অসহ্য পিঠের ব্যাথায় কাবু ধোনি, বাকি আইপিএল সহ ছিটকে যেতে পারেন বিশ্বকাপ থেকেও!

আইসিসি বিশ্বকাপের আগে সমস্ত দেশগুলির জন্য খেলোয়াড়দের ফিটনেস সবচেয়ে বড়ো মাথা ব্যাথা হয়ে দাঁড়িয়েছে। এই টুর্নামেন্টের শুরু ৩০ মে থেকে হবে কিন্তু খেলোয়াড়রা এখন আইপিএল ছাড়া নিএজদের ঘরোয়া ম্যাচ বা আন্তর্জাতিক ক্রিকেটও খেলছেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের দ্বাদশ মরশুমে চেন্নাই সুপার কিংসের দল দুর্দান্ত প্রদর্শন করছেন। গত মরশুমের বিজেতা চেন্নাই সুপার কিংস এই মরশুমেও ঠিক সেই রকমই ছন্দে রয়েছে আর নিজের দুর্দান্ত প্রদর্শনের দমে প্রায় প্লে অফে প্রবেশ করে ফেলেছে।

 

চেন্নাই সুপার কিংসের জন্য ধোনির পিঠে ব্যাথা চিন্তার বিষয়

 

অসহ্য পিঠের ব্যাথায় কাবু ধোনি, বাকি আইপিএল সহ ছিটকে যেতে পারেন বিশ্বকাপ থেকেও! 1

এমএস ধোনির নেতৃত্বে যেভাবে চেন্নাই সুপার কিংসের প্রদর্শন দেখা যাচ্ছে তাতে তো তাদের আগে আটকানো কোনো দলের জন্যই এতটা সহজ হবে না। কিন্তু এর মধ্যেই সিএসককে সবচেয়ে বেশি যে চিন্তা সমস্যায় ফেলেছে তা হল তাদের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির পিঠের ব্যাথা… ধোনি পিঠের ব্যাথার সমস্যা অনেকদিন ধরেই ভুগছেন আর এই কারণে তাকে দুটি ম্যাচে বাদও পড়তে হয়েছিল।

 

 

এই মরশুমে মহেন্দ্র সিং ধোনি করছেন কামাল

 

অসহ্য পিঠের ব্যাথায় কাবু ধোনি, বাকি আইপিএল সহ ছিটকে যেতে পারেন বিশ্বকাপ থেকেও! 2

চেন্নাই সুপার কিংসের হয়ে ধোনি এই মরশুমে পিঠে ব্যাথা থাকা সত্ত্বেও মাত্র একটিই ম্যাচ মিস করেছেন। কিন্তু যেরকম তার ফিটনেস দেখা যাচ্ছে তাতে তার আরো বিশ্রামের প্রয়োজন। কিন্তু সিএসকে ধোনিকে বাদ দিয়ে এই মরশুমে কোনো রিস্ক নিতে চায় না। কারণ ধোনির ব্যাট এই মুহূর্তে নিজের চরমে রয়েছে। এমএস ধোনি এই মরশুমে এখনো পর্যন্ত ৩১৪ রান করে ফেলেছেন। আর তিনি দলের জয়ে বিশেষ যোগদান দিচ্ছেন।

 

 

নিজের অসুস্থতা নিয়ে ধোনি দিয়েছিলেন এই জবাব

 

অসহ্য পিঠের ব্যাথায় কাবু ধোনি, বাকি আইপিএল সহ ছিটকে যেতে পারেন বিশ্বকাপ থেকেও! 3

এর আগে ধোনিকে তার পিঠে ব্যাথার ব্যাপারে জিজ্ঞাসা করা হয় তো তিনি বলেন যে এখন তার পিঠে ব্যাথা ঠিক আছে, সামান্য সমস্যা রয়েছে, এই কারণে আমাদের বিশ্বকাপের আগে সাবধান থাকার প্রয়োজন রয়েছে। কারণ তার এই সমস্যা বিশ্বকাপে দলের উপর প্রভাব ফেলতে পারে। এটা নিয়ে সাবধান থাকার আবশ্যকতা রয়েছে। জানিয়ে দিই যে ধোনি যে দুটি ম্যাচে চেন্নাইয়ের হয়ে খেলেননি সেই দুটি ম্যাচেই দলকে হারের মুখে পড়তে হয়েছে। ওই দুই ম্যাচে চেন্নাইয়ের দল তাদের অধিনায়কের অভাব স্পষ্ট অনুভব করেছে। ধোনির অসুস্থতা দেখে একটা কথা পরিস্কার, অবিলম্বে যদি তিনি বিশ্বকাপের আগে বিশ্রাম না নেন, তাহলে তার পিঠের সমস্যা ইংল্যাণ্ডে ভারতীয় দলকে সমস্যায় ফেলতে হতে পারে। এমনকী মাঝপথে তাকে বিশ্বকাপ ছেড়ে দেশেও ফিরে আসতে হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *