ইংল্যান্ড বনাম ভারত:  সুনীল গাভাস্কার জানালেন যদি জিততে হয় তৃতীয় টেস্ট তো এই দুই খেলোয়াড়কে দিতে হবে দলে জায়গা 1

বর্তমান সময়ে ভারতীয় দল ইংল্যান্ড সফরে সফল হওয়ার মন্ত্র খুঁজে চলেছে। ভারত ইংল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচে ভীষণই খারাপ প্রদর্শন করেছে। সিরিজের প্রথম ম্যাচে বোলাররা খানিকটা ভাল প্রদর্শন করেছিলেন, কিন্তু অধিনায়ক কোহলি ছাড়া আর কোনও ব্যাটসম্যান ইংল্যান্ড বোলারদের সামনে টিকে থাকতে পারে নি। অন্যদিকে দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে ভারত মাত্র ১০৭ রানে অলআউট হয়ে গিয়েছিল, যার মধ্যে জেমস অ্যাণ্ডারসন মাত্র ২০ রান দিয়ে পাঁচ উইকেট নিয়েছিলেন। জবাবে ব্যাট করতে নামা ইংল্যান্ড দল এই ম্যাচ ভারতের হাত থেকে অনেকটাই দূরে নিয়ে যায়।
ইংল্যান্ড বনাম ভারত:  সুনীল গাভাস্কার জানালেন যদি জিততে হয় তৃতীয় টেস্ট তো এই দুই খেলোয়াড়কে দিতে হবে দলে জায়গা 2
ইংল্যান্ড ব্যাটসম্যানরা নিজেদের দলের জন্য ৭ উইকেট হারিয়ে ৩৯৬ রান তোলেন। যারপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা ভারতীয় দলের ব্যাটসম্যানদের ইংল্যান্ডের বোলারদের সামনে মাঠে যেতে আসতে দেখা যায়। ভারতের কাছে সেই সময় এই ম্যাচকে ড্র করারই একমাত্র বিকল্প ছিল, কিন্তু সেটাও সম্ভব হয় নি। এর কারণ ছিল দ্বিতীয় ম্যাচের প্রথম দিন বৃষ্টির কারণে নষ্ট হয়ে যায়। ইংল্যান্ড দ্বিতীয় টেস্টে ভারতকে এক ইনিংস আর ১৫৯ রানে হারিয়ে দেয়। যে সময় ভারতীয় ব্যাটসম্যানরা ব্যাট করতে আসেন সেই সময় পিচে আদ্রতা ছিল, যে কারণে ইংল্যান্ডের বোলার ভারতীয় ব্যাটসম্যানদের মাথায় চড়ে বসেন।

সুনীল গাভাস্কার
ইংল্যান্ড বনাম ভারত:  সুনীল গাভাস্কার জানালেন যদি জিততে হয় তৃতীয় টেস্ট তো এই দুই খেলোয়াড়কে দিতে হবে দলে জায়গা 3
ভারতীয় দলের এই প্রদর্শন নিয়ে সুনীল গাভাস্কার নিজের বিচার ব্যক্ত করতে গিয়ে বলেছেন, “ ভারতীয় দলের ওভালের মাঠে ছাড়া এই সময় দলে ২ স্পিনার খেলানোর কোনও আবশ্যকতা নেই। সেই সঙ্গে ব্যাটিং আরও মজবুত করার জন্য মিডল অর্ডারে করুণ নায়ারকে সুযোগ দেওয়া উচিত। আমি এটা মনে করি যে করুণ নায়ারকে একজন অরতিরিক্ত ব্যাটসম্যান হিসেবে ৬ নম্বরে দলে সুযোগ দেওয়া উচিত। কারণ বর্তমান সময়ে অধিনায়ক দলে ব্যাটিঙের জন্য ১০০ শতাংশ ফিট নন” তিনি বলেন, ‘আমি আরও মনে করি যে দীনেশ কার্তিকের জায়গা ঋষভ পন্থকে সুযোগ দেওয়া উচিত, যাতে ব্যাটিং তালিকায় উন্নতি হয়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *