বাইশগজ ছেড়ে নতুন ভূমিকায় দেখা যাবে ধোনিকে 1
মহেন্দ্র সিংহ ধোনি

মহেন্দ্র সিংহ ধোনি। ক্রিকেটের মাঠে বিগ হিটার ও শ্রেষ্ঠ ম্যাচ ফিনিসার হিসেবেই যাঁকে মানা হয়। ভারতীয় জাতীয় ক্রিকেট দলে অধিনায়ক পদ থেকে অব্যাহতি নেওয়ার পর তাঁকে দেখা গিয়েছে এক নতুন ভূমিকায়।

ব্যাট হাতে বাইশ গজে শুধু ব্যাটসম্যান হিসেবেই নয়, ড্রেসিংরুমেও যোগ্য মেন্টরের ভূমিকা পালন করেছেন তিনি। এভাবেই তিনি নিজের রাজ্য ঝাড়খন্ডকে রঞ্জি ট্রফিতে সেমিফাইনালে নিয়ে গিয়েছেন। এছাড়া আরও অনেক দলের জন্য ইতিবাচক ভূমিকা পালন করেছেন। ধোনির এই কৃতিত্ব দেখে সিঙ্গাপুর ক্রিকেট অ্যাসোসিয়েশন (এসসিএ) চায়, তাদের জন্যও একই ভূমিকা পালন করুক ধোনি।

হঠাই জম্মু কাশ্মীরের ড্রেসিং রুমে ধোনি, অভিভূত রসুলরা

সম্প্রতি এসসিএ পরিচালিত বারাসতের একটি ক্রিকেট কোচিং স্কুলের মেন্টর হিসেবে যুক্ত হওয়ার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে মাহিকে, এমনটাই জানালেন স্কুলের প্রতিষ্ঠাতা শুভময় দাস। তিনি বলেন, “এসসিএ-র তরফ থেকে আমি ধোনিকে ইতিমধ্যেই সিঙ্গাপুর ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে যুক্ত হওয়ার জন্য প্রস্তাব দিয়েছি। সিঙ্গাপুরের ক্রিকেট অ্যসোসিয়েশনের সঙ্গে যুক্ত হওয়ার জন্য উনি ইচ্ছা প্রকাশ করেছেন।”

তাহলে কী বাইশ গজ থেকে পুরোপুরি সন্নাস নিয়ে, ধোনিকে দেখা যাবে কোচের ভূমিকায়? জল্পণা রয়েই যাচ্ছে।

শুভময় দাসের কাছে আরও জানা যায়, ভালো ক্রিকেটার তৈরি করতে ভারতের সফলতম অধিনায়ক ভূমিকাগ্রহণ করুক, এমনটাই চায় এসসিএ। তিনি বলেন, “আমি ইতিমধ্যেই এসসিএ-র প্রস্তাব ধোনিকে জানিয়েছি। তিনিও বারাসত ক্রিকেট একাদেমির মেন্টর হওয়ার জন্য সম্মতি জানিয়েছেন। আমি আশা করছি যে, সিঙ্গাপুর ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে যুক্ত হওয়ার জন্যও সম্মতি জানাবে ধোনি। এসসিএ ক্রিকেট অ্যাসোসিয়েশনের শর্ত অনুযায়ী আমরা মাসে অন্তত একবার ধোনিকে আমাদের একাদেমিতে দেখতে পাব।”

শুভময়ের দাবি অনুযায়ী এসসিএ-র এই প্রচেষ্টাকে স্বাগত জানিয়েছে ধোনি। তিনি বলেছেন, জুনিয়র ক্রিকেটারদের উন্নতির জন্য আমাদের অবশ্যই ভাল পরিকাঠামো দিতে হবে তাদের। এই ধরনের যুবকদের বিষয়ে তাচ্ছিল্য করা একদমই ঠিক নয়। ক্রিকেটের ভবিষ্যতের জন্য ধোনির এই ভাবনা থেকে পরিষ্কার অনুমান করা যায় অদূর ভবিষ্যতে কোচের ভূমিকায় দেখা যাবে মহেন্দ্র সিংহ ধোনিকে।

ক্রিকেটের দুনিয়ায় আবার কামব্যাক মহারাজের, সবাইকে চমকে দিয়েই মাঠে ফিরছেন দাদা!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *