করোনা ভাইরাসের কারণে টেস্ট চ্যাম্পিয়নশিপে এই দলের হতে পারে সবচেয়ে বেশি লোকসান

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের শুরু ১ আগস্ট থেকে হয়েছিল। জুন ২০২১এ এর ফাইনাল ম্যাচ খেলা হবে। ভারতীয় দল এখন পয়েন্টস টেবিলে প্রথম স্থানে রয়েছে। করোনা ভাইরাসের প্রভাব সমস্ত খেলার উপরেই পড়েছে। ক্রিকেটেরও সমস্ত সিরিজ বাতিল হয়ে গিয়েছে। এর মধ্যে ঘরোয়া ম্যাচের সঙ্গেই আন্তর্জাতিক ম্যাচও শামিল রয়েছে।

ইংল্যান্ডের জন্য সমস্যা

করোনা ভাইরাসের কারণে টেস্ট চ্যাম্পিয়নশিপে এই দলের হতে পারে সবচেয়ে বেশি লোকসান 1

ইংল্যান্ডের জন্য আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে সমস্যা তৈরি হতে পারে। তাদের শ্রীলঙ্কা সফর বাতিল হয়ে গিয়েছে। ১৯ মার্চ থেকে তাদের দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিল। তার আগে চলা প্র্যাকটিস ম্যাচ চলাকালীনই ইংল্যান্ড দেশে ফেরার সিদ্ধান্ত নেয়। ইংল্যান্ড দলকে ৪ জুন থেকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে নিজেদের দেশে ৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিল। ইংল্যান্ডে ভাইরাসের প্রভাব যথেষ্ট বেশি আর এই কারণে ক্রিকেট ছাড়াও অন্য খেলাও বাতিল হয়েছে। এই অবস্থায় এই সিরিজের আয়োজনের উপরও প্রশ্ন উঠছে।

ওয়েস্টইন্ডিজে সিরিজ হলে?

করোনা ভাইরাসের কারণে টেস্ট চ্যাম্পিয়নশিপে এই দলের হতে পারে সবচেয়ে বেশি লোকসান 2

শ্রীলঙ্কা সফরের ব্যাপারে এখনো পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি। অন্যদিকে ইংল্যান্ড আর ওয়েস্টইন্ডিজের মধ্যে হতে চলা সিরিজের আয়োজন ওয়েস্টইন্ডিজে হওয়ার কথা হচ্ছে। এতেও ইংল্যান্ডেরই লোকসান হবে। দল নিজেদের ঘরোয়া মাঠে নিয়মিত ভালো খেলে কিন্তু ওয়েস্টইন্ডিজ সফরে গতবার তারা হেরে গিয়েছিল। এই দুই সিরিজ তাদের জন্য সহজ মনে করা হচ্ছিল কিন্তু সম্পূর্ণভাবে বাতিক হলে ইংল্যাণ্ডেরই লোকসান হবে।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের উপরেও বিপদ

করোনা ভাইরাসের কারণে টেস্ট চ্যাম্পিয়নশিপে এই দলের হতে পারে সবচেয়ে বেশি লোকসান 3

এখন করোনা ভাইরাসের শুরু হয়েছে আর সমস্ত সিরিজকে বাতিল করা হয়েছে। এটা সময়ের সঙ্গে বেড়ে গেলে আগামী সিরিজকেও বাতিল করতে হতে পারে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ জুন ২০২১এ খেলা হওয়ার কথা। এভাবে সিরিজ বাতিল হতে থাকলে টেস্ট চ্যাম্পিয়নশিপের উপরও বিপদ ঘনিয়ে আসবে। নির্ধারিত সময় পর্যন্ত সমস্ত সিরিজ না হলে বাতিল করার পাশাপাশি এগুলো এগিয়েও নেওয়া হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *