ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজের জন্য ইংল্যান্ডের টিম ঘোষণা, এই দুই আপন ভাই প্রথমবার দলে পেল জায়গা

অস্ট্রেলীয়া দল ইংল্যান্ড সফররত রয়েছে যেখানে তারা পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে। এরপর ইংল্যান্ড অস্ট্রেলিয়ার সঙ্গে একটি মাত্র টি২০ ম্যাচ খেলবে। অস্ট্রেলিয়ার পর ইংল্যান্ড সফরে যাবে ভারত। ভারত এবং অস্ট্রেলিয়ার সঙ্গে টি২০ ম্যাচের জন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ড দুই আপন ভাইকে দলে জায়গা দিয়েছে। ইংল্যান্ড দলে প্রায় ২০ বছর পর এমন হবে যখন দুজন আপন ভাইকে একসঙ্গে ইংল্যান্ডের জন্য খেলতে দেখা যাবে। এর আগে ১৯৯৯ তে এমনটা দেখা গিয়েছিল, যখন বেন হোলিয়াক এবং অ্যাডাম হোলিয়ক ১৯৯৯ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ইংল্যান্ডের হয়ে খেলেছিলেন।

এই দুই ভাই হলেন ১৪ সদস্যের দলে শামিল
ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজের জন্য ইংল্যান্ডের টিম ঘোষণা, এই দুই আপন ভাই প্রথমবার দলে পেল জায়গা 1
ইংল্যান্ড ক্রিকেট বোর্ড কুরেন ভাই স্যাম এবং টমকে ১৪ সদস্যের দলে জায়গা দিয়েছে। ২০ বছরের স্যাম কুরেন টি২০ আন্তর্জাতিকে অভিষেক করতে চলেছেন। স্যাম এখনও পর্যন্ত ইংল্যান্ডের হয়ে একটি মাত্র টেস্ট ম্যাচ খেলেছেন। অন্যদিকে ২৩ বছর বয়েসী টম কুরেন ইংল্যান্ডের হয়ে এখনও পর্যন্ত ৬টি টি২০ আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেলেছেন।

জো রুট সমেত এই খেলোয়াড়রা ফিরলেন দলে
ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজের জন্য ইংল্যান্ডের টিম ঘোষণা, এই দুই আপন ভাই প্রথমবার দলে পেল জায়গা 2
কুরেন ভাইরা ছাড়া জো রুট দলে ফিরে এসেছেন। রুট নিজের শেষ টি২০ আন্তর্জাতিক ম্যাচ সেপ্টেম্বর ২০১৭য় খেলেছিলেন। অন্যদিকে রুট ছাড়াও মইন আলি, জনি বেয়রস্টো, আর জ্যাক বেলকেও দলে জায়গা দেওয়া হয়েছে। সেই সঙ্গে জোরে বোলার মার্ক উডকে বিশ্রাম দেওয়া হয়েছে। এছাড়াও ইংল্যান্ডের দুর্দান্ত জোরে বোলার বেন স্টোকস চোটের কারণে এই সিরিজে অংশ নিতে পারবেন না। সিরিজ চলাকালীন স্টোক রিহ্যাবে করবেন। ক্রিস ওকসও আঘাতের কারণে এই সিরিজে খেলতে পারবেন না। এছাড়াও স্যাম বিলিংস, ডেভিড মালান, লিয়াম ডসন, এবং জেমস উইনসকে ১৪ সদস্যের দলে জায়গা দেওয়া হয় নি। প্রসঙ্গত ইংল্যান্ড শেষ ১০টি টি২০ ম্যাচে মাত্র তিনটিতেই জয় পেয়েছে। ফলে ইংল্যান্ডের জন্য অস্ট্রেলিয়া এবং ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজ খুব একটা সহজ হবে না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *