এমএস ধোনির বিশ্বরেকর্ড ভাঙা থেকে মাত্র এক পা দূরে রয়েছেন রোহিত শর্মা

ইংল্যান্ড আর ওয়েলস বোর্ডের আতিথেয়তায় চলা আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯এ ভারতীয় দল দুর্দান্ত প্রদর্শন করে চলেছে। ভারতীয় দলকে এই বিশ্বকাপের প্রবল দাবীদার মানা হচ্ছে আর এই দাবীদারকে এগিয়ে নিয়ে গেছে ভারতীয় দল এখনো পর্যন্ত দুর্দান্ত প্রদর্শন করেছে।

রোহিত শর্মার ব্যাট থেকে হচ্ছে রান বৃষ্টি

ভারত এই বিশ্বকাপে এখনো পর্যন্ত চারটি ম্যাচ খেলেছে যার মধ্যে তারা তিনটি ম্যাচে জয়লাভ করেছে আর একটি ম্যাচ বৃষ্টির কারণে রদ হয়ে গিয়েছে। এই তিন ম্যাচে যদি কোনো খেলোয়াড়ের সবচেয়ে বড়ো যোগদান থেকে থাকে তো তিনি হলেন রোহিত শর্মা।

এমএস ধোনির বিশ্বরেকর্ড ভাঙা থেকে মাত্র এক পা দূরে রয়েছেন রোহিত শর্মা 1

হ্যাঁ, ভারতীয় দলের সহঅধিনায়ক আর ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মার ব্যাট এই বিশ্বকাপে আলাদাই রূপে দেখা যাচ্ছে। রোহিতের ব্যাট থেকে দুর্দান্তভাবে রান বৃষ্টি হয়ে চলেছে।

রোহিত শর্মা এই বিশ্বকাপে এখনো পর্যন্ত করেছেন ২টি সেঞ্চুরি

রোহিত শর্মার এটি দ্বিতীয় বিশ্বকাপ আর এই বিশ্বকাপেও তিনি সবচেয়ে বড়ো খেলোয়াড় হিসেবে উঠে এসেছেন আর নিজেকে বড়ো খেলোয়াড় প্রমানও করেছেন। রোহিত এখনো পর্যন্ত এই বিশ্বকাপে ১২২*, ৫৭ আর ১৪০ রানের ইনিংস খেলেছেন।

এমএস ধোনির বিশ্বরেকর্ড ভাঙা থেকে মাত্র এক পা দূরে রয়েছেন রোহিত শর্মা 2

যে ধরণের ফর্মে রোহিত শর্মাকে দেখা যাচ্ছে তাতে এটা তো নিশ্চিত যে তিনি আগামি ম্যাচগুলোতে আরো বড়ো কৃতিত্ব করে দেখাতে পারে। রোহিত শর্মা রানের বন্যা বইয়ে দেওয়ার পাশাপাশি রেকর্ড বৃষ্টির করছেন।

আফগানিস্তানের বিরুদ্ধে ২টি ছক্কা মারতেই রোহিত পেছেন ফেলে দেবেন ধোনিকে

সেইভাবেই আজ আফগানিস্তানের বিরুদ্ধে হতে চলা ম্যাচে আরো একটি বড়ো রেকর্ড অপেক্ষা করছে রোহিত শর্মার জন্য। আফগানিস্তানের বিরুদ্ধে রোহিত ২টি ছক্কা মারতেই মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলে দেবেন।

এমএস ধোনির বিশ্বরেকর্ড ভাঙা থেকে মাত্র এক পা দূরে রয়েছেন রোহিত শর্মা 3

ওয়ানডে ক্রিকেটের ফর্ম্যাটে রোহিত শর্মা ২২৪টি ছক্কা মেরেছেন তো বর্তমানে মহেন্দ্র সিং ধোনির নামে ২২৫টি ছক্কা রয়েছে যা ভারতীয় দলের হয়ে ওয়ানডেতে সবচেয়ে বেশি ছক্কা। কিন্তু ২টি ছক্কা যদি আজকের ম্যাচে রোহিত মারতে সফল হন তো তিনি ধোনিকে পেছনে ফেলে ভারতের হয়ে সবচেয়ে বেশি ওয়ানডেতে ছক্কা মারা ব্যাটসম্যান হয়ে যাবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *