ধোনিকে তিন নম্বরে ব্যাট করতে পাঠানোর নির্দেশ কিভাবে পাঠালেন রোহিত?

 

কিছুদিন আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের আন্তর্জাতিকে ২০৮ রানের বিশাল ইনিংস খেলার পরে রোহিত শর্মা শ্রীলঙ্কার বিরুদ্ধেই চলতি টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে আরও একটি দুর্দান্ত সেঞ্চুরি করে আলো জ্বালিয়ে দিলেন ইন্দোরে। রোহিত তার দ্বিতীয় টি২০ সেঞ্চুরি করেন মাত্র ৩৫ বলে, আর এই সেঞ্চুরির ফলেই তিনি দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলারের এই বছরের গোড়ায় বাংলাদেশের বিরুদ্ধে করা ৩৫ বলের সেঞ্চুরির রেকর্ডের বরাবরি করে ফেলেন। রোহিত নিজের ইনিংসের প্রথম দিকে বেশ সতর্ক হয়েই শুরু করেছিলেন। পঞ্চম ওভারে নিজের ইনিংসের গিয়ার চেঞ্জ করার আগে রোহিত প্রায় প্রতি বলেই রান করেছিলেন। পরের দু’ওভারে তিনি তিনটে চার এবং অনেকগুলি চক্কা মেরে ১৬ বলে ৩২ রান করেন। এরপর এই নৃসংশতা চলতেই থাকে এবং শ্রীলঙ্কাকে উড়িয়ে তা শেষ হয় ৪২ বলে ১১৮ রানে। রোহিতের এই নৃশংস ইনিংসে ১২টি চার এবং ১০টি ছক্কা দিয়ে সাজানো।

ধোনিকে তিন নম্বরে ব্যাট করতে পাঠানোর নির্দেশ কিভাবে পাঠালেন রোহিত? 1

রোহিত আউট হতেই সমস্ত স্টেডিয়াম উঠে দাঁড়িয়ে রোহিতের এই ইনিংসকে সম্মান জানায়। যদিও স্টান্ড ইন অধিনায়ক রোহিত এই মুহুর্তকে ক্যারি আউট করেন নি, এবং তিন নম্বরে ধোনিকে ব্যাট করতে পাঠানোর একটি অ্যানিমেটেড ইশারা করে পরিস্কার করে দেন যে কাজের দিকেই তার মন রয়েছে। উইকেটকীপার গ্লাভসের সিগনাল দেখিয়ে ভারতীয় ড্রেসিংরুমকে তার স্ট্র্যাটেজি পরিষ্কার জানিয়ে দেন। যা শেষ পর্যন্ত মান্য করা হয়।
অন্যদিকে ধোনিকে তিন নাম্বারে ব্যাট করতে পাঠানোর রোহিতের সিদ্ধান্ত ভারতীয় দলের জন্য সঠিক প্রমানিত হয়, এবং ধোনি দ্রুতই ২৮ রান করেন যা ভারতকে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২৬০ রানের বিশাল টোটাল বানাতে সাহায্য করে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *