এই ২ খেলোয়াড়কে কেকেআরের সঙ্গে দীর্ঘ সময় পর্যন্ত দেখতে চান দীনেশ কার্তিক

ভারতীয় ক্রিকেট দলের সিনিয়র উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিক আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কত্ব করেন। ২০১৮ থেকে কার্তিক কেকেআরের অধিনায়কত্ব করছেন। উইকেটকিপার ব্যাটসম্যান কার্তিকও এই মুহূর্তে অন্য ক্রিকেটারদের মতো সমর্থকদের সঙ্গে যোগাযোগ রাখার জন্য সোশ্যাল মিডিয়ার সাহায্য নিচ্ছেন। এখন একটি লাইব চ্যাট চলাকালীন শুভমান গিল আর কুলদীপ যাদবের প্রতিভার ব্যাপারে তিনি আলোচনা করেছেন।

শুভমান গিলের কাছে রয়েছে স্পেশাল ট্যালেন্ট

এই ২ খেলোয়াড়কে কেকেআরের সঙ্গে দীর্ঘ সময় পর্যন্ত দেখতে চান দীনেশ কার্তিক 1

ভারতীয় ক্রিকেট দলের উদীয়মান তারকা শুভমান গিলকে যতই এখনো পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে বেশি খেলার সুযোগ না দেওয়া হোক, কিন্তু ঘরোয়া স্তরে এবং আইপিএলে দুর্দান্ত প্রদর্শন করে তিনি সকলের মনোযোগ নিজের দিকে আকর্ষিত করেছেন। এখন শুভমান গিলের ব্যাপারে যখন তার আইপিএল অধিনায়ক দীনেশ কার্তিকের কাছে প্রশ্ন করা হয় তো তিনি বলেন,

“আমার মনে হয় যে শুভমান গিলের কাছে বিশেষ প্রতিভা রয়েছে। গিলকে ওপেনার হিসেবে বেশি সুযোগ দেওয়া হয়নি, কিন্তু তিনি কম সুযোগেই নিজের প্রতিভাকে প্রমান করেছেন। ফ্রেঞ্চাইজি ওকে খোলাখুলি খেলার সুযোগ দেয় আর ওকে সত্যিই নিজের খেলাকে উপভোগ করার স্বাধীনতা দেয়। আমি জানি যে ও বেশকিছু চড়াইউৎরাইয়ের মধ্যে দিয়ে গিয়েছে, কিন্তু ও দুর্দান্ত খেলোয়াড় আর দ্রুতই প্রত্যাবর্তন করবে। আশা করছি যে গিল কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে দীর্ঘ সময় পর্যন্ত যুক্ত থাকবে”।

কুলদীপ যাদবের সঙ্গে রয়েছে ফ্রেঞ্চাইজি

এই ২ খেলোয়াড়কে কেকেআরের সঙ্গে দীর্ঘ সময় পর্যন্ত দেখতে চান দীনেশ কার্তিক 2

কুলদীপ যাদব ২০১৪ থেকে কলকাতা নাইট রাইডার্সে রয়েছেন। আইপিএল ২০১৯ এর প্রদর্শনের দিকে লক্ষ্য করা হলে কুলদীপ যাদব যথেষ্ট নিরাশাজনক প্রদর্শন করেছিলেন। এই কারণে অধিনায়ক দীনেশ কার্তিক তাকে শুরু কিছু ম্যাচে সুযোগ দেওয়ার পর প্রথম একাদশ থেকে বাদ দিয়েছিলেন। এখন ক্রিকবাজের সঙ্গে কুলদীপের ব্যাপারে কথা বলতে গিয়ে কেকেআরের অধিনায়ক দীনেশ কার্তিক বলেন,

“রিস্ট স্পিনারদের সঙ্গে কখনো কখনো এমন হয় যে তাদের একটি দুটি ম্যাচে খারাপ প্রদর্শন হয়। কুলদীপ ভীষণই প্রতিভাবান খেলোয়াড়। ফ্রেঞ্চাইজি কুলদীপের সঙ্গে রয়েছে আর তাকে ব্যাক করবে। কুলদীপ টিম ইন্ডিয়ার নিয়মিত পারফর্মার খেলোয়াড়, তাতে তার প্রতিভা পরিস্কার হয়ে যায়। কুলদীপ টিম ইন্ডিয়ার অংশ আর এটা কোনো তামাশা নয়”।

কেকেআর জায়গা করে নিতে পারেনি প্লে অফে

এই ২ খেলোয়াড়কে কেকেআরের সঙ্গে দীর্ঘ সময় পর্যন্ত দেখতে চান দীনেশ কার্তিক 3

কলকাতা নাইট রাইডার্সের জন্য আইপিএল ২০১৯ এর মরশুম খুব একটা ভালো যায়নি। কারণ এই ফ্রেঞ্চাইজি টপ-৪ অর্থাৎ প্লে অফে জায়গা করে নিতে অসফল হয়। আসলে কেকেআর আর সানরাইজার্সের পয়েন্টস সমান ছিল, কিন্তু কেকেআরের খারাপ রানরেটের কারণে প্লে অফে জায়গা হয়নি। এরপর ফ্রেঞ্চাইজি আইপিএল ২০২০র জন্য নিজেদের ভরসাযোগ্য ব্যাটসম্যান ক্রিস লিন আর রবিন উথাপ্পাকে রিলিজ করে নিলামে তুলে দেয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *