ধোনির প্রশংসা করে তার পাশে দাড়ালেন বিশ্বকাপ জয়ী বিদেশি অধিনায়ক ! 1

সম্প্রতি আইসিসির কমিউনিটি ক্রিকেট টুর্নামেন্ট ” ক্রিইও ” এর দূত নিয়োগ করা হয়েছেন প্রাক্তন বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ ওয়া। এইবার তিনি পাশে দাড়ালেন মহেন্দ্র সিং ধোনির।একদিকে যখন অনেকেই মনে করছেন ক্রিকেটার হিসেবে ধোনির আর কিছুই দেওয়ার নেই তার দেশকে, ঠিক তখন অন‍্যদিকে একেবারেই এর বিপরীত করা বললেন প্রাক্তন অজি অধিনায়ক স্টিভ।ক্রিকেটার হিসেবে এখনো অনেক কিছু দেওয়ার আছে মাহির, এমনটাই মনে করেন তিনি।

ধোনির প্রশংসা করে তার পাশে দাড়ালেন বিশ্বকাপ জয়ী বিদেশি অধিনায়ক ! 2

সম্প্রতি একটি সাক্ষাৎকারে ধোনিকে ” গ্রেট ক্রিকেটার ” বলে সম্বোধন করেছেন।এর পাশাপাশি বারবার একটি কথা বলে এসেছেন তিনি যে বয়স বাড়ার সাথে সাথে খেলাটা ক্রমশ চ‍্যালেন্জিং হয়ে ওঠে।

প্রসঙ্গত, নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে ৭২ বলে ৫০ রান করেছিলেন ধোনি।অন‍্যদিকে ৩০ শে জুন,ব্রিংহ‍্যামে ইংল্যান্ডের বিপক্ষে তার মন্থর ইনিংসের জন্য হয়েছিলেন তীব্র সমালোচিত।

অতীতে একাধিক গুরুত্বপূর্ণ ম‍্যাচে দলকে খাদের কিনারা থেকে তুলে এলেছিলেন মাহি।তৈরী করেছেন নিজস্ব ব্রান্ডের ক্রিকেট।ম‍্যাচ উইনার হিসেবে ভারতীয় ক্রিকেট দলে এখনো অবধি ধোনির কোনও রকম বিকল্প নেই।তাই দলে তার অনুপস্থিতিতে ভারতের ম‍্যাচ জিততে সমস্যা হতে পারে বলে মনে করেন ওয়া।

ধোনির প্রশংসা করে তার পাশে দাড়ালেন বিশ্বকাপ জয়ী বিদেশি অধিনায়ক ! 3

দেশকে একাধিক ম‍্যাচে জয় এনে দিয়েছে ধোনি।এবং তা দীর্ঘ সময় ধরে করে এসেছেন প্রাক্তন বিশ্বকাপ জয়ী ভারতীয় অধিনায়ক।এখনও তার বিকল্প দলে পাইনি,তাই তার সমালোচনা করার কোনও মানে হয়না বলেই মনে করছেন ওয়া।

এরপর সেমিফাইনালে তার রান আউট প্রসঙ্গে জানতে চাওয়া হলে ওয়া বলেন, সব ম‍্যাচেই যে জিতবে একটি দল তা হতে পারে না।পাশাপাশি প্রশংসা করেছেন গুপ্টিলের রান আউটের যা ক্রিজে ধোনি কে ক্রিজে দুই ইন্চি দুরেই থামিয়ে দেয়।

রান চেজ করাটা বরাবর কঠিন একটি বিষয়ে।এবং বছরের পর বছর দেশের হয়ে ধোনি এই কাজটা যে কৃতিত্বের সাথে করে এসেছেন তা এক কথার অবিস্মরণীয়।

ধোনির প্রশংসা করে তার পাশে দাড়ালেন বিশ্বকাপ জয়ী বিদেশি অধিনায়ক ! 4

প্রসঙ্গত, ২০০৪ থেকে এখনও অবধি ৩৫০ টি একদিবসীয় ম‍্যাচে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন ধোনি।এক্ষেত্রে তিনি করেছেন ১০,৭৩৩ রান ।গড় – ৫০.৬ ।এরমধ্যে আছে ১০ টি শতরান এবং ৭৩ টি অর্ধ শতরানের ইনিংস।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *