ম্যাচ রেফারি বিঁধল ধোনিকে, কী ছিল অপরাধ! জেনে নিন 1
মহেন্দ্র সিংহ ধোনি

আইপিএল ২০১৭-তে রাইসিং পুনে সুপার জাইয়ান্টসের প্রথম ম্যাচ স্মরনীয় হয়ে রইল প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির জন্য। নেতৃ্ত্বের চাপ থেকে মুক্ত হয়ে ধোনিকে এদিন বেশ খোলা মেজাজেই দেখা গিয়েছিল। আর আবেগপ্রবণভাবেই তিনি এমন একটা ভুল করে ফেললেন যে, তাঁকে শাস্তির মুখেও পড়তে হতে পারত। কী এমন ঘটল?

বৃহস্পতিবার পুনের মাঠে সুপার জায়ান্টস ও মুম্বই ইন্ডিয়ন্সের মধ্যে এই আইপিএলে নিজেদের প্রথম খেলা ছিল। প্রতিবারের মত দলের অধিনায়কের দায়িত্ব ধোনির মাথায় নেই আর। তাই ম্যাচের প্রথম থেকেই তাঁকে বেশ প্রফুল্ল দেখাচ্ছিল। সবার সঙ্গে বেশ হাসি ঠাট্টাও করছিলেন। ম্যাচের প্রথম অর্ধের ১৫ ওভারে ইমরান তাহিরের বল এসে লাগে কাইরন পোলার্ডের প্যাডে। তাহির লেগ বিফোরের জন্য আবেদন করলেও তা নাকচ করে দেন আম্পায়ার এস রবি। ঠিক সেই সময়ে পুনের প্রাক্তণ অধিনায়ক মজা করেই ডিআরএস চাওয়ার ভঙ্গি করেন।

টি টোয়েন্টি ক্রিকেটে ডিআরএস চাওয়ার নিয়ম নেই। আর আইপিএলের নিয়ম কানুন অনুযায়ী এই ধরনের মজা করা অপরাধ। তাই ম্যাচ রেফারি মনু নায়ার আইপিএল আইনের ১ নম্বর লেভেল অনুযায়ী ধোনিকে সতর্ক করেন এই ধরনের আচরণ আর না করার জন্য।

বিসিসিআই সূত্রে জানা যায় যে, ম্যাচ শেষে ধোনি নিজেই অনুভব করে তাঁর এহেন আচরণে আইপিএলের অসম্মান করা হয়েছে। তিনি নিজেও পরে লজ্জিত হন এই ব্যবহারের জন্য। এদিন ম্যাচের প্রথম থেকেই ধোনি বেশ খুশির মেজাজে ছিলেন। লাইভ কমেন্ট্রিতে মাঠ থেকেই ধারাভাষ্যকার কেভিন পিটারসনের সঙ্গে খুনসুটিও করেন তিনি।

পিটারসন ও ধোনির খুনসুটি, হাসিতে ভরে উঠল কমেন্ট্রি বক্স, কী হল জেনে নিন

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *