টিম ইন্ডিয়াকে অলস বলে এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার নেতৃত্ব ছাড়ার দাবী জানালেন ভারত অধিনায়কের কাছে

ভারত আর অস্ট্রেলিয়ার মহিলা দলের মধ্যে ট্রাই সিরিজের ফাইনাল ম্যাচ বুধবার খেলা হয়েছিল। এই ম্যাচে এক সময় ভারতীয় দলের জয় নিশ্চিত দেখাচ্ছিল, কারণ ভারতীয় দলের এক সময় ৩৫ বলে ৪১ রানের প্রয়োজন ছিল আর তাদের কাছে যথেষ্ট উইকেটও বেঁচে ছিল, কিন্তু যেমনই স্মৃতি মান্ধানা আউট হয়ে যান, ভারতীয় দলের ইনিংসও নড়বড়ে হয়ে যায় আর আমাদের মহিলা দলকে ১১ রানে ম্যাচ হারতে হয়।

হরমনপ্রীতকে নেতৃত্ব ছেড়ে স্বাভাবিক খেলা খেলার পরামর্শ

টিম ইন্ডিয়াকে অলস বলে এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার নেতৃত্ব ছাড়ার দাবী জানালেন ভারত অধিনায়কের কাছে 1

ভারতীয় মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর এই ম্যাচে ১৬ বলে ১৪ রানের এক স্লো ইনিংস খেলেছিলেন। তার এই স্লো ইনিংসে সিওএর সদস্য থাকা প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ডায়না এডুলজি যথেষ্ট নিরাশ হন আর তিনি হরমনপ্রীতকে নেতৃত্ব ছেড়ে স্বাভাবিক খেলা খেলার পরামর্শ দিয়েছেন। নিজের এক বয়ানে ভারতের এই প্রাক্তন মহিলা ক্রিকেটার বলেন, “হরমনপ্রীত আর জেমিমা দুজনের সামান্য আক্রামণাত্মক হওয়ার প্রয়োজন রয়েছে। এটাও হতে পারে এ হরমনের অধিনায়কত্ব ছেড়ে দেওয়া উচিত আর নিজের স্বাভাবিক খেলা খেলা উচিত। আমার মনে হয় যে নেতৃত্বের চাপ ওর উপর দেখা যাচ্ছে আর এটা এমন কিছু যা ওকে সমস্যায় ফেলছে। যদি হরমন নেতৃত্ব ছাড়েন তো প্রশ্ন তৈরি হয় যে কে দলের অধিনায়কত্ব করবেন। এর জন্য স্মৃতি মান্ধানা রয়েছে, কিন্তু এটাও একটা সমস্যার বিষয় যে যদি স্মৃতিকে নেতৃত্ব দেওয়া হয় তো এটা তার ব্যাটিংকেও প্রভাবিত করতে পারে”।

আমাদের দল অলস হয়ে গিয়েছে

টিম ইন্ডিয়াকে অলস বলে এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার নেতৃত্ব ছাড়ার দাবী জানালেন ভারত অধিনায়কের কাছে 2

ভারতের প্রাক্তন মহিলা ক্রিকেটার ডায়না এডুলজি নিজের বয়ানে ভারতের অলস স্বভাব নিয়েও প্রশ্ন তুলে বলেছেন, “আমাদের দলের খেলোয়াড়রা এত অলস যে তারা সিঙ্গল পূর্ণ করার পর দ্বিতীয় রানের জন্য ট্রাইও করে না। এগুলো এমন ব্যাপার যা ম্যাচে ব্যবধান তৈরি করে দেয়”।

দলে কিছু গড়বড়

টিম ইন্ডিয়াকে অলস বলে এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার নেতৃত্ব ছাড়ার দাবী জানালেন ভারত অধিনায়কের কাছে 3

এডুলজি আগে বলেন, “এই দলে কিছু গড়বড় রয়েছে। এটা এমন একটা দল যাদের কাছে প্রত্যেকটা ম্যাচ জেতার সক্ষমতা রয়েছে। আমরা দেখেছি যে এই দল প্রত্যাশিত পরিস্থিতিত থেকেও ম্যাচ জিতে যায়। কিন্তু আমরা এমন ম্যাচও হেরে যাই যেখানে আমরা আরামদায়ক পরিস্থিতিতে ছিলাম। ওরা নিজের জয় নিয়ে ধারাবাহিকতা আনতে পারছে না”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *