কিং, ব্যাটিং এবং বোলিংয়ের শীর্ষে দুজন ভারতীয় 1
ইংল্যান্ডের খেলোয়াড়রা নিজেদের দুর্দান্ত প্রদর্শনে উপর ভর করে ওয়ানডে র্যা ঙ্কিয়ে অনেকটাই এগিয়ে এসেছেন। ইংলিশ খেলোয়াড়দের বড় ফায়দা হয়েছে যাতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সম্পূর্ণ সিরিজে জনি বেয়রস্টো, জোস বাটলার, জেসন রায় এবং অ্যালেক্স হেলসের ব্যাট দুর্দান্ত চলেছে। এই খেলোয়ারদের র্যা ঙ্কিয়ে যথেষ্ট বৃদ্ধি হয়েছে।

ব্যাটিং র্যা ঙ্কিয়ে ইংলিশ খেলোয়াড়দের ফায়দা
আইসিসি জারি করল খেলোয়াড়দের ওয়ান ডে র্যা ঙ্কিং, ব্যাটিং এবং বোলিংয়ের শীর্ষে দুজন ভারতীয় 2
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে পাঁচটি ম্যাচে ৩০০ রান করা জনি বেয়রস্টো ৪ ধাপ লাফয়ে ১৫ থেকে ১১ স্থানে উঠে এসেছেন। সেই সঙ্গে এই সিরিজে ২৭৫ রান করা এবং ম্যান অফ দ্য সিরিজ হওয়া ইংলিশ ক্রিকেটার জোস বাটলার ২ ধাপ এগিয়ে ১৮ থেকে ১৬ নম্বরে উঠে এসেছেন। অন্যদিকে ওপেনার জেসন রয় ২৩ থেকে ২০তে, অধিনায়ক ওয়েন মর্গ্যান ২৫ থেকে ২৪ এ এবং অ্যালেক্স হেলস ২২ নম্বরে উঠে এসেছেন।

বোলিংয়ে স্পিন টুইন্স করলেন কামাল
আইসিসি জারি করল খেলোয়াড়দের ওয়ান ডে র্যা ঙ্কিং, ব্যাটিং এবং বোলিংয়ের শীর্ষে দুজন ভারতীয় 3
ইংল্যাণ্ডের ব্যাটসম্যানদের জন্য এই সিরিজ স্মরণীয় হয়ে থাকার পাশাপাশি ইংল্যণ্ডের বোলাররাও দুর্দান্ত প্রদর্শন করে নিজেদের র্যারঙ্কিয়ে উন্নতি ঘটিয়েছেন। ইংলিশ বোলারদের মধ্যে স্পিন জুটি আদিল রশিদ এবং মইন আলি ১২-১২টি উইকেট নিয়েছেন। তাদের এই দুর্দান্ত প্রদর্শনের উপর নির্ভর করেই তারা নিজেদের কেরিয়ারের সেরা বোলিং র্যাউঙ্কিং হাসিল করেছেন। যেখানে রশিদ ১১ স্থান থেকে অষ্ঠম স্থানে উঠে এসেছেন এখানে মইন আলি১২ ধাপ লাফিয়ে ২৫ থেকে ১৩ নম্বরে উঠে এসেছেন।

ওয়ানডে র্যাএঙ্কিয়ে এক নম্বরে ব্যাটসম্যান বিরাট

আইসিসি জারি করল খেলোয়াড়দের ওয়ান ডে র্যা ঙ্কিং, ব্যাটিং এবং বোলিংয়ের শীর্ষে দুজন ভারতীয় 4
Colombo: India’s Virat Kohli plays a shot against Sri Lanka during the 4th ODI match in Colombo, Sri Lanka, on Thursday. PTI Photo by Manvender Vashist (PTI8_31_2017_000176A) *** Local Caption ***

এছাড়াও আপনাদের জানিয়ে দেওয়া ভাল যে ওয়ানডে ব্যাটিং র্যা ঙ্কিয়ে ভারতীয় দলের অধিনায়ক এক নম্বর স্থানেই রয়েছেন। অন্যদিকে পাকিস্থানের বাবর আজম দ্বিতীয়, ডেভিড ওয়ার্নার তৃতীয়, এবং ভারতেরই রোহিত শর্মা চতুর্থ স্থানে রয়েছেন। এছাড়াও ভারত থেকে টপ টেনের মধ্যে ১০ নম্বরে রয়েছেন ওপেনার শিখর ধবন।

জসপ্রীত বুমরাহ বোলারদের র্যারঙ্কিয়ে সেরা
আইসিসি জারি করল খেলোয়াড়দের ওয়ান ডে র্যা ঙ্কিং, ব্যাটিং এবং বোলিংয়ের শীর্ষে দুজন ভারতীয় 5
ওয়ান ডে বোলিং র্যা ঙ্কিয়ের কথা বললে বোলারদের মধ্যে ভারতের জোরে বোলার জসপ্রীত বুমরাহ প্রথম স্থানে রয়েছেন। সেই সঙ্গে আফগান তারকা রশিদ খান দ্বিতীয়, পাকিস্থানের হাসান আলি তৃতীয়, ট্রেন্ট বোল্ট চতুর্থ, জোস হ্যাজেলউড পঞ্চম স্থানে রয়েছেন। সেই সঙ্গে টপ ১০ এ ভারতের যজুবেন্দ্র চহেল রয়েছেন নবম স্থানে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *