IPL 2022

IPL 2022 এর ২২ তম ম্যাচে চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে নভি মুম্বাইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়ামে খেলা হয়। সেই ম্যাচে জয় পেয়েছে চেন্নাই দল। চেন্নাই ফাফ ডু প্লেসিসের নেতৃত্বে ব্যাঙ্গালোর দলকে ২৩ রানে পরাজিত করেছে এবং এর সঙ্গে রবীন্দ্র জাদেজার নেতৃত্বে সিএসকে আইপিএলের ১৫তম মরশুমে জয়ের স্বাদ পেয়েছে। এর আগে টানা চার ম্যাচে হেরেছে চেন্নাই সুপার কিংস।

চার ম্যাচ পর জয়ের মুখ দেখলো চেন্নাই

IPL 2022: হেরেও দলের খেলোয়াড়দের প্রশংসা করলেন ডু প্লেসিস !! কেন এমন কথা বললেন জেনে নিন 1

এই ম্যাচে চেন্নাই দল টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ২১৬ রান করে। জয়ের জন্য ব্যাঙ্গালোরের সামনে ২১৭ রানের টার্গেট থাকলেও দলটি ২০ ওভার খেলে ১৯৩ রান করতে পারে এবং ম্যাচটি ২৩ রানে হেরে যায়। ব্যাঙ্গালোর প্রথম ধাক্কা পায় ফাফ ডু প্লেসিসের (৮) ফর্মে। বিরাট কোহলিও (১) তাড়াতাড়ি আউট হন। অনুজ রাওয়াত ১২ রান করে ফিরে যান। ম্যাক্সওয়েল ২৬ রান করে আউট হন। ৩৪ রান করে আউট হন সুয়শ প্রভুদেসাই। ৪১ রান করে থিকশানের শিকার হন শাহবাজ আহমেদ। ৭ রান করে হারেন হাসরাঙ্গা। খাতা না খুলেই প্যাভিলিয়নে ফেরেন আকাশদীপ। ৩৪ রান করে আউট হন দিনেশ কার্তিক।

এই ম্যাচে বেঙ্গালুরু দলের অধিনায়ক ফাফ ডু প্লেসিস টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন। এমন পরিস্থিতিতে প্রথমে ব্যাট করতে নামে চেন্নাই। CSK-এর হয়ে ওপেন করতে নামেন রুতুরাজ গায়কওয়াড় এবং রবিন উথাপ্পা। তবে গায়কওয়াদ ১৭ রান করে আউট হন। দ্বিতীয় উইকেট হিসেবে প্যাভিলিয়নে ফেরেন মঈন আলী (৩)। চেন্নাইয়ের দলকে ট্র্যাকে আনার কাজটি করেছেন রবিন উথাপ্পা ও শিবম দুবে। ৫০ বলে ৮৮ রান করে আউট হন উথাপ্পা। খাতা না খুলেই আউট হন জাদেজা। ৪৬ বলে ৯৫ রান করে আউট হন শিবম দুবে।

ম্যাচ হেরে কী বললেন ব্যাঙ্গালোর অধিনায়ক?

IPL 2022: হেরেও দলের খেলোয়াড়দের প্রশংসা করলেন ডু প্লেসিস !! কেন এমন কথা বললেন জেনে নিন 2

এ দিন ম্যাচ হারার পর ফাফ ডু প্লেসিস বলেন, “কোন সন্দেহ নেই চেন্নাই দারুণ বল করেছে। ওদের দকের স্পিনাররা পিচটা বেশ ভালো ব্যবহার করেছে। আমরা প্রথমদিকে বেশ কয়েকটা উইকেট হারিয়ে সমস্যায় পড়ে যাই। তবে নীচের দিকের ব্যাটসম্যনরা যেভাবে ব্যাট করেছে তাতে আমরা একটা সময় ম্যাচে ফিরে আসি। এটাই দেখিয়ে দেয় আমাদের ব্যাটিং কতটা শক্তিশালী। তবে এই ম্যাচে আমরা হার্ষাল প্যাটেলকে মিস করেছি। ইনিংসের শেষ দিকে ওর বৈচিত্রপূর্ণ বোলিংটা এই ম্যাচে দরকার ছিল। আশা করছি ওকে খুব তাড়াতাড়ি ফিরে পাবো।”

Leave a comment

Your email address will not be published.