অস্ট্রেলিয়া সফরে এই তারকাকে বাদ দেওয়ায় সৌরভ গাঙ্গুলীকে প্রশ্ন করলেন দিলীপ বেঙ্গসরকার 1

আসন্ন নভেম্বর মাসে অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই। কিন্তু এই দলে বাদ পড়েছেন বেশ কিছু তারকা ক্রিকেটার। এবারের আইপিএল এ অত্যন্ত ভালো পারফর্ম করছিলেন সূর্যকুমার যাদব। অনেকেই ভেবেছিলেন, আসন্ন অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় দলে ডাক পাবেন সূর্য, কিন্তু তা আর হল না। এই নিয়ে অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। ক্রিকেটপ্রেমী থেকে শুরু করে বিশেষজ্ঞ ও প্রাক্তন খেলোয়াড় – সকলের মনে একটাই প্রশ্ন, আর কত পারফর্ম করতে হবে সূর্যকে জাতীয় দলে ঢোকার জন্য।

Suryakumar Yadav shows his class

আর এই নিয়ে এবার বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীকে প্রশ্ন করে বসলেন প্রাক্তন কিংবদন্তী ব্যাটসম্যান দিলীপ বেঙ্গসরকার। তিনি কার্যত অবাক হয়েছেন যে সূর্যকুমার যাদবকে জাতীয় দলে ঢোকানো হয়নি। জনপ্রিয় সংবাদপত্র টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে বেঙ্গসরকার জানিয়েছেন, “আমি অবাক হয়েছি সূর্যকুমার যাদবকে দলে না দেখতে পেয়ে, যিনি এই মুহুর্তে দেশের অন্যতম সেরা প্রতিভাবান ব্যাটসম্যান। চুড়ান্ত কার্যকারীতাকে বিচার করলে, আমি সূর্যকে কেবলমাত্র ভারতীয় দলের সেরাদের সাথেই তুলনা করতে পারি। তিনি লাগাতার রান বানিয়ে গিয়েছে। আমি জানি না সূর্যকে আর কি করতে হবে ভারতীয় দলে সুযোগ পাওয়ার জন্য।” 

I have no regrets, my career has been fulfilling, says Dilip Vengsarkar

মুম্বই ইন্ডিয়ান্স এই মুহুর্তে আইপিএল এর লিগ টেবিলের শীর্ষস্থানে রয়েছে, আর এর অনেকটাই কৃতিত্ব যায় মুম্বইয়ের রঞ্জি দলের অধিনায়কের প্রতি। এবারের আইপিএল এ তিন নম্বরে নেমে দুর্দান্ত ক্রিকেট খেলছেন সূর্য। ১১ ম্যাচে মাত্র ২৮৩ রান করলেও শুরুতে একটি গতি নিয়ে এসেছেন তিনি, ১৪৮ এর স্ট্রাইক রেটে লাগাতার ব্যাট করে চলেছেন এবারের আইপিএল এ। পাশাপাশি এবারের রঞ্জি ট্রফিতেও অত্যন্ত ধারাবাহিক ছিলেন সূর্য। কিন্তু তবুও জাতীয় দলে সুযোগ পেলেন না মুম্বইয়ের এই ক্রিকেটার। আর এই নিয়েই ক্ষুদ্ধ অনেকে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *