ধোনিকে তিন নম্বরে ব্যাট করতে পাঠানোর নির্দেশ কিভাবে পাঠালেন রোহিত?

 

কিছুদিন আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের আন্তর্জাতিকে ২০৮ রানের বিশাল ইনিংস খেলার পরে রোহিত শর্মা শ্রীলঙ্কার বিরুদ্ধেই চলতি টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে আরও একটি দুর্দান্ত সেঞ্চুরি করে আলো জ্বালিয়ে দিলেন ইন্দোরে। রোহিত তার দ্বিতীয় টি২০ সেঞ্চুরি করেন মাত্র ৩৫ বলে, আর এই সেঞ্চুরির ফলেই তিনি দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলারের এই বছরের গোড়ায় বাংলাদেশের বিরুদ্ধে করা ৩৫ বলের সেঞ্চুরির রেকর্ডের বরাবরি করে ফেলেন। রোহিত নিজের ইনিংসের প্রথম দিকে বেশ সতর্ক হয়েই শুরু করেছিলেন। পঞ্চম ওভারে নিজের ইনিংসের গিয়ার চেঞ্জ করার আগে রোহিত প্রায় প্রতি বলেই রান করেছিলেন। পরের দু’ওভারে তিনি তিনটে চার এবং অনেকগুলি চক্কা মেরে ১৬ বলে ৩২ রান করেন। এরপর এই নৃসংশতা চলতেই থাকে এবং শ্রীলঙ্কাকে উড়িয়ে তা শেষ হয় ৪২ বলে ১১৮ রানে। রোহিতের এই নৃশংস ইনিংসে ১২টি চার এবং ১০টি ছক্কা দিয়ে সাজানো।

রোহিত আউট হতেই সমস্ত স্টেডিয়াম উঠে দাঁড়িয়ে রোহিতের এই ইনিংসকে সম্মান জানায়। যদিও স্টান্ড ইন অধিনায়ক রোহিত এই মুহুর্তকে ক্যারি আউট করেন নি, এবং তিন নম্বরে ধোনিকে ব্যাট করতে পাঠানোর একটি অ্যানিমেটেড ইশারা করে পরিস্কার করে দেন যে কাজের দিকেই তার মন রয়েছে। উইকেটকীপার গ্লাভসের সিগনাল দেখিয়ে ভারতীয় ড্রেসিংরুমকে তার স্ট্র্যাটেজি পরিষ্কার জানিয়ে দেন। যা শেষ পর্যন্ত মান্য করা হয়।
অন্যদিকে ধোনিকে তিন নাম্বারে ব্যাট করতে পাঠানোর রোহিতের সিদ্ধান্ত ভারতীয় দলের জন্য সঠিক প্রমানিত হয়, এবং ধোনি দ্রুতই ২৮ রান করেন যা ভারতকে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২৬০ রানের বিশাল টোটাল বানাতে সাহায্য করে।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ভারতীয় দলের জন্য মিলিয়ে জুলিয়ে থেকেছে। প্রথমে ভারতীয়...

ভিডিয়ো: ভালো শুরুয়াতের পর প্যাভিলিয়ন ফিরলেন চেতেশ্ব্বর পুজারা, ভাগ্য হলনা সহায়

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে পার্থে চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা হচ্ছে। আজ অস্ট্রেলিয়া দল নিজেদের...

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট বিশেষ কিছুই করতে পারেনি। প্রথম ইনিংসে যেখানে...

তবে কি সন্তান আসছে যুবরাজ সিং-হ্যাজেল কিচ দম্পতির পরিবারে?

কয়েকদিন আগেই নিজের ৩৭ তম জন্মদিন উদযাপন করেছেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা যুবরাজ সিং। তখন থেকে...

আইপিএল ২০১৯: এবারের আইপিএলে এই বিস্ময়কর পাঁচ ক্রিকেটারের নাম নিলামে, দেখে নিন

IPL 2015: This wonderful five cricketer named in the auction in the IPL, see
আইপিএলে ২০১৯ আসরের নিলাম বসতে যাচ্ছে ১৮ ডিসেম্বর। বিশ্বের তারকা সব ক্রিকেটারের মেলা বসতে যাওয়া এই টুর্নামেন্ট...