ধোনির ভুলের কারণে ইংল্যান্ড ভারতকে ৩১ রানে হারাল, এখানে দেখুন সম্পূর্ণ স্কোরকার্ড

ভারত আর ইংল্যাণ্ডের দলের মধ্যে বিশ্বকাপ ২০১৯ এর ৩৮তম ম্যাচ বার্মিংহ্যামের এজবাস্টন ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচ নিজেদের দুর্দান্ত প্রদর্শনের কারণে ইংল্যান্ড ৩১ রানে জিতে নেয়। এই ম্যাচে জেতার সঙ্গেই ইংল্যান্ড সেমিফাইনালে নিজেদের পৌঁছনোর আশা জিইয়ে রাখল। ইংল্যাণ্ড এই টুর্নামেন্টে তাদের পঞ্চম জয় হাসিল করল। অন্যদিকে ভারতীয় দলের এটি প্রথম হার।

ইংল্যাণ্ড খাড়া করে ৩৩৭ রানের বড়ো স্কোর

ধোনির ভুলের কারণে ইংল্যান্ড ভারতকে ৩১ রানে হারাল, এখানে দেখুন সম্পূর্ণ স্কোরকার্ড 1

এই ম্যাচের টস ইংল্যাণ্ড দল জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করে ইংল্যাণ্ডের শুরুটা দুর্দান্ত থেকেছে। প্রথম উইকেটের হয়ে ওপেনার জেসন রয় আর জনি বেয়রস্টো ২২ ওভারে ১৬০ রান যোগ করেন। এরপর ২০৭ রানের স্কোরে পৌঁছোনো পর্যন্ত ইংল্যাণ্ড নিজেদের ৩ উইকেট হারিয়ে ফেলে। কিন্তু চতুর্থ উইকেটের জন্য জো রুট আর বেন স্টোকস ৭০ রানের পার্টনারশিপ করেন। এই দুই ভাল পার্টনারশিপের সৌজন্যে ইংল্যাণ্ড দল নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৩৭ রানের বড়ো স্কোর করতে সফল হয়।
ইংল্যাণ্ডের হয়ে জনি বেয়রস্টো ১০৯ বলে ১১১ রানের দুর্দান্ত সেঞ্চুরি করেন। অন্যদিকে ৫৪ বলে ৭৯ রানের বিস্ফোরক ইনিংস খেলেন বেন স্টোকস। ওপেনার জেসন রয়ও ৫৭ বলে ৬৬ রানের ইনিংস খেলেন। ভারতের হয়ে মহম্মদ শামি নিজের কোটার ১০ ওভারে ৬৯ রান দিয়ে মোট ৫টি উইকেট নেন।

ভারত করতে পারে মাত্র ৩০৬ রান

ধোনির ভুলের কারণে ইংল্যান্ড ভারতকে ৩১ রানে হারাল, এখানে দেখুন সম্পূর্ণ স্কোরকার্ড 2

জবাবে লক্ষ্য তাড়া করতে নামা ভারতীয় দলের শুরুটা ভীষণই খারাপ হয়। দলের ওপেনার কেএল রাহুল ব্যক্তিগত শূন্যে রানে আউট হয়ে যান। এরপর দ্বিতীয় উইকেটের হয়ে অধিনায়ক বিরাট কোহলি আর রোহিত শরররমা ১৩৮ রানের এক দুর্দান্ত পার্টনারশিপ করেন। কিন্তু এই পার্টনারশিপ ভাঙার পর ভারতীয় দলের ইনিংস নড়বড়ে হয়ে যায়। একদিকে হার্দিক পাণ্ডিয়া ভাল ব্যাটিং করছিলেন কিন্তু অন্যদিক থেকে তাকে কেউ সঙ্গ দিতে পারেননি। ইংল্যাণ্ডের দুর্দান্ত বোলিংয়ের স্মাওনে ভারতীয় দল নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে মাত্র ৩০৬ রানই করতে পারে।
ভারতীয় দলের হয়ে সবচেয়ে বেশি ১০৯ বলে ১০২ রানের ইনিংস রোহিত শর্মা খেলেন। অন্যদিকে দলের হয়ে ৭৬ বলে ৬৬ রানের ইনিংস খেলেন অধিনায়ক বিরাট কোহলি। ইংল্যাণ্ডের হয়ে ক্রিস ওকস ১০ ওভারে ৫৮ রান দিয়ে ২ উইকেট হাসিল করেন। অন্যদিকে লিয়াম প্ল্যাংকট ১০ ওভারে ৫৫ রান দিয়ে ৩ উইকেট হাসিল করেছেন। এমএস ধোনি দলের হয়ে ৩১ বলে অপরাজিত ৪২ রান করেন, কিন্তু যখন তিনি ব্যাটিং করতে আসেন তো বড়ো শট খেলার প্রয়োজন ছিল, কিন্তু তার মধ্যে সেই অ্যাপ্রোচ দেখা যায়নি।

এখানে দেখুন ম্যাচের সম্পুর্ণ স্কোরকার্ড

ধোনির ভুলের কারণে ইংল্যান্ড ভারতকে ৩১ রানে হারাল, এখানে দেখুন সম্পূর্ণ স্কোরকার্ড 3

ধোনির ভুলের কারণে ইংল্যান্ড ভারতকে ৩১ রানে হারাল, এখানে দেখুন সম্পূর্ণ স্কোরকার্ড 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *