বৃষ্টির জন্য ভেসে যাওয়ার উপক্রম হয়েছিল ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ। কিন্তু বৃষ্টিময় ঔ ম্যাচে ভারত জয়ী হয়ে দেখিয়েছে ম্যাচের মাঝে বৃষ্টি হলে তাতে ভারত কতটা এক পাক্ষিক ভাবে ম্যাচ নিজেদের করে নিতে পারে। ভারতের ব্যাটিং এরপর বৃষ্টির কারনে ভারতের ৫০ ওভার করা ২৮১ রানের বিপরীতে বিশ্ব চ্যাম্পিয়নদের লক্ষ মাত্রা নির্ধারিত হয় ২১ ওভারে ১৬৪। ২১ ওভারের ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়নরা হেরে গেলেও যদি ৫০ ওভারে ২৮২ করতে হত তাহলে হয়ত ফলাফল কিছুটা অন্য রকমও হতে পারত। দুই দল এবং সমর্থকরা আরো একটি ম্যাচও হয়ত বৃষ্টিময় দেখতে যাচ্ছেন, কারন ২১ সেপ্টেম্বরের দ্বিতীয় ম্যাচের ভেন্যু কলকাতার আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী সেদিনওও বৃষ্টি হওয়ার আশংকা রয়েছে। কলকাতার আবহাওয়া দপ্তরের তথ্য মতে ২১ সেপ্টেম্বর সন্ধ্যার দিকে অর্থ্যাৎ ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে বৃষ্টি হানা দিতে পারে। বৃষ্টি আতংকে গত ১৮ সেপ্টেম্বর হতে ই ইডেন গার্ডেনের মাঠ কাভারের নিচে ঢাকা আছে। ইদানিং কলকাতায় প্রায় ই বৃষ্টি হচ্ছে এবং আবহাওয়া অধিদপ্তরের তথ্য মতে দক্ষিণ বাংলার বায়ুর প্রভাবে এটা হচ্ছে।

তারা জানান যে, ” আগামী ২১ সেপ্টেম্বর নাগাদ এই তারিখ নাগাত এই ঘূর্ণী চলে যাবে, তবে এ মাসের পুরোটা সময় জুড়ে ই বিশেষ করে বিকাল কিংবা সন্ধ্যায় বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে। যদিও এই বৃষ্টি দীর্ঘ সময় স্থায়ী হবে না।” বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশন ও তাদের চেষ্টার কোন কম করছে না যেহেতু ১৮ নভেম্বর ২০০৩ সালের পর ই ইডেন গার্ডেনে অস্ট্রেলিয়া তাদের প্রথম ম্যাচ খেলবে। বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের পিচ কিউরেটর সুজান মুখার্জী জানান, “পিচ এবং মাঠের অবস্থা অসাধারন। একদিনের ক্রিকেটের জন্য এটা অসাধারন ভাবে প্রস্তুত করা হয়েছে। কিন্তু আবহাওয়ার বিষয় আমি কিছু বলতে পারি না। ”

এই পিচে কেমন রান হতে পারে না এটা জানতে চাইলে তিনি বলেন, “কে ভেবেছিল ২২ ওভারে ৮৭ রানে পাঁচ উইকেট পড়ে যাওয়ার পর ভারত ৭ উইকেটে ২৮১ করতে পারবে। আমি বলতে পারি না কত রান হবে তবে আমি এটা বলতে পারি যে এই উইকেট ব্যাটসম্যান ও বোলার উভয় কে ই সাহায্য করবে। ” তিনি আরো বলেন, ” আমরা পুরো মাঠ কে কাভার দিয়ে ঢেকে দিয়েছি বৃষ্টি হতে রক্ষা করতে এবং সেখানে আমাদের প্রয়োজনী যন্ত্রপাতিও রয়েছে মাঠ পরিষ্কার করার জন্য। কিন্তু সব কিছু নির্ভর করবে কত বৃষ্টি হবে এববং কতক্ষণ হবে।”

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    বাবা হলেন এই ভারতীয় ক্রিকেটার

    বাবা হলেন ভারতীয় ক্রিকেটের মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। এক কন্যা সন্তানের পিতা হলেন তিনি। আর সে...

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...