নানান পরিবর্তনের সঙ্গে বিশ্বকাপের দল ঘোষনা করলো ইংল্যান্ড ! দেখে নিন কে কে পেলেন জায়গা 1

নিউজিল্যান্ড,অস্ট্রেলিয়া, ভারত, বাংলাদেশের পর এইবার আগামী ৩০ মে থেকে শুরু হতে চলা ক্রিকেট বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে দিল ইংল‍্যান্ড। ঘরের মাঠে এবারের বিশ্বকাপ,তাই দেশের মানুষের একরাশ প্রত‍্যাশা তৈরী হয়েছে মরগ‍্যানের টিমকে ঘিরে। এমনকি খাতায় কলমে অনেকে ইতিমধ্যে ইংল্যান্ড কে এবছর কাপ জেতার অন‍্যতম দাবিদার মনে করছে।নানান পরিবর্তনের সঙ্গে বিশ্বকাপের দল ঘোষনা করলো ইংল্যান্ড ! দেখে নিন কে কে পেলেন জায়গা 2বুধবার ঘরের মাঠে শুরু হতে চলা ক্রিকেট বিশ্বকাপের দল ঘোষণা করলো ইংল্যান্ড আসুন নজর রাখা যাক দলের দিকে। ঘরের মাঠ, চেনা পরিবেশ এবারেই সেরা সুযোগ বিশ্বসেরার তকমা নিজেদের দখলে নেওয়ার কেমন তৈরি হলো ইংল্যান্ড দল?

প্রথমে নজর রাখা যাক দলের ব‍্যাটিং লাইন আপের দিকে, একাধিক নির্ভরশীল ব‍্যাটসম‍্যানে সমৃদ্ধ এবছরের ইংল্যান্ডের ব‍্যাটিং লাইন আপ । জেসন রয় ,জনি ব‍্যারিস্টো, ইয়ন মর্গ্যান,জো রুট, জস বাটলার, আলেক্স হেল্স ছয় নম্বরে অলরাউন্ডারের ভূমিকায় থাকছেন বেন স্টোকস।নানান পরিবর্তনের সঙ্গে বিশ্বকাপের দল ঘোষনা করলো ইংল্যান্ড ! দেখে নিন কে কে পেলেন জায়গা 3

ইংল‍্যান্ডের দল প্রকাশের পর সবচেয়ে বেশি যে বিষয়ে নিয়ে আলোচনা হয়েছে তা হলো উঠতি প্রতিভাবান জোফ্রা আর্চারেরে না থাকা। সম্প্রতি আইপিএলে দুরন্ত প‍্যারফরমেন্স করতে দেঠা গেছে তাকে।যদিও তাকে সুযোগ দেয়নি নির্বাচকরা। তবে বিশ্বকাপের আগে তাকে পাকিস্তানের বিরুদ্ধে দেখে নেবেন তারা,যদি সেখানে দারুন কিছু করে দেখান তাহলে হয়তো জোফ্রার জায়গা হতে পারে বিশ্বকাপের দলে।

অন‍্যদিকে এবার পেস বোলিংয়ের দায়িত্ব থাকছে লিয়াম প্লান্কেট ,মার্ক উড, ডেভিড উইলি, ক্রিস ওকসের উপর।স্পিনার হিসেবে থাকছেন পরিচিতি দুই মুখ  আদিল রাশিদ এবং মইন আলী। সাম্প্রতিক সময়ে বিগ ব‍্যাসে ভালো খেলেছিলেন টম কুরান। তার ফলস্বরূপ দেশের মাঠে বিশ্বকাপ খেলার সুযোগ পেলেন তিনি। এছাড়াও দলে জায়গা পেলেন জো ডেনলি, যে কিনা ব‍্যাটে-বলে উভয় ক্ষেত্রে সাবলীল।

ইংল‍্যান্ডের ওভালে বিশ্বকাপের উদ্বোধনী ম‍্যাচে দক্ষিন আফ্রিকার মুখোমুখি হবে ইংল্যান্ড।

২০১৯ ক্রিকেট বিশ্বকাপে ইংল্যান্ড দল

ব‍্যারিস্টো, জেসন রয়,জো রুট , মর্গ‍্যান ( অধিনায়ক), স্টোকস, বাটলার, মইন আলী, আদিল রাশিদ,ক্রিস ওকস, প্লান্কেট,আলেক্স হেলস,ডেনলি, উইলি, টম কারান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *