ধোনিকে তিন নম্বরে ব্যাট করতে পাঠানোর নির্দেশ কিভাবে পাঠালেন রোহিত?

 

কিছুদিন আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের আন্তর্জাতিকে ২০৮ রানের বিশাল ইনিংস খেলার পরে রোহিত শর্মা শ্রীলঙ্কার বিরুদ্ধেই চলতি টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে আরও একটি দুর্দান্ত সেঞ্চুরি করে আলো জ্বালিয়ে দিলেন ইন্দোরে। রোহিত তার দ্বিতীয় টি২০ সেঞ্চুরি করেন মাত্র ৩৫ বলে, আর এই সেঞ্চুরির ফলেই তিনি দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলারের এই বছরের গোড়ায় বাংলাদেশের বিরুদ্ধে করা ৩৫ বলের সেঞ্চুরির রেকর্ডের বরাবরি করে ফেলেন। রোহিত নিজের ইনিংসের প্রথম দিকে বেশ সতর্ক হয়েই শুরু করেছিলেন। পঞ্চম ওভারে নিজের ইনিংসের গিয়ার চেঞ্জ করার আগে রোহিত প্রায় প্রতি বলেই রান করেছিলেন। পরের দু’ওভারে তিনি তিনটে চার এবং অনেকগুলি চক্কা মেরে ১৬ বলে ৩২ রান করেন। এরপর এই নৃসংশতা চলতেই থাকে এবং শ্রীলঙ্কাকে উড়িয়ে তা শেষ হয় ৪২ বলে ১১৮ রানে। রোহিতের এই নৃশংস ইনিংসে ১২টি চার এবং ১০টি ছক্কা দিয়ে সাজানো।

রোহিত আউট হতেই সমস্ত স্টেডিয়াম উঠে দাঁড়িয়ে রোহিতের এই ইনিংসকে সম্মান জানায়। যদিও স্টান্ড ইন অধিনায়ক রোহিত এই মুহুর্তকে ক্যারি আউট করেন নি, এবং তিন নম্বরে ধোনিকে ব্যাট করতে পাঠানোর একটি অ্যানিমেটেড ইশারা করে পরিস্কার করে দেন যে কাজের দিকেই তার মন রয়েছে। উইকেটকীপার গ্লাভসের সিগনাল দেখিয়ে ভারতীয় ড্রেসিংরুমকে তার স্ট্র্যাটেজি পরিষ্কার জানিয়ে দেন। যা শেষ পর্যন্ত মান্য করা হয়।
অন্যদিকে ধোনিকে তিন নাম্বারে ব্যাট করতে পাঠানোর রোহিতের সিদ্ধান্ত ভারতীয় দলের জন্য সঠিক প্রমানিত হয়, এবং ধোনি দ্রুতই ২৮ রান করেন যা ভারতকে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২৬০ রানের বিশাল টোটাল বানাতে সাহায্য করে।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...