Dwayne Bravo

চেন্নাই সুপার কিংস (CSK) তারকা অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো (Dwayne Bravo) আইপিএল ২০২২(IPL 2022)-এর ৭তম ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের দীপক হুডাকে আউট করে একটি বড় রেকর্ড তৈরি করেছেন। তিনি এখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন। কলকাতার বিপক্ষে ম্যাচে লাসিথ মালিঙ্গার সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ডের সমান করেন তিনি। এখন ব্রাভোর ১৭১ উইকেট। তবে দলের হার বাঁচাতে পারেননি তিনি।

Dwayne Bravo Records: चैंपियन ड्वेन ब्रावो ने तोड़ा लसिथ मलिंगा का रिकॉर्ड, बने IPL में सबसे अधिक विकेट लेने वाले गेंदबाज

কলকাতার বিপক্ষে ম্যাচে ৪ ওভারে ২০ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন ৩৮ বছর বয়সী ব্রাভো। তিনি ভেঙ্কটেশ আইয়ার, নীতীশ রানা এবং স্যাম বিলিংসকে বরখাস্ত করেছিলেন। বিলিংসের উইকেট নেওয়ার পর, ব্রাভো আইপিএলে সর্বাধিক উইকেট নেওয়ার ক্ষেত্রে যৌথভাবে প্রথম স্থানে এসেছিলেন, যেখানে আজ দীপককে রবীন্দ্র জাদেজার হাতে ক্যাচ দিয়ে রেকর্ডটি নিজের নামে নিয়েছিলেন।

ইতিহাসে নাম লেখালেন ব্রাভো

আইপিএল ২০০৮-এ মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে অভিষেক হওয়া ব্রাভোর ১৫৩ ম্যাচে ১৭১ উইকেট রয়েছে। লিগে তার সেরা পারফরম্যান্স হল ২২ রানে ৪ উইকেট। প্রথম তিন মরশুম মুম্বাইয়ের অংশ থাকার পর, তিনি চেন্নাই সুপার কিংসে যোগ দেন। ২০১৬ সালে তিনি গুজরাট লায়ন্সের অংশ ছিলেন। তিনি ২০১৩ এবং ২০১৫ সালে পার্পল ক্যাপও জিতেছিলেন।

IPL 2022: Lasith Malinga Delighted To Work With Rajasthan Royals As Bowling Coach

লাসিথ মালিঙ্গা, যিনি ২০১৯ সালে শেষ আইপিএল ম্যাচ খেলেছেন, ১২২ ম্যাচে ১৭০ উইকেট নিয়েছেন। তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে লিগে তার সব ম্যাচ খেলেছেন। তিনি এই উইকেটগুলি নেন ১৯.৭৯ গড়ে এবং ১৬.৬৩ এর ইকোনমিতে। তালিকায় তিন নম্বরে রয়েছেন ভারতের অমিত মিশ্র। তার নামে ১৬৬ উইকেট রয়েছে, তবে তিনি এই মৌসুমে কোনও দলের অংশ নন। পীযূষ চাওলা ১৫৭টি উইকেট নিয়ে চতুর্থ এবং হরভজন সিং ১৫০ উইকেট নিয়ে ৫ নম্বরে রয়েছেন।

Leave a comment

Your email address will not be published.