ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি সেনার বাহাদুর সৈনিকদের জন্য করবেন এই বড়ো কাজ

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ভারতীয় ক্রিকেটের এক বড়ো নাম। মহেন্দ্র সিং ধোনি নিজের নেতৃত্বে না শুধু ভারতীয় দলকে এগিয়ে নিয়ে গিয়েছেন বরং বিশ্ব ক্রিকেটের নামী অধিনায়কদের মধ্যে নিজের জায়গাও করে নিয়েছে। ক্রিকেট দুনিয়ায় এই কারণে মহেন্দ্র সিং ধোনি নাম ভীষণই সম্মানের সঙ্গে নেওয়া হয়ে থাকে।

এমএস ধোনির সেনার সঙ্গে রয়েছে এই বিশেষ যোগাযোগ

ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি সেনার বাহাদুর সৈনিকদের জন্য করবেন এই বড়ো কাজ 1

মহেন্দ্র সিং ধোনি নিজের নেতৃত্ব, ব্যাটিং আর উইকেটকিপিংয়ে এমন প্রতিভা দেখিয়েছেন যে তিনি আজ ক্রিকেট জগতে একটা বড়ো জায়গা হাসিল করে ফেলেছেন। মহেন্দ্র সিং ধোনিকে ক্রিকেট জগতে একজন কিংবদন্তী তো মানাই হয়ে থাকে। সেই সঙ্গে ভারতীয় সেনার সঙ্গেও মহেন্দ্র সিং ধোনির একটা বিশেষ যোগাযোগও রয়েছে। নিজের কেরিয়ারের শুরু থেকেই ধোনির ভারতীয় আর্মি বা সেনার সঙ্গে একটা ভীষণই গভীর সম্পর্ক থেকেছে। আর তিনি কোনো না কোনো ভাবে সেনার প্রতি সিরিয়াস থেকেছেন।

আগেও বেশকয়েকবার সেনার সঙ্গে দেখিয়েছেন গভীর সম্পর্ক

ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি সেনার বাহাদুর সৈনিকদের জন্য করবেন এই বড়ো কাজ 2

আনিরা আগে বেশ কয়েকবার মহেন্দ্র সিং ধোনির সেনার সঙ্গে এই যুক্ত থাকা দেখেছি। যেখানে সেনার সঙ্গে তার এমন সম্পর্ক দেখতে পাওয়া গেছে যে তিনি বিশ্বকাপ ২০১৯ এ নিজের গ্লাভসেও সেনার বলিদান চিহ্ন লাগিয়েছিলেন। আর সেনার প্রতি নিজের দায়িত্ব দেখানোর চেষ্টা করেছেন, কিন্তু আইসিসির নিয়মের কারণে ওই চিহ্নকে তার গ্লাভস থেকে সরাতে হয়েছিল। বিশ্বকাপের পর মহেন্দ্র সিং ধোনি বেশকিছু দিন পর্যন্ত জম্মু-কাশ্মীরে সেনার সঙ্গে থেকেছেন। যেখানে তিনি সময় কাটিয়েছেন আর সেখানে সেনার অ্যাক্টিভিটিকেও দেখেছেন। লেফটেন্যান্ট উপাধি হাসিল করা মহেন্দ্র সিং ধোনি আরো একবার সেনার প্রতি একটা বড়ো কাজ করতে চলেছেন।

ধোনি একটি শো-তে শোনাবেন বাহাদুর সৈনিকদের গল্প

ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি সেনার বাহাদুর সৈনিকদের জন্য করবেন এই বড়ো কাজ 3

এমএস ধোনিকে এখন দ্রুতই একটি টিভি শোতে দেখা যাবে, যেখানে তিনি ভারতীয় সেনার বাহাদুর সৈনিকদের গল্প বলবেন। ভারতীয় সেনাতে পুরস্কৃত আধিকারিকদের বাহাদুরির গল্প শোনানোর জন্য ধোনি একটি শোয়ের অংশ হবেন। এটা নিয়ে শোয়ের চিত্রনাট্যকারদের তরফে বলা হয়েছে যে, “ এটা সেনা আধিকারিকদের ব্যক্তিগত গল্পের আশেপাশে ঘোরা একটা সিরিজ, যাকে অশোক চক্র আর পরমবীর চক্রের মতো শীর্ষ সম্মানের সঙ্গে বীরত্বের জন্য আনা হয়েছে। ধোনি সেই মানুষদের যাত্রাটাকে জানেন, যারা নিস্বার্থভাবে দেশের সেবা করেছেন আর এমনটা করার সময় তাদের অনেক কষ্টের মুখোমুখি হতে হয়েছে। যা তিনি শোয়ের মাধ্যমে শিরোনামে আনতে চান”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *