অবশেষে কেকেআর এর অধিনায়কের পদ থেকে সরছেন দীনেশ কার্তিক, এই খেলোয়াড় হবেন নতুন অধিনায়ক 1

এবারের আইপিএল এর শুরু থেকেই দাবি উঠেছিল, অধিনায়কের পদ থেকে দীনেশ কার্তিক সরে দাঁড়াক। কিন্তু আইপিএল এর সাতটি ম্যাচে অধিনায়কত্ব করেছিলেন তামিলনাড়ুর এই উইকেটকিপার ব্যাটসম্যান। বেশিরভাগ ক্ষেত্রে তার ভুল স্ট্র্যাটেজি এবং অধিনায়কত্বের জন্য সমর্থক থেকে শুরু করে বিশেষজ্ঞরা সকলেই সমালোচনায় ভরিয়ে দিয়েছেন দীনেশ কার্তিককে। কিন্তু শেষ অবধি কঠিন সিদ্ধান্তটি নিয়েই ফেলল কলকাতা নাইট রাইডার্স টিম ম্যানেজমেন্ট।

অবশেষে কেকেআর এর অধিনায়কের পদ থেকে সরছেন দীনেশ কার্তিক, এই খেলোয়াড় হবেন নতুন অধিনায়ক 2

দুই বারের আইপিএল জয়ী ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ালেন দীনেশ কার্তিক। শুক্রবার একটি বিবৃতির মাধ্যমে এই খবর ঘোষণা করেন নাইট রাইডার্সের সিইও ভেঙ্কি মাইসোর। মূলত নিজের ব্যাটিং ও উইকেটকিপিংয়ের উপর জোর দিতেই অধিনায়কত্বের পদ ছাড়ল দীনেশ, এমনটাই জানিয়েছেন ভেঙ্কি মাইসোর। সেই বিবৃতিতে কলকাতা নাইট রাইডার্সের সিইও জানিয়েছেন, “আমরা অত্যন্ত ভাগ্যবান যে দীনেশ কার্তিকের মত এমন অধিনায়ক রয়েছেন যারা সবসময় দলকে সবার আগে রাখে। কার্তিকের মত এমন একজনের তরফ থেকে এমন কঠিন সিদ্ধান্ত নিতে সত্যিই সাহসের প্রয়োজন। আমরা একদিকে যেমন তার এই সিদ্ধান্তে একেবারে অবাক হয়ে গিয়েছি, ঠিক তেমনই তার ইচ্ছাকে আমরা পূর্ণ সমর্থন করছি।”

অবশেষে কেকেআর এর অধিনায়কের পদ থেকে সরছেন দীনেশ কার্তিক, এই খেলোয়াড় হবেন নতুন অধিনায়ক 3

কিন্তু দীনেশ কার্তিক ছেড়ে দেওয়ায় এবার কলকাতা নাইট রাইডার্সের ব্যাটন কে সামলাবেন? এই বছর আইপিএল এর নিলামে কলকাতা নাইট রাইডার্স ৫.২৫ কোটি টাকায় কিনেছিল ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মর্গ্যানকে। আর তারপর থেকেই সমর্থক ও বিশেষজ্ঞদের দাবি ছিল, যাতে দীনেশ কার্তিকের জায়গায় অধিনায়কের পদটি দেওয়া হোক ইয়ন মর্গ্যানকে। এবার তাদের ইচ্ছার কথা শুনলেন কলকাতা নাইট রাইডার্স ম্যানেজমেন্ট। এবার থেকে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক হচ্ছেন ইংল্যান্ডের তারকা বাঁ হাতি ব্যাটসম্যান ইয়ন মর্গ্যান।

IPL 2020: Dinesh Karthik hands over KKR's captaincy to Eoin Morgan | Sports  News,The Indian Express

শুক্রবার প্রকাশিত হওয়া সেই বিবৃতিতে ইয়ন মর্গ্যানের নতুন কেকেআর অধিনায়ক হওয়ার খবর ঘোষণা করেন ফ্র্যাঞ্চাইজির সিইও ভেঙ্কি মাইসোর। বিবৃতিতে তিনি জানিয়েছেন, “আমরা ভাগ্যবান যে ২০১৯ বিশ্বকাপ বিজয়ী অধিনায়ক ইয়ন মর্গ্যান, যিনি এতদিন সহ অধিনায়কের দায়িত্ব পালন করছিলেন, এবার অধিনায়কত্বের দায়িত্ব পালন করার ইচ্ছাপ্রকাশ করেছেন। দীনেশ কার্তিক এবং ইয়ন মর্গ্যান দুজনে মিলে এই টুর্নামেন্টে অত্যন্ত ভালো কাজ করেছেন এবং যদিও এখানে মর্গ্যান অধিনায়কত্বের দায়িত্ব নিচ্ছেন, এটি সম্পূর্ণভাবে একটি ভূমিকা পরিবর্তন এবং আমরা আশা করি এই পরিবর্তন কোনওরকম বাধা বিপত্তি না মেনে সুষ্ঠুভাবে এগিয়ে চলবে।”

IPL 2020, KKR vs SRH: 'Beautiful to watch': Eoin Morgan's huge praise for  India youngster - cricket - Hindustan Times

এর ফলে এটি স্পষ্ট, এবার থেকে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কের দায়িত্ব পালন করবেন ইয়ন মর্গ্যান এবং তার ডেপুটি হিসেবে সহ অধিনায়কের দায়িত্বে থাকবেন দীনেশ কার্তিক। আজ মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচের মাধ্যমেই কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক হিসেবে নিজের অভিষেক ঘটাবেন মর্গ্যান। দেখা যাক এর ফলে কেকেআর এর ভাগ্য পরিবর্তন হয় কিনা!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *