৬ মাস পর বিশ্বকাপে রান আউট হওয়া নিয়ে মুখ খুললেন ধোনি, বললেন করা উচিত ছিল এই কাজ

আইসিসি বিশ্বকাপ ২০১৯এর সেমিফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডের হাতে হারের পর ভারতীয় ক্রিকেট দলের সমর্থক এবং খেলোয়াড়দের ৪ বছরের স্বপ্নকে ভেঙে দিয়েছিল। লীগ ম্যাচ চলাকালীন শীর্ষে থেকে ভারতীয় দল সেমিফাইনালে পৌঁছেছিল। কিন্তু নকআউট ম্যাচে ভারতকে ১৮ রানে হারতে হয়। এই ম্যাচে ৫০ রান করে মহেন্দ্র সিং ধোনির আউট হওয়া সমর্থকদের কাছে একটা ধাক্কা ছিল।

আমার মারা উচিত ছিল ডাইভ

৬ মাস পর বিশ্বকাপে রান আউট হওয়া নিয়ে মুখ খুললেন ধোনি, বললেন করা উচিত ছিল এই কাজ 1

নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে খেলা হওয়া সেমিফাইনাল ম্যাচে টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ৫০ রান করে রান আউট হয়ে গিয়েছিলেন। উইকেটের মধ্যে চিতার মতো দৌড়নো ধোনিকে মার্টিন গুপ্তিল রান আউট করে ভারতের আশায় জল ঢেলে দিয়েছিলেন। আসলে ধোনি মাত্র ২ ইঞ্চি দূরে ছিলেন তখনই মার্টিন গুপ্তিলের ডায়রেক্ট থ্রোয়ে ধোনি রান আউট হয়ে যান আর নিরাশ হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। মাত্র ২ ইঞ্চির দূরত্ব থেকে রান আউট হওয়ার নিরাশা আজো ধোনির রয়েছে। এখন ধোনি গুপ্তিলের ডায়রেক্ট থ্রোয়ে হওয়া রান আউটের ব্যাপারে কথা বলতে গিয়ে ইন্ডিয়া টুডেকে জানিয়েছেন,

“আমি নিজেকে সবসময় বলি, ওই ২ ইঞ্চির ব্যাপারে আমি নিজেকে বলতে থাকি যে ধোনি তোমার ওই দিন ডাইভ মারা উচিত ছিল”।

দীর্ঘ সময় ধরে টিম ইন্ডিয়া থেকে দূরে রয়েছেন ধোনি

৬ মাস পর বিশ্বকাপে রান আউট হওয়া নিয়ে মুখ খুললেন ধোনি, বললেন করা উচিত ছিল এই কাজ 2

বিশ্বকাপের সেমিফাইনালে পাওয়া নিরাশাজনক হারের পর থেকে মহেন্দ্র সিং ধোনি ক্রিকেট মাঠ থেকে দূরে রয়েছেন। বিশ্বকাপের পর ধোনি ২ মাসের ব্রেকের ঘোষণা করেছিলেন কিন্তু তিনি এরপরও তিনি দলে ফিরে আসেননি। তিনি লাগাতার ঘরের মাটিতে খেলা হওয়া সিরিজ থেকে বাইরে রয়েছেন। অন্যদিকে বিশ্বকাপের পর থেকেই ধোনির অবসরের খবর সরগরম রয়েছে। কিন্তু মাহি এখনো পর্যন্ত নিজের অবসর বা টিম ইন্ডিয়ায় ফিরে আসা নিয়ে কোনো অফিসিয়াল বয়ান দেননি। তার অনুপস্থিতিতে উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ উইকেটকিপিংয়ের দায়িত্ব সামলাচ্ছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *