বিরাটের পারফরম্যান্সের গোপন রহস্য পানীয় জল - যার দাম শুনলে আঁতকে উঠবেন! 1

বিশেষ প্রতিবেদন: ভারতীয় ক্রিকেট দলের জন্য একদিকে দুর্দান্ত সব ইনিংস খেলে চলেছেন বিরাট কোহলি। এই ভাল খেলার পাশাপাশি দলকে নেতৃত্ব দেওয়ার কাজটিও অসাধারণ ভাবে সামলে দিচ্ছেন তিনি। এত দায়িত্ব পালন করার পরও কোন চাপে তিনি নাকাল হননি। একক ক্যারিশমায় ধরে রেখেছেন নিজের পারফরম্যান্স। তাই সবার প্রশ্ন, কিভাবে কোহলি নিজের এই ধারাবাহিকতা ধরে রেখেছেন?

তার কাছের মানুষদের তথ্য অনুযায়ী, খাবারের মেন্যু পরিবর্তনের মাধ্যমেই নিজেকে ফিট রেখেছেন কোহলি। কোহলির মতে, ঘরের খাবারের বিকল্প কিছু হয় না। তাই অতিরিক্ত তেল-‌মশলা, ঝাল দেওয়া খাবার এড়িয়ে চলেন। এরই সঙ্গে বিশেষ এক পানীয় জলের প্রভাবে তার পারফরম্যান্স ভাল হচ্ছে।

ভিডিও- গতকাল ধোনি যা ভুল করলেন – তা দেখে সবাই হতবাক!

দেশের একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, কোহলি খাওয়া-ঘুমানো থেকে শুরু করে অনুশীলন পর্যন্ত সবকিছুই নিয়ম মেনে করেন। জীবনে সফল হতে গেলে যে কোন মানুষকেই শৃঙ্খলার মধ্যে বেঁধে ফেলতে হবে। কোহলিও এর ব্যতিক্রম নন। সুস্থ থাকতে কোহলি নিজের খাবার ও পানীয়ের ওপরে বিশেষ জোর দেন। প্রোটিনযুক্ত খাবার খান বিরাট, যা গোটা বিশ্বের অন্যতম সেরাও বটে। নিজেকে ফিট রাখাই লক্ষ্য ভারত অধিনায়কের। তাই তিনি অধিকাংশ সময়ই সেদ্ধ খাবার খান। খুচরো রান নেওয়ার সময় দ্রুত গতিতে দৌড়ানোর জন্যই তাঁর এই কঠোর নিয়ম। জাঙ্ক ফুড তিনি একেবারে বাদ দিয়েছেন। অনেক সময়ই, এই ধরণের খাবারের লোভ সামলানো কঠিন হয়ে যায়। তবে কোহলি এই ব্যাপারটি নিয়ে বিন্দুমাত্র আগ্রহী নন।

কোহলির পানীয় জলের কথা শুনলে অবশ্য সাধারণ মানুষের চোখ কপালে উঠতেই পারে। দেশ-বিদেশের নামজাদা ব্র্যান্ডের হেল্থ ড্রিংক, ফলের রস পান করার পাশাপাশি যখন বিদেশে যান, তখন একটি বিশেষ ব্র্যান্ডের মিনারেল ওয়াটার ছাড়া অন্য কিছু পান করেন না কোহলি। শুনলে অবশ্যই অবাক হতে হয় যে, ফ্রান্সে তৈরি এই মিনারেল ওয়াটারের প্রতি লিটারের দাম প্রায় ৫০০ টাকা। (আরও পড়ুন – বিশ্বের ১০ ধনীতম ক্রিকেটারের তালিকা) কিছু সময় অন্তর অন্তর তিনি এই জল পান করেন। আর এই জলই বিরাটের ফিটনেসের চাবিকাঠি বলে মনে করছেন বিশেষজ্ঞ’রা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *