কেন ধোনি বললেন যে তিনি মাঠের মধ্যে মজা করতে যান না 1

 

ধোনিকে নিয়ে ভারতীয় দলে জায়গা না পাওয়া ব্যাটসম্যান সুরেশ রায়নার মন্তব্য ক্রিকেট ভক্তদের মধ্যে অস্থিরতা বাড়িয়ে দিয়েছে। একটি চ্যাট শো ব্রেকফাস্ট উইথ চ্যাম্পিয়ন্সের একটি এপিসোডে রায়না মন্তব্য করেছেন ধোনি ক্যাপ্টেন কুল নন। এবং তিনি ক্যামেরার অনুযায়ীই নিজের রিঅ্যাকশন দেন। রায়না ধোনির ঘনিষ্ঠ বন্ধু বলেই পরিচিত এবং দুজনেই একসঙ্গে চেন্নাই সুপার কিংগসে খেলার পাশাপাশি একসঙ্গে অনেক জায়গাতেই তাদের দেখা যায়। শান্ত স্বভাব এবং ধৈর্যের জন্য পরিচিত ধোনিকে তার ভক্ত এবং অনুসরনকারীরা তাকে ক্যাপ্টেন কুল বলে ডেকে থাকেন। তিনি ক্রিকেটের মাঠের অন্যতম ঠান্ডা মাথার মানুষ বলেও পরিচিত এবং চাপের মুখে কিছুতেই নতী স্বীকার করেন না। কিন্তু রায়নার সাম্প্রতিক মন্তব্য তার সেই পরিচয় ভেঙে দিয়েছে। প্রশ্নের সম্মুখীন ধোনি নিজেস্ব ঢঙেই সেইসমস্তই সোজা ব্যাটে খেলেছেন, এবং হালকা মেজাজেই নিজের অবস্থানকে রক্ষা করেছেন।

কেন ধোনি বললেন যে তিনি মাঠের মধ্যে মজা করতে যান না 2

ধোনি বলেছেন, “ মাঠের মধ্যিখানে এমন অনেক জায়গাই আছে যেখানে আপনি মজা করতে এবং উপভোগ করতে পারেন। যখন আমি মাঠের মধ্যে খেলি, আমি তখন তার মাঝে রসিকতা করি না, কিন্তু ড্রেসিংরুমের মধ্যে আমি ভীষণই মজা করি। যেভাবে আমি ভাবি সেভাবেই নিজেকে পরিচালনা করি, আমার নিজেকে বিভিন্ন জায়গায় পরিচালনা করা উচিৎ”। উত্তর কাশ্মীরে ভারতীয় আর্মি পরিচালিত একটি অনুষ্ঠানে কথা বলতে গিয়ে প্রাক্তণ ভারত অধিনায়ক ভারত পাকিস্থান দ্বিপাক্ষিক সিরিজের সম্ভবনা নিয়েও নিজের মতামতও ভাগ করে নিয়েছেন।

কেন ধোনি বললেন যে তিনি মাঠের মধ্যে মজা করতে যান না 3

এব্যাপারে ধোনি বলেন, “ যখনই ভারত পাকিস্থানের ক্রিকেট খেলার কথা আসে, তখন সেটা শুরু আর খেলা থাকে না, বরং তার থেকেও বেশি কিছু হয়ে দাঁড়ায়। এটা কোনো সাধারণ সিদ্ধান্ত নয় বরং কূটনৈতিক এবং রাজনৈতিক সিদ্ধান্ত। এটা একটা বড়ো সিদ্ধান্ত, এবং আমার মনে হয় এটা আমাদের ভারত সরকারে উপরেই ছেড়ে দেওয়া উচিৎ। যদি সরকার সিদ্ধান্ত নেয় তাহলে আমরা ওখানে গিয়ে খেলব, কিন্তু যদি সরকার এটার বিরুদ্ধে সিদ্ধান্ত নেয় তাহলে আমরা তখন অন্য কোনো সিরিজে খেলব”।

কেন ধোনি বললেন যে তিনি মাঠের মধ্যে মজা করতে যান না 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *