সেহবাগের বড় খোলসা, ২০১১ বিশ্বকাপে এই বিশেষ লোকের বলার পর ধোনি এসেছিলেন যুবরাজের আগে ব্যাট করতে 1

ভারতীয় ক্রিকেট দলের ২০১১ বিশ্বকাপ ফাইনালে পাওয়া জয় সবসময়ের জন্যই স্মরণীয় হয়ে রয়ে গিয়েছে। ভারতীয় দলের সেই সময়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ব্যাট থেকে বেরনো বিজয় ছক্কা কে ভুলতে পারে? এমএস ধোনির ব্যাট থেকে বেরণো সেই ছক্কাই টিম ইন্ডিয়াকে ২৮ বছর পর বিশ্বকাপে জয় এনে দিয়েছিল।

বিশ্বকাপ ২০১১ ফাইনালে যুবরাজের জায়গায় ধোনি পৌঁছেছিলেন পাঁচ নম্বর ব্যাট করতে
সেহবাগের বড় খোলসা, ২০১১ বিশ্বকাপে এই বিশেষ লোকের বলার পর ধোনি এসেছিলেন যুবরাজের আগে ব্যাট করতে 2
ওয়াঙ্খেড়ে স্টেডিয়ামে ২০১১র বিশ্বকাপ ফাইনালে পাওয়া জয় ভারতীয় দলের জন্য ভীষণই স্পেশাল। এদিন সেটাই হয়ে ছিল যা আগে কখনও হয় নি। ভারত নিজের ঘরের মাঠেই বিশ্বকাপ জিতেছিল। মহেন্দ্র সিং ধোনি এই ম্যাচে ভারতীয় দলের জন্য জয়ের সবচেয়ে বড় নায়ক হন এমএস ধোনি। ধোনি এই ম্যাচে পাঁচ নম্বরে ব্যাটিং করার জন্য আসেন, কিন্তু পুরো বিশ্বকাপ চলাকালীন এই নম্বরে যুবরাজ সিং ব্যাটিং করেন।

ফর্মে থাকা যুবির জায়গায় ধোনি আসতেই সকলেই হয়েছিলেন অবাক
সেহবাগের বড় খোলসা, ২০১১ বিশ্বকাপে এই বিশেষ লোকের বলার পর ধোনি এসেছিলেন যুবরাজের আগে ব্যাট করতে 3
বেশ কিছু সমর্থক এটাই ভাবছেন যে ফর্মে থাকা যুবরাজ সিংকেকেনও পাঠানো হয় নি, অন্যদিকে বেশ কিছু সমর্থক এটাও ভাবছেন যে মহেন্দ্র সিং ধোনি নিজের অধিনায়কত্বের দায়িত্ব নিয়ে স্বয়ং আগে এসে দলের জন্য এই বড় পদক্ষেপ নিয়েছিলেন কিন্তু আপনারা এটা জেনে অবাক হবেন যে ভারতীয় অধিনায়কের পাঁচ নম্বরে ব্যাটিং করতে আসার সিদ্ধান্ত ওনার নয় বরং দলে থাকা অন্য তারকা খেলোয়াড়ের ছিল।

বীরুর খোলসা শচীন খেলেছিলেন এই মাস্টার স্ট্রোক
সেহবাগের বড় খোলসা, ২০১১ বিশ্বকাপে এই বিশেষ লোকের বলার পর ধোনি এসেছিলেন যুবরাজের আগে ব্যাট করতে 4
হ্যাঁ, মহেন্দ্র সিং ধোনির ফাইনাল ম্যাচে হঠাৎ করেই আগে ব্যাটিং করতে নামার জন্য তো সকলেই প্রশংসা করেছেন, কিন্তু তার এই আগে ব্যাটিং করতে পাঠানোর সিদ্ধান্ত মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকরের ছিল। এটা আমরা নয় বরং ওই দলের অন্য ওপেনিং ব্যাটসম্যান বীরেন্দ্র সেহবাগের কথা। বীরু ধোনির আগে নামার পেছনে শচীন তেন্ডুলকরের মাস্টার স্ট্রোক ছিল বলে জানিয়েছেন।

শচীন বলেছিলেন, ডানহাতির জায়গায় ডানহাতি আর বাঁহাতির জায়গায় বাঁহাতি
সেহবাগের বড় খোলসা, ২০১১ বিশ্বকাপে এই বিশেষ লোকের বলার পর ধোনি এসেছিলেন যুবরাজের আগে ব্যাট করতে 5
বীরেন্দ্র সেহবাগ এই কথা নিয়ে জানান যে শচীন তেন্ডুলকর এমএস ধোনিকে বলেছিলেন, “যদি রাইট হ্যান্ড ব্যাটসম্যান আউট হন তো রাইট হ্যান্ড ব্যাটসম্যান যাবেন আর যদি লেফট হ্যান্ড ব্যাটসম্যান আউট হন তো বাঁহাতি ব্যাটসম্যান যাবেন। আর তারপর বিরাট কোহলি আউট হন, তার জায়গায় ধোনি ব্যাটিংয়ের জন্য পৌঁছন, আর এই কারণেই ভালো ফর্মে থাকা যুবরাজ সিং পাঁচ নম্বরে ব্যাটিংয়ের জন্য নামে নি”।

Leave a comment

Your email address will not be published.