মহেন্দ্র সিংহ ধোনি

আইপিএল ২০১৭-তে রাইসিং পুনে সুপার জাইয়ান্টসের প্রথম ম্যাচ স্মরনীয় হয়ে রইল প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির জন্য। নেতৃ্ত্বের চাপ থেকে মুক্ত হয়ে ধোনিকে এদিন বেশ খোলা মেজাজেই দেখা গিয়েছিল। আর আবেগপ্রবণভাবেই তিনি এমন একটা ভুল করে ফেললেন যে, তাঁকে শাস্তির মুখেও পড়তে হতে পারত। কী এমন ঘটল?

বৃহস্পতিবার পুনের মাঠে সুপার জায়ান্টস ও মুম্বই ইন্ডিয়ন্সের মধ্যে এই আইপিএলে নিজেদের প্রথম খেলা ছিল। প্রতিবারের মত দলের অধিনায়কের দায়িত্ব ধোনির মাথায় নেই আর। তাই ম্যাচের প্রথম থেকেই তাঁকে বেশ প্রফুল্ল দেখাচ্ছিল। সবার সঙ্গে বেশ হাসি ঠাট্টাও করছিলেন। ম্যাচের প্রথম অর্ধের ১৫ ওভারে ইমরান তাহিরের বল এসে লাগে কাইরন পোলার্ডের প্যাডে। তাহির লেগ বিফোরের জন্য আবেদন করলেও তা নাকচ করে দেন আম্পায়ার এস রবি। ঠিক সেই সময়ে পুনের প্রাক্তণ অধিনায়ক মজা করেই ডিআরএস চাওয়ার ভঙ্গি করেন।

টি টোয়েন্টি ক্রিকেটে ডিআরএস চাওয়ার নিয়ম নেই। আর আইপিএলের নিয়ম কানুন অনুযায়ী এই ধরনের মজা করা অপরাধ। তাই ম্যাচ রেফারি মনু নায়ার আইপিএল আইনের ১ নম্বর লেভেল অনুযায়ী ধোনিকে সতর্ক করেন এই ধরনের আচরণ আর না করার জন্য।

বিসিসিআই সূত্রে জানা যায় যে, ম্যাচ শেষে ধোনি নিজেই অনুভব করে তাঁর এহেন আচরণে আইপিএলের অসম্মান করা হয়েছে। তিনি নিজেও পরে লজ্জিত হন এই ব্যবহারের জন্য। এদিন ম্যাচের প্রথম থেকেই ধোনি বেশ খুশির মেজাজে ছিলেন। লাইভ কমেন্ট্রিতে মাঠ থেকেই ধারাভাষ্যকার কেভিন পিটারসনের সঙ্গে খুনসুটিও করেন তিনি।

পিটারসন ও ধোনির খুনসুটি, হাসিতে ভরে উঠল কমেন্ট্রি বক্স, কী হল জেনে নিন

  • SHARE

    আরও পড়ুন

    বাবা হলেন এই ভারতীয় ক্রিকেটার

    বাবা হলেন ভারতীয় ক্রিকেটের মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। এক কন্যা সন্তানের পিতা হলেন তিনি। আর সে...

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...