ইংল্যাণ্ডের প্রদর্শন দেখে অবাক বিরাট কোহলি ম্যাচের আগে বললেন এই কথা 1

একদিনের বিশ্বকাপ জেতার প্রবল দাবীদার মনে করা ইংল্যাণ্ড দলকে বর্তমান সময়ে সংঘর্ষ করতে দেখা যাচ্ছে। শ্রীলঙ্কা আর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাওয়া লাগাতার দুটি হারের পর এখন এই দলের শেষ চারে যাওয়া করা নিয়েও একটা প্রশ্ন চিহ্ন উঠে পড়েছে। বিশ্বজুড়ে ক্রিকেটপ্রেমীদের পাশাপাশি ভারত অধিনায়ক বিরাট কোহলিও ইংল্যাণ্ডের এমন হতশ্রী প্রদর্শনে একদম অবাক হয়েছেন। বিরাট কোহলির এমন ধারণা যে ইংল্যান্ডের দল চাপ সামলাতে ব্যর্থ হয়েছে।

ম্যাচের আগে সামনে এল কোহলির বয়ান

ইংল্যাণ্ডের প্রদর্শন দেখে অবাক বিরাট কোহলি ম্যাচের আগে বললেন এই কথা 2

রবিবার ৩০ জুন এই টুর্নামেন্টের ৩৮তম ম্যাচে ইংল্যান্ড আর ভারতের দল মুখোমুখি হবে। এই ম্যাচের আগে গতকাল প্রেস কনফারেন্সে ভারত অধিনায়ক বিরাট কোহলি ইংল্যান্ডের প্রদর্শনের ব্যাপারে কথা বলতে গিয়ে বলেন,

“ইংল্যান্ডের প্রদর্শন নিয়ে সকলেই অবাক। আমাদের মনে হয়েছিল যে ইংল্যান্ড নিজেদের দেশে দুর্দান্ত প্রদর্শন করবেম কিন্তু যেমনটা আমি আগে বলছিলাম যে এই টুর্নামেন্টে চাপ একটা বড়ো বিষয় হবে। আমিও দুটো বিশ্বকাপ খেলেছি আর এখানে যে কেউ যাকে খুশি মাত দিতে পারে। আফগানিস্তানও আমাদের সমস্যায় ফেলে দিয়েছিল, আপনি এই টুর্নামেন্টে কোনো কিছুই গ্যারান্টির সঙ্গে বলতে পারবেন না”।

অন্য দলগুলি করে ভাল প্রদর্শন

ইংল্যাণ্ডের প্রদর্শন দেখে অবাক বিরাট কোহলি ম্যাচের আগে বললেন এই কথা 3

টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি আগে নিজের বয়ানে বলেন,

“অন্য দলগুলো ইংল্যান্ডকে সুযোগ পেয়ে আউট করেছে আর এমনটা যে কোনো দলের সঙ্গে হতে পারে। আমার হিসেবে ইংল্যাণ্ডকে নিজেদের ব্যক্তিগত বিষয় সামলাতে হবে। এই টুর্নামেন্টে আপনি যত বেশি ইমোশন বা উৎসাহ দেখাবেন ততই চাপ আপনার উপর বাড়বে”।

ইংল্যাণ্ডের দল এখনো পর্যন্ত সাতটি ম্যাচ খেলেছে আর মাত্র চারটি ম্যাচ জিতেছে। তিনটি ম্যাচ দলকে হারের মুখ দেখতে হয়েছে। ভারত আর নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে যদি দল ম্যাচ হেরে যায় তো সম্ভবত তারা সেমিফাইনালের দৌড় থেকেও ছিটকে যাবে।

কোহলি বলেছেন, আমার উপরও থাকে চাপ

ইংল্যাণ্ডের প্রদর্শন দেখে অবাক বিরাট কোহলি ম্যাচের আগে বললেন এই কথা 4

এই বিশ্বকাপের গত চারটি ইনিংসে লাগাতার ৫০+ স্কোর করা বিরাট কোহলি আগে নিজের বয়ানে বলেন যে তার উপরও যথেষ্ট চাপ থাকে। বিরাট নিজের বয়ানে বলেন,

“আমি এই কথা অস্বীকার করব না, কিন্তু যখনই ব্যাটিংয়ের জন্য মাঠে আসি চাপ অবশ্যই থাকে। হ্যাঁ! আমি সেই চাপ লুকোতে সিদ্ধহস্ত। চাপ সকলের উপরই থাকে। আমি খুশি যে আমি এটা অনুভব করতে পারি। যদি তা না করি তো আমার আরো বেশি খেলার প্রেরণা শেষ হয়ে যাবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *