ট্রেনিংয়ের প্রতি কিছু প্লেয়ারদের মানসিকতা দেখে আশাহত , মিসবাহ উল হক 1

দলের কিছু প্লেয়ারদের ডিসিপ্লিনের অভাব দেখে আশাহত হয়েছেন পাকিস্তান কোচ এবং মুখ‍্য নির্বাচক মিসবাহ উল হক।এমনকি তার খারাপ লেগেছে পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ এ্যটিটিউড দেখে। ২০১৯ এর ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তান ক্রিকেট দলের হতাশজনক পারফরম‍্যান্সের পর পাকিস্তান ক্রিকেট দলের দ্বৈত ভুমিকায় অবতীর্ণ হয়েছেন মিসবাহ।এবারের গোটা বিশ্বকাপ জুড়ে পাকিস্তান ক্রিকেটটারদের ফিটনেস এবং নিয়ম শৃঙ্খলার অভাব জন সমক্ষে প্রকট হয়ে উঠেছিলো।

ট্রেনিংয়ের প্রতি কিছু প্লেয়ারদের মানসিকতা দেখে আশাহত , মিসবাহ উল হক 2

পাকিস্তান ক্রিকেট দলে যোগ দেওয়ার পর প্লেয়ারদের ফিটনেসের উপর বিশেষ নজর দেন মিসবাহ।এমনকি প্লেয়ারদের খাওয়ারের উপর লাগাম আনেন।

কোচ হিসেবে মিসবাহ’ র প্রথম পরীক্ষা ছিলো ঘরের মাঠে আনকোরা শ্রীলঙ্কা ক্রিকেট দলের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে।একদিবসীয় সিরিজে পাক দল ২-০ ফলাফলে জয়লাভ পেলেও ,তারা শ্রীলঙ্কার কাছে টি টোয়েন্টি সিরিজে হেরে যায়।যদিও এই মুহূর্তে টি টোয়েন্টি ক্রমতালিকায় এক নম্বর দল তারা।

ট্রেনিংয়ের প্রতি কিছু প্লেয়ারদের মানসিকতা দেখে আশাহত , মিসবাহ উল হক 3

ফের আরেক বার কিছু পাকিস্তান ক্রিকেটারের অন – ফিল্ড এ্যটিটিউড নিয়ে তৈরী হয়েছে প্রশ্নচিহ্ন।সুত্রের খবর অনুযায়ী মিসবাহ মনে করেন বেশ কিছু ক্রিকেটার ট্রেনিং টাকে খুব হালকা মেজাজে নেওয়ার চেষ্টা করছে।এমনকি চলতি সিরিজে সরফরাজের বেশ কিছু জিনিস খারাপ লেগেছে তার।

শোনা যাচ্ছে হ‍্যারিস সোহেল, ইমাদ ওয়াসিম এবং ওয়াহাব রিয়াজের উপর চটেছেন পাক কোচ।তার ধারনা কঠিন ট্রেনিংয়ের প্রসঙ্গ উঠলেই এই ক্রিকেটারেরা নানান কারণ দেখিয়ে নিজেদের সরিয়ে নিচ্ছেন।

ট্রেনিংয়ের প্রতি কিছু প্লেয়ারদের মানসিকতা দেখে আশাহত , মিসবাহ উল হক 4

প্রায়শই চোটের কারণ দেখিয়ে নিজেকে সরিয়ে নেন সোহেল।আরও একটা জিনিস প্রবলভাবে ভাবাচ্ছে মিসবাহকে, তা হলো বেশ কিছু ক্রিকেটার ডিসিপ্লিন মানছে না , এবং কি ম‍্যাচের আগে ড্রেসিংরুমে যা নিয়ে আলোচনা হচ্ছে, মাঠে তার প্রতিফলন দেখা যাচ্ছে না।

শুধু ক্রিকেটার না ঘরোয়া ক্রিকেটে কোচেদের খেলার প্রতি দৃষ্টি ভঙ্গি চটিয়েছে মিসবাহ কে।বেশ কিছু কোচ সম্প্রতি ন‍্যাশনাল টি ২০ চ‍্যাম্পিয়ানশিপের নিজের দলের ম‍্যাচের সকালে মাঠে গিয়ে পৌঁছাচ্ছেন।

এবার একের পর এক অভিযোগের পর নড়েচড়ে বসছে পাকিস্তান ক্রিকেট প্রশাসন।

ট্রেনিংয়ের প্রতি কিছু প্লেয়ারদের মানসিকতা দেখে আশাহত , মিসবাহ উল হক 5

এবার অস্ট্রেলিয়া সফরে যেতে চলেছে পাকিস্তান ক্রিকেট দল।সেখানে তিন ম‍্যাচের টি টোয়েন্টি সিরিজ এবং দুই ম‍্যাচের টেস্ট সিরিজ খেলবে দুই দল।যা শুরু হবে আগামী ৩ রা নভেম্বর থেকে ৩ রা ডিসেম্বর।শোনা যাচ্ছে এই সফরের উদ্দ্যেশে দল ঘোষণার আগে বেশ কিছু কঠিন সিদ্ধান্ত নেবেন মিসবাহ।

সুত্রের খবর অনুযায়ী টেস্ট ক্রিকেট দলের দায়িত্ব পেতে পারেন আজহার আলী।যেখানে টি ২০ দলের অধিনায়ক থাকছেন সরফরাজ আহমেদ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *