স্টিভ স্মিথ থাকলেও, ভারতীয় এই তারকার স্বপ্নের দলে নেই ধোনি-কোহলি 1
মহেন্দ্র সিংহ ধোনি ও বিরাট কোহলি

রবিচন্দ্রণ অশ্বিন এবছর আইপিএল থেকে বেরিয়ে গেলেও তাঁর মনটা এখনও পড়ে রয়েছে ক্রিকেট ময়দানেই। সদ্য সমাপ্ত হয়েছে ভারতের ম্যারাথন টেস্ট সিরিজ। ভারতীয় দলের এই মূল স্পিনার একটানা সিরিজ খেলে ক্লান্ত ও চোটগ্রস্থ। তাই এবছর আইপিএলে দেখা যাবে না অশ্বিনকে। মাঠের বাইরে থাকলেও তাঁর মন যে এখনও বাইশগজে পড়ে, তা বোঝা যায় টুইটারে করা একটি পোস্ট দেখে।

সম্প্রতি সোশ্যাল সাইটে তামিলনাডুর এই অফ স্পিনার নিজের জেন নেক্সট ফ্যানটাসি অকসনস খেলোয়াড়দের সেরা একাদশের নামের তালিকা প্রকাশ করেছেন। যার মধ্যে তাঁকে নিয়ে আটজন ভারতীয়, দু’জন অস্ট্রেলিয়ার ক্রিকেটার, বাংলাদেশের এক বোলার ও ইংল্যান্ডের এক অলরাউন্ডার রয়েছেন। এই পোস্টে রীতিমত সবাইকে চমকে দিয়েছেন অশ্বিন। কারণ তাঁর স্বপ্নের দলে নেই বিরাট কোহলি বা প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। অথচ রয়েছে স্টিভ স্মিথ ও গ্লেন ম্যাক্সওয়েলের নাম। সদ্য সমাপ্ত বর্ডার গাওস্কার ট্রফিতে এই দুই ক্রিকেটারকে নিয়ে যথেষ্ট বিতর্ক তৈরি হয়। এই সিরিজের পর থেকেই হয়ত এই দুই অস্ট্রেলিয়ানকে মন থেকে মেনে নিতে পারবেন না ভারতীয় ক্রিকেটাররা। তবুও অশ্বিনের স্বপ্নের দলে কীভাবে জায়গা পেল এই দুই তারকা তা অনেককেই অবাক করেছে।

অস্ট্রেলিয়ার এই দুই তারকার পাশাপাশি ৩০ বছর বয়সী এই স্পিনারের দলে সুযোগ পেয়েছে ইংল্যান্ডের অলরাউন্ডার তথা এই বছর আইপিএলের সবথেকে দামি ক্রিকেটার বেন স্টোকস। এছাড়া বাংলাদেশের তারকা সিমার মুস্তাফিজুর রহমানও রয়েছেন এই দলে।

এক নজরে দেখা যাক অশ্বিনের এই স্বপ্নের দলে কোন কোন ক্রিকেটার আছেন –
ব্যাটসম্যান – স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, কেদার যাদব, মনন ভোহরা, মায়াঙ্ক আগরওয়াল
উইকেটকিপার – ঋদ্ধিমান সাহা
অলরাউন্ডার – বেন স্টোকস, ক্রুণাল পাণ্ডিয়া
বোলার – মুস্তাফিজুর রহমান, কুলদীপ যাদব, অমিত মিশ্র

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *