ভারতীয় ক্রিকেট ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক হলেন মহেন্দ্র সিং ধোনি। ভারতের হয়ে তিনি অর্জন করেননি, এমনটা প্রায় কিছুই নেই। যে দেশে ক্রিকেট খেলা একটা ধর্মের মত সেখানে অত্যন্ত সাফ্যলের সঙ্গে দেশকে তিন ফরম্যাটের ক্রিকেটেই নেতৃত্ব দিয়েছেন ধোনি। কেরিয়ারে সফল হোন বা ব্যর্থ, সারাক্ষনই কুল থেকেছেন তিনি। হঠাৎ করে যেমন টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন, তেমনই সবাইকে চমকে দিয়ে সীমিত ওভারের ক্রিকেটের ক্যাপ্টেন্সি ছেড়েছেন তিনি। বুধবার রাতে রঞ্জিতে ঝাড়খন্ড-গুজরাট ম্যচের পর অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করেন তিনি।

এরপরে ক্রিকেট মহল যখন ধোনির এই সিদ্ধান্ত নিয়ে আলোচনায় ব্যস্ত তখন জানা গিয়েছে যে, ক্যাপ্টেন্সি ছাড়ার কথা ঘোষণা করার পর ধোনি নাকি মিনিট ১৫ বর্তমানে তরুণ প্রজন্মের কাছে জনপ্রিয় হয়ে ওঠা ‘ফিফা গেম’ খেলতে ব্যস্ত হয়ে পড়েন। এই ঘটনায় নিজের ‘কুল’ ইমেজের আরও প্রকৃষ্ট একটি উদাহরন রাখলেন ধোনি।পাশাপাশি রঞ্জিতে নিজের রাজ্যের (ঝাড়খন্ড) টিমের খেলোয়াড়দেরও চ্যালেঞ্জ জানান, এই খেলায় তাঁর সঙ্গে খেলার জন্য।

অজানা কথা — জানা গিয়েছে, কোনওরকম অতিরিক্ত ভাবাবেগ না দেখিয়ে ক্যাপ্টেন্সি ছাড়ার কথা ঘোষণা করার পরেও একদম সাধারণ ছিলেন ধোনি। এরপরে কে কি মন্তব্য করতে পারেন, তা নিয়েও তিনি মোটেই বিচলিত ছিলেন না। ধোনিকে অবশ্য এইরকমই দেখতে অভ্যস্ত তাঁর সতীর্থরা। এর পরে ধোনি ঝাড়খন্ড টিমের সদস্যদের ডিনারে আমন্ত্রণ জানান। তিনি কেন হঠাৎ এমন সিদ্ধান্ত নিলেন, সেটার কারণ অবশ্য তেমন পরিস্কার নয়। তবে, আগামীদিনে ধোনিকে মাঠে সেই কুল ভুমিকায় দেখার আশায় গোটা ক্রীড়াজগত।

  • SHARE

    আরও পড়ুন

    বাবা হলেন এই ভারতীয় ক্রিকেটার

    বাবা হলেন ভারতীয় ক্রিকেটের মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। এক কন্যা সন্তানের পিতা হলেন তিনি। আর সে...

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...