ডিআরএস কাণ্ডের জন্য খোদ অস্ট্রেলিয়ান তারকার কাছেই সমালোচিত হল স্মিথ 1
অ্যাডাম গিলক্রিস্ট

মঙ্গলবার বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামের তামাম দর্শক, ধারাভাষ্যকার, প্রাক্তণ ক্রিকেটার থেকে শুরু করে অস্ট্রেলিয়া ও ভারতের টিম ম্যাজেমেন্টের প্রতিটা দর্শক দেখেছে মাঠের মধ্যে ক্রিকেটকে নিয়ে এক ছেলেখেলার দৃশ্য। সৌজন্যে অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথ। এলবিডব্লুর রিভিউ নিতে গিয়ে ড্রেসিং রুমের দিকে তাকিয়ে সাহায্য চেয়ে তিনি ক্রিকেটের অপমান করেছেন। এই ঘটনায় বেশিরভাগ প্রাক্তণ ক্রিকেটার ও টিমের সকলে তাঁর পাশে থাকলেও, তাঁর এই কীর্তিকে সমর্থন করলেন না প্রাক্তণ অজি উইকেটকিপার ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট।

আইসিসি টেস্ট বোলার র‍্যাঙ্কিংয়ে শীর্ষে এল জাডেজা, জায়গা খোয়ালেন বিরাট


স্মিথের এই অনৈতক ঘটনাকে সমর্থন না করে প্রকাশ্যে সমালোচনা করতে পিছপা হলেন না অস্ট্রেলিয়ার কিংবদন্তী এই ব্যাটসম্যান। ট্যুইট করে গিলি বলেন, ‘ আমি ডিআরএসের জমানায় খেলিনি। তবে ড্রেসিং রুমের দিকে তাকিয়ে স্মিথ কোনও সাহায্য চেয়ে যদি এই নিয়মের লঙ্ঘণ করে থাকে, তাহলে তা জঘন্য কাজ।’ পাশাপাশি তিনি এও মনে করেন খেলা চলাকালীন মাঠে দাঁড়িয়ে ড্রেসিং রুমের দিকে তাকিয়ে এমন কোনও সাহায্য চাওয়া, যা ওই ম্যাচকে প্রভাবিত করে, তা সম্পূর্ণ অনৈতিক কাজ। অস্ট্রেলিয়ার প্রাক্তণ এই অধিনায়ক একধাপ এগিয়ে গিয়ে আরও বলেন, ‘ স্মিথের এই অপরাধকে সমর্থন করে অস্ট্রেলিয়ান দলের তাকে বুকে জড়িয়ে না ধরাই উচিত। এতে অস্ট্রেলিয়ান দল বিশ্ব ক্রিকেটের সামনে লাঞ্ছিত হবে।’
ঘরে বাইরে এহেন সমালোচনার সামনে আপাতত জবাব দেওয়ার মত কোনও অজুহাত খুঁজে পাচ্ছে না স্টিভ স্মিথ তথা অস্ট্রেলিয়ান টিম ম্যানেজমেন্ট। এই অপরাধের জন্য স্মিথের ম্যাচ ফি কাটা হয়, নাকি তাঁকে স্রেফ সাবধান করে ছেড়ে দেওয়া হয় তা তো সময়ই বলবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *