এই তিন ক্রিকেটার যারা মায়াঙ্ক আগরয়ালের জায়গায় ভারতীয় দলে ওপেনিং করতে পারেন 1

 

বুধবার ভারতের ওপেনিং ব্যাটসম্যান মায়াঙ্ক আগরওয়াল বুধবার ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের আগে অনুশীলন চলাকালীন সতীর্থ মহম্মদ সিরাজের শর্ট বলে তার মাথার পেছনে আঘাত পান।হেলমেট খোলার পর তিনি কিছুটা অস্বস্তিতে ছিলেন কারণ তিনি মাটিতে বসেছিলেন ফিজিও নিতিন প্যাটেলের সঙ্গে। তখন তাকে দেখা গেল মাথার পিছনে টিপতে গিয়ে প্যাটেল কর্তৃক হেলমেট ফেলে যাওয়ার সময়। অনুশীলনের সময়, মায়াঙ্ক তার শর্ট বল থেকে চোখ সরিয়ে নেয়, তারপরে বলটি তার মাথার পিছনে হেলমেটে আঘাত করে। ভারতীয় টেস্টের সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানেকে এই বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন যে মায়াঙ্ক মাথায় আঘাত পেয়েছেন। এরপর প্রথম টেস্ট থেকে ছিটকে গিয়েছেন মায়াঙ্ক। টেস্ট ম্যাচ খেলার অনুমতি পাওয়ার আগে তাকে একটি বাধ্যতামূলক কনকাশন পরীক্ষা দিতে হবে। সুতরাং এখন প্রশ্ন উঠছে কে ওপেন করবেন রোহিত শর্মার সঙ্গে। দেখে নেব তিনজন ক্রিকেটার যারা মায়াঞকের জায়গা নিতে পারেন।

এই তিন ক্রিকেটার যারা মায়াঙ্ক আগরয়ালের জায়গায় ভারতীয় দলে ওপেনিং করতে পারেন 2

কে এল রাহুল: সীমিত ওভারের ক্রিকেটের ক্ষেত্রে কর্ণাটক ব্যাটসম্যান দুর্দান্ত ফর্মে ছিলেন কিন্তু দীর্ঘতম ফরম্যাটে ছাপ ফেলতে পারেননি। কিছুদিন আগে অনুষ্ঠিত প্রস্তুতি ম্যাচে তিনি ভালো খেলেছিলেন। রাহুল ইংল্যান্ডে পাঁচটি ম্যাচ খেলে ২৯.৯০ গড়ে ২৯৯ রান করেছেন। তার সর্বোচ্চ স্কোর ১৪৯ যা তিনি সংগ্রহ করেছিলেন। তার পাঁচটি সেঞ্চুরির সবকটিই উল্লেখ করার মতো যেগুলি ওপেনিং স্লটে এসেছে। দলের প্রয়োজন অনুসারে তাকে বিভিন্ন জায়গায় পরীক্ষা করা হতে পারে কিন্তু রাহুল টপ অর্ডারে সেরা উন্নতি করবে।

এই তিন ক্রিকেটার যারা মায়াঙ্ক আগরয়ালের জায়গায় ভারতীয় দলে ওপেনিং করতে পারেন 3

পৃথ্বী শ: টিম ইন্ডিয়া সূর্যকুমার যাদব এবং পৃথ্বী শ শ্রীলঙ্কা থেকে ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা হয়েছেন। ভারত ও শ্রীলঙ্কার মধ্যে সীমিত ওভারের সিরিজের জন্য দুজনেই শ্রীলঙ্কায় এসেছিলেন। ওয়ানডে এবং টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজ শেষ হওয়ার পর, দুজনেই ভারতীয় টেস্ট দলে যোগ দিতে ইংল্যান্ডের উদ্দেশে রওনা হয়েছেন। অস্ট্রেলিয়া সফরে প্রথম টেস্টে ব্যর্থ হওয়ার পর দল থেকে বাদ পড়েছিলেন পৃথ্বী। তবে আবারও তাকে ওপেনিংয়ের জন্য ভাবা হতে পারে। যদিও ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলতে পারবেন না তিনি, রয়েছে কোয়ারান্টাইন বিধিনিষেধ।

Abhimanyu Easwaran

অভিমন্যু ইশ্বরন: ঘরোয়া রান মেশিন, তার দারুণ রঞ্জি ট্রফি মরসুমের পর নির্বাচকদের নজর কেড়েছিল। তিনি ছয় ম্যাচে ৯৫.৬৬ গড়ে ৮৬১ রান সংগ্রহ করেন এবং বাংলার পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। প্রথম শ্রেণীর ম্যাচে অভিমন্যুর গড় ৪৩.৬ ও ৪৪০১ রান করেছেন। অভিমন্যুকে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের হোম সিরিজের জন্য স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসেবে মনোনীত করা হয়েছিল। দুর্ভাগ্যক্রমে সে তখন আর সুযোগ পায়নি। তা সত্ত্বেও, তিনি আবার ইংল্যান্ড সিরিজের জন্য স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসেবে মনোনীত হয়েছেন। যদি একটি সুযোগ আসে, তরুণ তার ঘরয়া ক্রিকেটের অভিজ্ঞতার কারণে ভালো ফর্ম দেখাতে পারে।

 

Leave a comment

Your email address will not be published.