মহেন্দ্র সিংহ ধোনি

মহেন্দ্র সিংহ ধোনি। ক্রিকেটের মাঠে বিগ হিটার ও শ্রেষ্ঠ ম্যাচ ফিনিসার হিসেবেই যাঁকে মানা হয়। ভারতীয় জাতীয় ক্রিকেট দলে অধিনায়ক পদ থেকে অব্যাহতি নেওয়ার পর তাঁকে দেখা গিয়েছে এক নতুন ভূমিকায়।

ব্যাট হাতে বাইশ গজে শুধু ব্যাটসম্যান হিসেবেই নয়, ড্রেসিংরুমেও যোগ্য মেন্টরের ভূমিকা পালন করেছেন তিনি। এভাবেই তিনি নিজের রাজ্য ঝাড়খন্ডকে রঞ্জি ট্রফিতে সেমিফাইনালে নিয়ে গিয়েছেন। এছাড়া আরও অনেক দলের জন্য ইতিবাচক ভূমিকা পালন করেছেন। ধোনির এই কৃতিত্ব দেখে সিঙ্গাপুর ক্রিকেট অ্যাসোসিয়েশন (এসসিএ) চায়, তাদের জন্যও একই ভূমিকা পালন করুক ধোনি।

হঠাই জম্মু কাশ্মীরের ড্রেসিং রুমে ধোনি, অভিভূত রসুলরা

সম্প্রতি এসসিএ পরিচালিত বারাসতের একটি ক্রিকেট কোচিং স্কুলের মেন্টর হিসেবে যুক্ত হওয়ার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে মাহিকে, এমনটাই জানালেন স্কুলের প্রতিষ্ঠাতা শুভময় দাস। তিনি বলেন, “এসসিএ-র তরফ থেকে আমি ধোনিকে ইতিমধ্যেই সিঙ্গাপুর ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে যুক্ত হওয়ার জন্য প্রস্তাব দিয়েছি। সিঙ্গাপুরের ক্রিকেট অ্যসোসিয়েশনের সঙ্গে যুক্ত হওয়ার জন্য উনি ইচ্ছা প্রকাশ করেছেন।”

তাহলে কী বাইশ গজ থেকে পুরোপুরি সন্নাস নিয়ে, ধোনিকে দেখা যাবে কোচের ভূমিকায়? জল্পণা রয়েই যাচ্ছে।

শুভময় দাসের কাছে আরও জানা যায়, ভালো ক্রিকেটার তৈরি করতে ভারতের সফলতম অধিনায়ক ভূমিকাগ্রহণ করুক, এমনটাই চায় এসসিএ। তিনি বলেন, “আমি ইতিমধ্যেই এসসিএ-র প্রস্তাব ধোনিকে জানিয়েছি। তিনিও বারাসত ক্রিকেট একাদেমির মেন্টর হওয়ার জন্য সম্মতি জানিয়েছেন। আমি আশা করছি যে, সিঙ্গাপুর ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে যুক্ত হওয়ার জন্যও সম্মতি জানাবে ধোনি। এসসিএ ক্রিকেট অ্যাসোসিয়েশনের শর্ত অনুযায়ী আমরা মাসে অন্তত একবার ধোনিকে আমাদের একাদেমিতে দেখতে পাব।”

শুভময়ের দাবি অনুযায়ী এসসিএ-র এই প্রচেষ্টাকে স্বাগত জানিয়েছে ধোনি। তিনি বলেছেন, জুনিয়র ক্রিকেটারদের উন্নতির জন্য আমাদের অবশ্যই ভাল পরিকাঠামো দিতে হবে তাদের। এই ধরনের যুবকদের বিষয়ে তাচ্ছিল্য করা একদমই ঠিক নয়। ক্রিকেটের ভবিষ্যতের জন্য ধোনির এই ভাবনা থেকে পরিষ্কার অনুমান করা যায় অদূর ভবিষ্যতে কোচের ভূমিকায় দেখা যাবে মহেন্দ্র সিংহ ধোনিকে।

ক্রিকেটের দুনিয়ায় আবার কামব্যাক মহারাজের, সবাইকে চমকে দিয়েই মাঠে ফিরছেন দাদা!

SHARE

আরও পড়ুন

আইপিএলের মাঝে ঘরোয়া ক্রিকেট খেলতে দেশে ফিরে গেলেন এই চেন্নাই তারকা

ঘরোয়া ক্রিকেটে অংশগ্রহণ করতে আইপিএলের মাঝে ইংল‍্যান্ডে ফিরে গেলেন স‍্যাম বিলিংস। চেন্নাই সুপার কিংসের এই উইকেট কিপার-...

চলতি আইপিএলে আর খেলবেন না এই সতীর্থ, তাকে ” মিস ” করবেন ভুবনেশ্বর কুমার, জানালেন তিনি নিজে।

শেষ ম‍্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে হারলেও এই মুহূর্তে লিগ টেবিলের চার নম্বরে রয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ।১০ ম‍্যাচে...

KKRvsRR: কেমন হবে প্লেয়িং ইলেভেন, জেনে নিন ডুই অর ডাই ম্যাচ কার পাল্লা ভারি

KKRvsRR: কেমন হবে প্লেয়িং ইলেভেন, জেনে নিন ডুই অর ডাই ম্যাচ কার পাল্লা ভারি
২৫ এপ্রিল বৃহস্পতিবার আইপিএল ২০১৯ এর ৪৩তম লীগ ম্যাচে কলকাতার ইডেন গার্ডেন্সে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স...

RCBvsKXIP: জয়ের পর বিরাট কোহলি বললে এই খেলোয়াড় তাদের দলকে দেন ভারসাম্য

RCBvsKXIP: জয়ের পর বিরাট কোহলি বললে এই খেলোয়াড় তাদের দলকে দেন ভারসাম্য
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু আইপিএলে লাগাতার তৃতীয় জয় হাসিল করে ফেলেছে। এই দল টুর্নামেন্টের ৪২তম ম্যাচে কিংস ইলেভেন...

RCBvsKKIP: রবিচন্দ্রন অশ্বিন বললেন নিজের দলের লাগাতার তিন হারের আসল কারণ

আরসিবির দল আইপিএল ২০১৯ এর ৪২তম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাব দলকে ১৭ রানের ব্যবধানে হারিয়ে দিয়েছে। এই...