দীনেশ কার্তিকের নিঃশর্ত ক্ষমা গ্রহণ করলো ভারতীয় ক্রিকেট কনট্রোল বোর্ড ! 1

চলতি ক‍্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ট্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে একটি ম‍্যাচে ট্রিনবাগো’র ড্রেসিংরুমে দেখা গেছিলো দীনেশ কার্তিককে। বিষয়টি বিসিসিআই এর নজরে তারা এই ভারতীয় ক্রিকেটারের কাছে এবিষয়ে জানতে চেয়ে নোটিশ পাঠান। বোর্ডের অনুমতি ছাড়া সে কেনো এমনটা করেছে তা জানতে চাওয়া হয়। যদিও পরবর্তী সময়ে নিঃশর্ত ক্ষমা চেয়ে নেন কার্তিক। টি.কে. আর এর ড্রেসিংরুমে তাদের প্রথম ম‍্যাচ চলাকালীন জার্সি পরিহিত অবস্থায় বসে থাকতে দেখা যায় কার্তিককে। পরবর্তী সময়ে এক ক্রিকেট ভক্ত সেই ছবি তুলে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে পোস্ট করলে তা তীব্র ভাইরাল হয়।

দীনেশ কার্তিকের নিঃশর্ত ক্ষমা গ্রহণ করলো ভারতীয় ক্রিকেট কনট্রোল বোর্ড ! 2

বিষয়টি নজরে তৎপর হয়ে ওঠে বিসিসিআই।তাদের তরফে কার্তিকের কাছে জানতে চাওয়া হয় এবিষয়ে, এবং প্রশ্ন করা হয় বোর্ডের সাথে তার চুক্তি কেনো ক‍্যান্সেল করা হবে না ? কারণ বোর্ডের চুক্তি অনুযায়ী দেশ ছাড়া কোনও রকম বিদেশি লিগে অংশগ্রহণ অথবা প্রচার করতে পারবেনা দেশের ক্রিকেটারেরা।যদিও ম‍্যাচে অংশগ্রহণ করেননি কার্তিক।

সূত্রের খবর অনুযায়ী কার্তিক ভারতীয় ক্রিকেট বোর্ডকে জানিয়েছেন তিনি কোচ ম‍্যাককালাম এর অনুরোধ ওই দলের ম‍্যাচ দেখতে গেছিলেন।এছাড়া আর কোনও কারণ নেই।যদিও এক্ষেত্রে নিঃশর্ত ক্ষমা চেয়ে নেন তিনি।শোনা যাচ্ছে তার ক্ষমা গ্রহণ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

দীনেশ কার্তিকের নিঃশর্ত ক্ষমা গ্রহণ করলো ভারতীয় ক্রিকেট কনট্রোল বোর্ড ! 3

কলকাতা এবং ত্রিনিদাদ – টোবাগোর নাইট রাইডার্সের কোচ এখন ব্রেন্ডন ম‍্যাককালাম।অন‍্যদিকে এই মুহূর্তে বিজয় হাজারে ট্রফিতে তামিল নাড়ুর অধিনায়ক নির্বাচিত হয়েছেন দীনেশ কার্তিক।এমনকি দলে যোগদান করেছেন তিনি। এই টুর্নামেন্টে ভালো ফলাফল করে ফের জাতীয় দলে ফিরতে চান ” নিদহাস ট্রফি ” র নায়ক।২০১৯ এর বিশ্বকাপের পর জাতীয় দল থেকে বাদ পড়তে হয় তাকে। প্রসঙ্গত, কার্তিক ছাড়া মুরলী বিজয়, বিজয় শঙ্কর এবং ওয়াশিংটন সুন্দর এর মতো ক্রিকেটারদের এবার খেলতে দেখা যাবে তামিলনাড়ুর হয়ে।খেলছেন না অশ্বিন, তিনি থাকছেন জাতীয় দলের সঙ্গে সাউথ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *