বিশ্বকাপের দলে এই ভারতীয় ক্রিকেটারের সুযোগ না হওয়ায় মন খারাপ কাগিসো রাবাদা'র 1

এবছর আইপিএল দুরন্ত কেটেছে উদীয়মান দক্ষিণ আফ্রিকার তারকা কাগিসো রাবাদার।দিল্লির হয়ে প্রতি ম‍্যাচে বল হাতে দলকে এনে দিয়েছিলেন নির্ভরতা। বছর তেইশের এই পেস বোলার ইতিমধ্যে ১২ ম‍্যাচ খেলে নিয়েছিলেন ২৫ উইকেট। এখনও অবধি “পার্পল ক‍্যাপ” রয়েছে তারই দখলে। যদিও চোটের দরুন ইতিমধ্যে দেশে ফিরে গেছেন তিনি। সামনে বিশ্বকাপ, তাই তাকে নিয়ে কোনও প্রকার ঝুঁকি নিতে চাইছে না দক্ষিন আফ্রিকা। কারন ইতিমধ্যে চোট পেয়েছেন আরও এক তারকা প্রোটিয়াস পেসার ডেল স্টেইন।

বিশ্বকাপের দলে এই ভারতীয় ক্রিকেটারের সুযোগ না হওয়ায় মন খারাপ কাগিসো রাবাদা'র 2

সম্প্রতি এক সাক্ষাৎকারে একাধিক বিষয়ে খোলামেলা আলোচনায় ধরা দিয়েছিলেন রাবাদা। আইপিএল খেলার সূত্রে ইতিমধ্যে বিভিন্ন দেশের ক্রিকেটারদের মধ্যে তৈরী হয়েছে এক অদ্ভুত বন্ধুত্ব। আর এইবার এমনই বন্ধুত্ব তৈরী হয়েছে রাবাদার আরও এক উদীয়মান তারকার সাথে। তিনি আর কেউ নন স্বয়ং তার “দিল্লি ক‍্যাপিটালস” দলের সতীর্থ ঋষভ পন্থ। সাক্ষাৎকারে তাকে অবিশ্বাস্য ক্রিকেটার বলে অভিহিত করেছেন রাবাদা।

বিশ্বকাপের দলে এই ভারতীয় ক্রিকেটারের সুযোগ না হওয়ায় মন খারাপ কাগিসো রাবাদা'র 3

তিনি জানিয়েছেন, “পন্থ অবিশ্বাস্য ক্রিকেটার। যেকোনও ম‍্যাচ একাই জিতিয়ে দেওয়ার ক্ষমতা রাখে । এবছর বিশ্বকাপের দলে ও না থাকায় আমি হতাশ। যদিও বিপক্ষে পন্থের মতো ক্রিকেটার থাকলে একটা অন‍্যরকম ” রননীতি” তৈরি রাখতে হয়। ব‍্যক্তিগত ভাবে আমি মনে করেছিলাম ও দলে থাকবে”।

গত বছরের মতো না হলেও এইবছর আইপিএলেও দারুন ছন্দে আছেন ঋষভ পন্থ। দলের প্রয়োজনে বেশ কিছু ম‍্যাচে কার্যকারী ভূমিকা পালন করতে দেখা গেছে তাকে। ইতিমধ্যে ১৩ ম‍্যাচ খেলে করেছেন ৩৪৮ রান। যার মধ্যে রয়েছে দুটো দারুন অর্ধশতরানের ইনিংস।

বিশ্বকাপের দলে এই ভারতীয় ক্রিকেটারের সুযোগ না হওয়ায় মন খারাপ কাগিসো রাবাদা'র 4

সাম্প্রতিক সময়ে ভারতের হয়ে টেস্টে আগমন ঘটেছিলো পন্থের। নজর কাড়া পারফরম্যান্স এর পর তার বিশ্বকাপের দলে ঢুকে পড়া নিয়ে তৈরী হয় তীব্র জল্পনা। যদিও পরবর্তী সময়ে তার বদলে দলে স্থান পান দীনেশ কার্তিক, নির্বাচকমন্ডলী এবিষয়ে জবাবদিহির ক্ষেত্রে কার্তিকের অভিজ্ঞতা তাকে অগ্রাধিকার দিয়েছে এমনটাই জানিয়েছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *