পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এসহান মানির বড়ো বয়ান, ভারতকে করলেন এভাবে অপমান

২০০৯ এ পাকিস্তানের লাহোর স্থিত গদ্দাফি স্টেডিয়ামের বাইরে শ্রীলঙ্কান ক্রিকেট দলের উপর জঙ্গীরা রাইফেল এবং গ্রেনেড দিয়ে হামলা করেছিল। যার ফলে ৮জন পাকিস্তানী পুলিশ কর্মীর মৃত্যু হয়ে গিয়েছিল সেই সঙ্গে ৬জন শ্রীলঙ্কান ক্রিকেটার আহত হয়ে যান। এই ঘটনার পর থেকেই বিদেশী দলগুলি পাকিস্থান সফরে যাচ্ছিল না আর পাকিস্তান নিজেদের ঘরোয়া ম্যাচ সংযুক্ত আরব আমিরাতে খেলছিল।

শ্রীলঙ্কার দল সম্প্রতি করেছে পাকিস্তান সফর

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এসহান মানির বড়ো বয়ান, ভারতকে করলেন এভাবে অপমান 1

২০১৫য় স্রেফ জিম্বাবোয়ের মতো ছোটো আন্তর্জাতিক দলই পাকিস্তানের সফর করেছিল আর জিম্বাবোয়ে দলকে এই সফরে পাকিস্তানের হাতে ৫-০ ফলাফলে হারের মুখে পড়তে হয়েছিল। এরপর ২০১৭য় বিশ্ব একাদশ পাকিস্তান সফর করে। এখন শ্রীলঙ্কার দল পাকিস্তানে তিন ফর্ম্যাটেই খেলেছে।

ভারতের মাটিতে খেলা অনেক বেশি ঝুঁকিপূর্ণ

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এসহান মানির বড়ো বয়ান, ভারতকে করলেন এভাবে অপমান 2

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি নিজের একটি বয়ানে বলেছেন,

“আমরা প্রমান করে দিয়েছি যে পাকিস্তান সবদিক থেকেই সুরক্ষিত দেশ। যদি কেউ এখানে না আসে তো তার এটা প্রমান করা উচিৎ যে এখানে সুরক্ষার হালত খারাপ। আমার মনে হয় যে বর্তমানে ভারতের মাটিতে খেলা অনেক বেশি ঝুঁকিপূর্ণ। শ্রীলঙ্কান দল এখানে এসেছে। ওরা প্রথমে তিনটি টি-২০ ম্যাচ খেলেছে, তারপর ওয়ানডে আর টেস্টও খেলেছে। এটাকে আপনি পাকিস্তানে ক্রিকেটের টার্নিং পয়েন্টও বলতে পারেন। এখানের মিডিয়া আর ক্রিকেট সমর্থকরা বিশ্বকে এই মেসেজ দিয়েছে যে পাকিস্তানে সবকিছু সঠিক রয়েছে”।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলছি

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এসহান মানির বড়ো বয়ান, ভারতকে করলেন এভাবে অপমান 3

যখন তাকে প্রশ্ন করা হয় যে বাংলাদেশ দল কী পাকিস্তান সফর করবে, তো তিনি বলেন,

“আমরা এখনো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে কথাবার্তা বলছি। খালি বাংলাদেশ দলই কেন? আমরা সমস্ত দলগুলিকেই এই ভরসা দিতে চাই যে পাকিস্তান এখন নিজের ঘরোয়া সিরিজ এখানে খেলতে পারে, আমার এখনো আশা আছে যে বাংলাদেশ দল পাকিস্তানের সফর অবশ্যই করবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *