LONDON, ENGLAND - SEPTEMBER 08: Rishabh Pant of India in action during the Specsavers 5th Test - Day Two between England and India at The Kia Oval on September 8, 2018 in London, England. (Photo by Mike Hewitt/Getty Images)

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে অ্যাডিলেড ওভালে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলা হচ্ছে। ম্যাচের প্রথম দিন ভারতীয় দল ২৫০/৯ স্কোর করে আর আজ দ্বিতীয় দিনের প্রথম বলেই মহম্মদ শামি আউট হওয়ায় তাদের ইনিংস শেষ হয়ে যায়। অস্ট্রেলিয়ার শুরুয়াত ভালো হয়নি আর তাদের প্রথম ওভারেই অ্যারণ ফিঞ্চ আউট হয়ে যান।

ঋষভ পন্থ করলেন ভালো কিপিং

ADELAIDE, AUSTRALIA – DECEMBER 07: Rishabh Pant of India takes a catch to dismiss Usman Khawaja of Australia off the bowling of Ravi Ashwin of India during day two of the First Test match in the series between Australia and India at Adelaide Oval on December 07, 2018 in Adelaide, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

ঋষভ পন্থকে ঋদ্ধিমান সাহার জায়গায় দলে জায়গা দেওয়া হয়েছিল। তার ব্যাটিং নিয়ে তো কার সন্দেহ নেই, কিন্তু উইকেটকিপিং নিয়ে লাগাতার প্রশ্ন উঠে পড়েছিল। ইংল্যাণ্ডে তার প্রদর্শন যথেষ্ট খারাপ ছিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজেও উইকেটের পেছনে তাকে সংঘর্ষ করতে দেখা গিয়েছিল। এই কারণে টেস্ট সিরিজেও তার উপর প্রশ্ন উঠছিল কিন্তু আজ অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে তিনি উইকেটকিপিং করছেন।

অশ্বিনকে জানাচ্ছেন ব্যাটসম্যানদের চাল

ADELAIDE, AUSTRALIA – DECEMBER 07: Ravichandran Ashwin and Rishabh Pant of India celebrate getting the wicket of Marcus Harris of Australia during day two of the First Test match in the series between Australia and India at Adelaide Oval on December 07, 2018 in Adelaide, Australia. (Photo by Quinn Rooney/Getty Images)

ঋষভ পন্থ এখন উইকেটের পেছনে আগের চেয়ে বেশি আত্মবিশ্বাস দেখাচ্ছেন। আগের ম্যাচে যেখানে তিনি উইকেটের পেছনে শান্ত থাকতে সেখানে এখন তিনি লাগাতার বোলারদের ব্যাটসম্যানের ব্যাপারে জানাচ্ছেন। আজ তিনি লাগাতার অশ্বিনকে ব্যাটসম্যানদের চালের ব্যাপারে জানিয়েছেন। ট্রেভিস হেডকে বোলিং করার সময় তিনি লাগাতার অশ্বিনকে জানাচ্ছিলেন যে শর্ট বল না করতে। মহেন্দ্র সিং ধোনি বোলাদের এমনই বলে থাকেন।

প্রথম ইনিংসে ভারতের লীড নেওয়ার সুযোগ

ADELAIDE, AUSTRALIA – DECEMBER 07: Ishant Sharma of India celebrates after taking the wicket of Aaron Finch of Australia during day two of the First Test match in the series between Australia and India at Adelaide Oval on December 07, 2018 in Adelaide, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

ভারতীয় দল প্রথম ইনিংসে যতই ২৫০ রানে আউট হয়ে যাক কিন্তু অস্ট্রেলিয়াও ১৫০ রানের স্কোরে পৌঁছতে পৌঁছতে তাদের ৬ উইকেট হারিয়ে ফেলেছে। এই অবস্থায় ভারতের কাছে প্রথম ইনিংসে লীড নেওয়ার দুর্দান্ত সুযোগ রয়েছে। ভারতীয় দলের বোলাররা ভালো বোলিং করেছেন আর তারা ক্যাঙ্গারুদের ইনিংসকে দুরত আউট করলে দলকে লীড এনে দিতে চাইবে। অস্ট্রেলিয়া দলকে শেষ ইনিংসে ব্যাটিং করতে হবে আর এই পিচে সেটা সহজ হবেনা।

ভিডিয়ো:

আরও পড়ুন

যখন কোহলি ব্যাটিং করেন তো আমাদের আত্মবিশ্বাস থাকে: ইশান্ত শর্মা

যখন কোহলি ব্যাটিং করেন তো আমাদের আত্মবিশ্বাস থাকে: ইশান্ত শর্মা
ভারতী দলের জোরে বোলার ইশান্ত শর্মা দলের অধিনায়ক বিরাট কোহলি, চেতেশ্বর পুজারা তথা অজিঙ্ক রাহানের দ্বিতীয় টেস্ট...

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ভারতীয় দলের জন্য মিলিয়ে জুলিয়ে থেকেছে। প্রথমে ভারতীয়...

ভিডিয়ো: ভালো শুরুয়াতের পর প্যাভিলিয়ন ফিরলেন চেতেশ্ব্বর পুজারা, ভাগ্য হলনা সহায়

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে পার্থে চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা হচ্ছে। আজ অস্ট্রেলিয়া দল নিজেদের...

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট বিশেষ কিছুই করতে পারেনি। প্রথম ইনিংসে যেখানে...

তবে কি সন্তান আসছে যুবরাজ সিং-হ্যাজেল কিচ দম্পতির পরিবারে?

কয়েকদিন আগেই নিজের ৩৭ তম জন্মদিন উদযাপন করেছেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা যুবরাজ সিং। তখন থেকে...