ENGvsNZ: ইংল্যান্ডের অধিনায়ক ইয়োন মর্গ্যান জানালেন সেমিফাইনাল আর ফাইনালের প্ল্যান 1

আইসিসি বিশ্বকাপ ২০১৯ এর ৪১তম ম্যাচ ইংল্যান্ড আর নিউজিল্যান্ডের মধ্যে খেলা হয়েছে। ইংল্যান্ড অধিনায়ক ইয়োন মর্গ্যান টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। এই ম্যাচে ইংল্যান্ড ১১৯ রান জয়লাভ করে। এই জয়ের সঙ্গেই ইংল্যান্ড টুর্নামেন্টে সেমিফাইনালে পৌঁছে গিয়েছে। নিউজিল্যান্ড যতই হেরে যাক কিন্তু পাকিস্তানের জন্য তাদের রানরেটকে পেছনে ফেলা অসম্ভবের মতই হয়ে গেছে।

মুশকিল হয়ে গিয়েছিল পিচ

ENGvsNZ: ইংল্যান্ডের অধিনায়ক ইয়োন মর্গ্যান জানালেন সেমিফাইনাল আর ফাইনালের প্ল্যান 2

ইংল্যান্ডের ওপেনাররা দুর্দান্ত শুরু করেন কিন্তু শেষের ওভারে দলকে রান করতে সংঘর্ষ করতে দেখা যায়। দলের অধিনায়ক ইয়োন মর্গ্যান মেনে নিয়েছেন যে পিচ ব্যাটিংয়ের জন্য মুশকিল হয়ে গিয়েছিল। সেই সঙ্গে তিনি টপ অর্ডারের ব্যাটসম্যানদের জমিয়ে প্রশংসা করেছেন। তিনি বলেন,

“আমার মনে হয়েছে আজ আমরা দুর্দান্ত ছিল। টপ অর্ডারে দুই ব্যাটসম্যান শুরু করে ভাল ভিত গড়ে দিয়েছে। জনি সেঞ্চুরি করে আমাদের জন্য ম্যাচ জেতানো ইনিংস খেলেছে। ২৫ ওভারের পর উইকেট স্লো হতে থাকে আর এরপর আসা প্রতেক ব্যাটসম্যান বুঝতে পারে এটা সত্যি। ৩০০ পর্যন্ত পৌঁছনোর জন্য আমরা ভাল ক্রিকেট খেলেছি। আমার মনে হয়েছিল যে এই উইকেটে ২৮০ বা ৩০০ সবসময়ই ভাল স্কোর”।

এমন ভাবেই বজায় রাখতে চাই

ENGvsNZ: ইংল্যান্ডের অধিনায়ক ইয়োন মর্গ্যান জানালেন সেমিফাইনাল আর ফাইনালের প্ল্যান 3

ইংল্যান্ডকে সেমিফাইনালে ভারত বা অস্ট্রেলিয়ার সঙ্গে খেলতে হতে পারে। এই টুর্নামেন্টে এখন পিচ দ্বিতীয় ইনিংসে স্লো হয়ে যাচ্ছে আর এই অবস্থায় ইয়োন মর্গ্যান সামনের ম্যাচেও প্রথমে ব্যাটিং করতে চান। সেই সঙ্গে তিনি ব্যাটসম্যান আর বোলারদেরও জমিয়ে প্রশংস করেছেন। ইংল্যান্ডের অধিনায়ক আগে বলেন,

“এই টুর্নামেন্টের যেমন থেকে তেমনই ম্যাচ চলাকালীন উইকেট স্লো হয়ে যাবে। যদি এমনই চলতে থাকে তো আমরা প্রথমে ব্যাট করতে থাকব। যেভাবে আমরা গত দুটি ম্যাচে ব্যাটিং করেছি, আমার নিশ্চিতভাবেই মনে হয় যে গত দু বছরে আমাদের পরিচিত থেকেছে। ব্যাটসম্যান সম্পূর্ণ স্বতন্ত্রতার সঙ্গে শট খেলে। আমাদের বোলাররা পুরো ৫০ ওভার উইকেট নেওয়া বজায় রাখে আর আমার আশা রয়েছে যে টুর্নামেন্টের বাকি বাঁচা ম্যাচেও এটা বজায় থাকবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *