শেষ ওভারে কি বলেছিলেন ধোনি ? জানালেন শামি 1

চলতি বিশ্বকাপে জয়ের ধারা অব‍্যাহত রাখলো ভারত। গতকাল তারা হারিয়ে দিলো আফগানিস্তানকে ,যদিও এদিন ম‍্যাচ হার মানাবে যেকোনো সুখপাঠ্য থ্রিলার কে। ম‍্যাচের শেষ দুই ওভারে যাবতীয় রসদ ছিলো মজুদ।৪৯ তম ওভারে বুমরাহর অসাধারন স্পেল এবং শেষ ওভারে ষোলো রান সম্বল নিয়ে তারকা হয়ে ওঠা মহম্মদ শামি।না সাউথহাম্পটনে দিনটা এদিন ভারতীয় বোলারদের ছিলো তা বলতেই হচ্ছে।

শেষ ওভারে কি বলেছিলেন ধোনি ? জানালেন শামি 2

ম‍্যাচের শেষ ওভারে প্রথম বলে নাবি চার মারেন শামি।হাতে সম্বল ১৬ রান অথচ প্রথম বলেই চার।স্বাভাবিক ভাবেই খানিকটা চাপে পড়ে যান শামি।এরপর হঠাৎ তার দিকে এগিয়ে আসতে দেখা যায় ধোনিকে।বলতে দেখা যায় কিছু কথা আর এরপরই শেষ ওভারে দ্বিতীয় ভারতীয় বোলার হিসেবে বিশ্বকাপে হ‍্যাটট্রিক করলেন শামি।নিঃসন্দেহে একে এক অনন‍্য কৃতিত্ব বলা চলে।

ম‍্যাচের পর থেকেই ভারতীয় ক্রিকেট প্রেমী মানুষের মনে একটা প্রশ্ন উঠে আসে।কি এমন বললেন মাহি, যে হঠাৎ এমন বিধ্বংসী হয়ে উঠলেন শামি।পরবর্তী সময়ে বিষয়টি খোলাসা করলেন এই ভারতীয় বোলার ,জানিয়েছেন প্রথম বলে চার খাওয়ার পর ধোনি তাকে এসে প্ল‍্যানমাফিক খেলা চালিয়ে যেতে বলে, অর্থাৎ ” ইয়র্কার ” করে যাওয়ার পরামর্শ দেন মাহি শামিকে।

শেষ ওভারে কি বলেছিলেন ধোনি ? জানালেন শামি 3

শেষ ওভারে কোনও রকম আলাদা চিন্তা- ভাবনা ছিলো না তার মাথায়, বরং নিজের স্বাভাবিক ক্ষমতার উপর ভরসা রেখেই চেষ্টা চালিয়ে গেছেন নিজের সেরাটা দেওয়ার এবং তাতেই এসেছে সাফল্য।অর্থাৎ ব‍্যাটসম‍্যান কি ভাবছে তা নিয়ে বিশেষ মাথা না ঘামিয়ে বরং নিজের সেরাটা দেওয়ার কাজেই লেগেছিলেন শামি।এবং তাতেই এসেছে সাফলতা।এমনটাই এদিন বলেছেন এই ভারতীয় বোলার।

প্রথম দলে সুযোগ আসেনি প্রথমে ।গত পাকিস্তান ম‍্যাচে ভুবনেশ্বর কুমার হ‍্যামস্ট্রিংয়ে চোট পেলে ,দলে সুযোগ হয় এই ভারতীয় পেসারের।এবং সুযোগ পেয়েই তা দারুন ভাবে কাজে লাগিয়েছেন তিনি।জানিয়েছেন প্রথম একাদশে সুযোগ পাওয়ার ক্ষেত্রে খানিকটা ভাগ‍্যের প্রয়োজন থাকে,এবং সুযোগ পেয়ে দলের জন্য ভালো কিছু করতে পেরে খুশি আমি।প্রসঙ্গত, আগামী ২৯ শে জুন বিশ্বকাপের পরবর্তী ম‍্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হতে চলেছে ভারত।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *