স্টিভ স্মিথকে প্রশ্ন করা হয় আপনি কি আবারো অস্ট্রেলিয়ার অধিনায়ক হতে চান? দিলেন এই জবাব

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথের উপর গত বছর মার্চে বল ট্যাম্পারিংয়ে শামিল হওয়ার জন্য এক বছরের ব্যান লেগেছিল। এর সঙ্গেই তার অধিনায়ক হওয়ার উপরেও ক্রিকেট অস্ট্রেলিয়া দু বছরের ব্যান লাগিয়েছিল। তিনি এই বছর খেলোয়াড় হিসেবে প্রত্যাবর্তন করে ফেলেছেন কিন্তু এখনো তাকে দলের অধিনায়কত্ব দেওয়া হয়নি।

অধিনায়কত্বের ব্যাপারে ভাবছেন না

স্টিভ স্মিথকে প্রশ্ন করা হয় আপনি কি আবারো অস্ট্রেলিয়ার অধিনায়ক হতে চান? দিলেন এই জবাব 1

স্টিভ স্মিথের বক্তব্য যে তিনি এখন অধিনায়কত্বের ব্যাপারে ভাবছেন না। এখন টেস্টে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব টিম পেন করছেন আর স্মিথের ধারণা যে টিম পেন ভাল অধিনায়কত্ব করছেন। তিনি আগামী বছর মার্চের শেষে অধিনায়ক হওয়ার জন্য উপলব্ধ থাকবেন। ক্রিকেট ডট কম ডট এইউর সঙ্গে কথা বলতে গিয়ে স্মিথ বলেন,

“আমি ইংল্যান্ডে পুরো সময় মজায় থেকেছি। যখন আমি সেখানে ব্যাটিং করি তো আমি তার উপর ধ্যান কেন্দ্রিত করতাম, কিন্তু আমি যেখানেই থাকতে পারি সেখানে সাহায্য করি। আমি চুপচাপ বসতে চাইনা, আর যেখানেই আমার মনে হয়ছিল যে আমি সাহায্য করতে পারি তো অবশ্যই করতাম। বর্তমানে আমি সহজ রয়েছি আর টিম দুর্দান্ত কাজ করছে”।

অ্যাসেজে দুর্দান্ত ব্যাটিং

স্টিভ স্মিথকে প্রশ্ন করা হয় আপনি কি আবারো অস্ট্রেলিয়ার অধিনায়ক হতে চান? দিলেন এই জবাব 2

অস্ট্রেলিয়া ২০০২ এর পর প্রথমবার অ্যাসেজ সিরিজ রিটেন করেছে। দল যতই জয় না পাক কিন্তু গত অ্যাসেজ সিরিজ জয়ী হওয়ার কারণে ড্র সত্ত্বেও ট্রফি তাদের কাছেই থেকেছে। এই সিরিজ ড্র করাতে স্টিভ স্মিথের ভূমিকা যথেষ্ট গুরুত্বপূর্ণ ছিল। তিনি সিরিজে ৭টি ইনিংস খেলা সত্ত্বেও সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান ছিলেন। ৪ ম্যাচের ৭টি ইনিংসে স্মিথের ব্যাট থেকে ১১০.৫৭ গড়ে ৭৭৪ রান বেরিয়েছে। এর মধ্যে একটি ডবল সেঞ্চুরি, দুটি সেঞ্চুরি আর দুটি হাফসেঞ্চুরি শামিল ছিল। মাথায় চোট লাগার কারণে তিনি দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম ইনিংসের পর দল থেকে ছিটকে গেছিলেন আর অন্যদিকে তৃতীয় টেস্ট ম্যাচও খেলতে পারেননি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *