[cwa id='h1']
ছবি সৌজন্যে বিসিসিআই

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

গতকাল ফিরোজশাহ কোটলায় মুখোমুখি হয়েছিল দিল্লি ডেয়ারডেভিলস এবং চেন্নাই সুপার কিংস। টস জিতে চেন্নাই অধিনায়ক ধোনি প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। আজ সকলকে অবাক করে দিয়ে দিল্লি দলে তিন বিদেশীকে জায়গা দিয়েছিল। অন্যদিকে আজ চেন্নাই দলে লুঙ্গি এনগিডি এবং শার্দূল ঠাকুরকে দলে জায়গা দিয়েছিল।

সম্মানজনক স্কোর দিল্লির

দিল্লির কাছে হেরে ক্যাপ্টেন কুল হারালেন মেজাজ, সোজা এই প্লেয়ারকে দিলেন হারের দোষ 1
ছবি সৌজন্যে বিসিসিআই

প্রথমে ব্যাট করতে নেমে দিল্লি কাল সম্মানজনক স্কোর দাঁড় করায়। তারা স্কোরবোর্ডে ১৬২ রান তোলে। দিল্লির হয়ে সবচেয়ে বেশি রান করেন বিজয় শংকর এবং হর্ষল প্যাটেল। এই দুজনেই ৩৬ রান করেন। অন্যদিকে ঋষভ পন্থও ৩২ রানের ইনিংস খেলেন। চেন্নাইয়ের হয়ে এনগিডি ২টি উইকেট নেন।

চেন্নাইয়ের ব্যাটিং ব্যর্থ

দিল্লির কাছে হেরে ক্যাপ্টেন কুল হারালেন মেজাজ, সোজা এই প্লেয়ারকে দিলেন হারের দোষ 2
ছবি সৌজন্যে বিসিসিআই

চেন্নাই আজ তাদের ব্যাটিংয়ে সম্পুর্ণ ব্যর্থ হয়। দিল্লির আটোসাঁটো বোলিংয়ের সামনে তারা মাত্র ১২৮ রানই তুলতে পারে। দিল্লির বোলারদের মধ্যে লেগ স্পিনার অমিত মিশ্রা ২১ রান দিয়ে ২টি উইকেট নেন। অন্যদিকে সন্দীপও একটি উইকেট নেন। চেন্নাইয়ের হয়ে বলার মত রান করেন আম্বাতি রায়ডু। তিনি ৫০ রান করে আউট হন।

প্রথমে বোলিং করার সিদ্ধান্ত ভুল ছিল

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চে দাঁড়িয়ে নিজেকেই দোষ দিয়ে ধোনি জানান, “ আমার মনে হয় দ্বিতীয় ইনিংসে উইকেট অনেক বেশি স্লো হয়ে গিয়েছিল। কখনও কখনও এটা হয়ে যায় যে আপনি উইকেট বুঝতে পারেন না। অন্যদিকে দিল্লির বোলাররাও ভাল বল করেছে। সেইসঙ্গে আজকের পিচ দেখে যে কোনওভাবেই অনুমান করা মুশকিল হচ্ছিল। আমরা হারের কারণ জানি, আমরা খুব দ্রুতই ফিরে আসব”। তিনি আরও জানান, “আমার মনে হয় আজ আমরা ১৫ থেকে ২০ রান বেশি দিয়েছি”।

দিল্লির কাছে হেরে ক্যাপ্টেন কুল হারালেন মেজাজ, সোজা এই প্লেয়ারকে দিলেন হারের দোষ 3
ছবি সৌজন্যে বিসিসিআই

আমাদের ডেথ ওভার বোলিং নিয়ে ভাবতে হবে

হারের পর ধোনি আরও জানান, “ এই হারের পর আমাদের এপিআই মজবুতের হিসেবে আগে এগোতে হবে। দলের মিডল অর্ডার ব্যাটসম্যানদেরও এবার সামনে আসতে হবে। ওপেনাররা ছাড়া আজ কেউই কিছু বিশেষ করে উঠতে পারে নি। এবার আমরা বেশি ব্যাটসম্যানদেরও দলে রাখি নি। এই অবস্থায় আমরা চাই ওর এগিয়ে এসে নিজেদের সেরাটা দিক”।

অন্যদিকে ডেথ ওভার বোলিং নিয়ে ধোনি জানান, “ আমাদের হাতে এখনও একটি ম্যাচ রয়েছে। এই অবস্থায় এখনও আমরা আগের জন্য ভাবতে পারি। আমার মনে হয় বোলারদের এবার নিজেদের ভূমিকা বুঝতে হবে। প্রত্যেক বোলারেরই খারাপ দিন আসে। আমরা তাদের এক বা দুই ওভার লুকোতে পারি। কিন্তু সব নয়। আমাদের একটা দল হিসেবে সামনে আসতে হবে”।

[cwa id='moreat']