নিউজিল্যান্ড সিরিজে শচীন তেন্ডুলকরের এই বিশ্বরেকর্ড ভাঙতে পারেন মহেন্দ্র সিং ধোনি

ভারতীয় দল যদি অস্ট্রেলিয়ার দলকে তাদের দেশে মাটিতে হারাতে সফল থেকেছে তো তাতে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বড়ো হাত ছিলন। এমএস ধোনি সিরিজে মোট ১৯৩ রান করেছিলেন আর দলের সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে ছিলেন। এমএস ধোনিকে তার দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য ম্যান অফ দ্য সিরিজের পুরস্কারও দেওয়া হয়েছিল।

ধোনির কাছে শচীনের বড়ো রেকর্ড ভাঙার সুযোগ
নিউজিল্যান্ড সিরিজে শচীন তেন্ডুলকরের এই বিশ্বরেকর্ড ভাঙতে পারেন মহেন্দ্র সিং ধোনি 1
আপনাদের জানিয়ে দিই যে ভারতীয় দলের প্রাক্তণ অধিনায়ক এমএস ধোনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ক্রিকেটের ভগবান বলে পরিচিত শচীন তেন্ডুলকরের একটি বড়ো রেকর্ড ভাঙতে পারেন। আসলে ধোনির কাছে নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে সবচেয়ে বেশি রান করার সুযোগ রয়েছে। বর্তমানে শচীন তেন্ডুলকর নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে তাদের মাটিতে সবচেয়ে বেশি রান করেছেন।

ধোনির নিউজিল্যাণ্ডে ৪৫৬ ওয়ানডে রান
নিউজিল্যান্ড সিরিজে শচীন তেন্ডুলকরের এই বিশ্বরেকর্ড ভাঙতে পারেন মহেন্দ্র সিং ধোনি 2
আপনাদের জানিয়ে দিই যে এমএস ধোনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে মোট ১০টি ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ৭৬ গড়ে ৪৫৬ রান করেছেন। অন্যদিকে ক্রিকেটের ভগবান বলে পরিচিত শচীন তেন্ডুলকর নিউজিল্যাণ্ডের মাটিতে মোট ১৮টি ম্যাচ খেলে ৩৮.৩৫ গড়ে ৬৫২ রান করেছেন।
শচীন নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে তাদের মাটিতে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান। শচীনের পর এই তালিকায় বীরেন্দ্র সেহবাগের নাম আসে, যিনি নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে খেলা নিজের ১২টি ওয়ানডে ম্যাচে ৫৪.৩৬ গড়ে ৫৯৮ রান করেছেন।

১৯৭ রান করতেই ধোনি ফেলে দেবেন শচীনকে পেছনে
নিউজিল্যান্ড সিরিজে শচীন তেন্ডুলকরের এই বিশ্বরেকর্ড ভাঙতে পারেন মহেন্দ্র সিং ধোনি 3
যদি এমএস পাঁচ ম্যাচের এই ওয়ানডে সিরিজে ১৯৭ রান করে ফেলেন তো তিনি শচীন তেন্ডুলকরের ৬৫২ রানকে পেছনে ফেলে দেবেন আর নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে তাদের মাটিতে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়ে যাবেন। ধোনি যেরকম ফর্মে রয়েছেন তা দেখে বলা যেতে পড়ে যে তিনি এই রেকর্ডকে সহজেই ভাঙতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *