বিশেষ প্রতিবেদন: আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ইংল্যান্ডে পৌঁছে গিয়েছে ভারতীয় ক্রিকেট দল। তবে দেশ ছাড়ার আগে একটি সংবাদিক সম্মেলন সেরে যান ভারত অধিনায়ক বিরাট কোহলি। এই সম্মেলনে অনেক প্রশ্নের উত্তর দেন বিরাট। চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের কী স্ট্র্যাটেজি হতে চলেছে, সেই বিষয়েও মুখ খোলেন তিনি।

সমর্থকদের নেতিবাচক দৃষ্টিভঙ্গি সামলানোর একি অভিনব উপায় মহেন্দ্র সিং ধোনির ঝুলিতে!

এই প্রথম আইসিসি’র কোন টুর্নামেন্টে ভারতের অধিনায়কত্ব করবেন বিরাট। তাঁর কাছে এবারের চ্যাম্পিয়ন্স ট্রফি তাই বড় একটা চ্যালেঞ্জ। গত মরশুমটা ব্যাট হাতে দারুণ কাটলেও, শেষ দিকে অস্ট্রেলিয়া সিরিজ ও আইপিএলে ফর্ম হারান তিনি। তাই চ্যাম্পিয়ন্স ট্রফিতে তিনি কেমন ব্যাট করেন, তাঁর দিকে গোটা বিশ্বের নজর থাকবে।

অনেকেই আবার মনে করছেন, ইংল্যান্ডের মাটিতে হতে চলা এই টুর্নামেন্টে অনেক কিছু প্রমাণ করার রয়েছে বিরাটের। ২০১৪ সালে ইংল্যান্ড সফরে পাঁচটি টেস্ট ম্যাচে ১৩.৪০ গড়ে করেন ১৩৪ রান।এরপর চারটি ওয়ানডে ম্যাচে ৫৪ রান করেন ১৮ গড়ে। গোটা চিত্র বলে দিচ্ছে ইংল্যান্ডের মাটিতে কতটা ফ্লপ হয়েছিলেন বর্তমানের বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যানটি।

চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ভারতীয় দলে সুযোগ না পেয়ে ধোনির বিরুদ্ধে এমন কথা বলতে পারলেন হরভজন সিং!

৪ঠা জুন পাকিস্তানের বিরুদ্ধে মেগা ম্যাচ ভারতের। সেই ম্যাচ নিয়ে উত্তেজনার পারদ চরমে। সেই সংবাদিক সম্মেলনে এক সাংবাদিক বিরাটকে এমন একটি প্রশ্ন করেন যা শুনে জ্বলে ওঠেন তিনি।সেই সংবাদিক ভারত অধিনায়ককে জিজ্ঞাসা করেন, “বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে পাকিস্তানের বিরুদ্ধে খেলাটা কি ঠিক হবে?”

এই প্রশ্ন শুনে ভারত অধিনায়ক সেই সাংবাদিককেই ঘরিয়ে প্রশ্ন করে, “অপনার এই বিষয়ে কী মত?” এরপর সেই সাংবাদিক বলেন, “আমি আপনার থেকে এই বিষয়ে জানতে চাই।” এরপরই রাগত বিরাট সরাসরি বলে দেন, “আমি নিজে কী ভাবছি সেটা বড় বিষয় নয়, আপনি তো আপনার মতামত তৈরি করে ফেলেছেন।”

উল্লেখ্য, বাংলাদেশ ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে নামবে ভারত। এরপর ৮ই জুন শ্রীলঙ্কা ও ১১ই জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামবে বিরাট কোহলির দল।

SHARE

আরও পড়ুন

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ভারতীয় দলের জন্য মিলিয়ে জুলিয়ে থেকেছে। প্রথমে ভারতীয়...

ভিডিয়ো: ভালো শুরুয়াতের পর প্যাভিলিয়ন ফিরলেন চেতেশ্ব্বর পুজারা, ভাগ্য হলনা সহায়

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে পার্থে চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা হচ্ছে। আজ অস্ট্রেলিয়া দল নিজেদের...

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট বিশেষ কিছুই করতে পারেনি। প্রথম ইনিংসে যেখানে...

তবে কি সন্তান আসছে যুবরাজ সিং-হ্যাজেল কিচ দম্পতির পরিবারে?

কয়েকদিন আগেই নিজের ৩৭ তম জন্মদিন উদযাপন করেছেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা যুবরাজ সিং। তখন থেকে...

আইপিএল ২০১৯: এবারের আইপিএলে এই বিস্ময়কর পাঁচ ক্রিকেটারের নাম নিলামে, দেখে নিন

IPL 2015: This wonderful five cricketer named in the auction in the IPL, see
আইপিএলে ২০১৯ আসরের নিলাম বসতে যাচ্ছে ১৮ ডিসেম্বর। বিশ্বের তারকা সব ক্রিকেটারের মেলা বসতে যাওয়া এই টুর্নামেন্ট...