ভিডিয়ো: অধিনায়ক কোহলি কি ম্যাসেজ পাঠিয়েছিলেন, যে পরের বলেই আউট হয়ে যান ধোনি, দেখে নিন ভিডিয়ো

ইংল্যাণ্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ভারতীয় দল লজ্জাজনক হারের মুখে পড়ে। আর সেই সঙ্গে শ্লথ ইনিংস খেলার জন্য প্রাক্তন অধিনায়ক ধোনি সমালোচকদের নিশানা হয়ে দাঁড়িয়েছেন। ধোনি নিজের সুনামের বিপরীতে ৫৯ বলে ৩৭ রানের শ্লথ ইনিংস খেলেন। এইম্যাচে তিনি ওয়ানডেতে ১০ হাজার রানও পূর্ণ করেন এবং এবং এই উপলব্ধী হাসিল করা চতুর্থ ব্যাটসম্যাও হয়ে যান তিনি। তার আগে শচীন তেন্ডুলকর, সৌরভ গাঙ্গুলী এবং রাহুল দ্রাবিড় ভারতীয় দলের হয়ে ওয়ানডেতে দশ হাজার বা তার বেশি রান করেছেন।
ভিডিয়ো: অধিনায়ক কোহলি কি ম্যাসেজ পাঠিয়েছিলেন, যে পরের বলেই আউট হয়ে যান ধোনি, দেখে নিন ভিডিয়ো 1
এরই মধ্যে দ্বিতীয় ম্যাচে একটি অদ্ভূত ঘটনা দেখতে পাওয়া যায়। ধোনির আউট হওয়ার ঠিক আগে, শার্দূল ঠাকুর এবং অক্ষর প্যাটেল ধোনির জন্য মাঠে জল এবং ব্যাট নিয়ে আসেন। আর লক্ষ্য করার মত বিষয় হল ধোনি কিন্তু তাদের এর জন্য ডেকে পাঠান নি। কমেন্টেটরা দ্রুত বুঝে যান যে অধিনায়ক কোহলি ধোনির জন্য কিছু ম্যাসেজ পাঠিয়েছেন।

পরের বলেই আউট হয়ে যান ধোনি

ভিডিয়ো: অধিনায়ক কোহলি কি ম্যাসেজ পাঠিয়েছিলেন, যে পরের বলেই আউট হয়ে যান ধোনি, দেখে নিন ভিডিয়ো 2
Cricket – England v India – Second One Day International – Lord’s Cricket Ground, London, Britain – July 14, 2018 India’s MS Dhoni in action playing without a helmet as England’s Jos Buttler looks on Action Images via Reuters/Peter Cziborra

ঠিক তার দ্রুত পরেই ৪৭ ওভারে বল করতে আসা লিয়াম প্ল্যাঙ্কেটের প্রথম বলেই ধোনি জোরে ব্যাট ঘোরান, কিন্তু বল সোজা ডীপে দাঁড়ানো বেন স্টোকসের হাতে গিয়ে জমা হয়। এর সঙ্গে সঙ্গেই ধোনির সংঘর্ষপূর্ণ ইনিংসের সমাপ্তি ঘটে।

শুরু থেকেই রানের জন্য লড়াই করছিলেন ধোনি
ভিডিয়ো: অধিনায়ক কোহলি কি ম্যাসেজ পাঠিয়েছিলেন, যে পরের বলেই আউট হয়ে যান ধোনি, দেখে নিন ভিডিয়ো 3
বিরাট কোহলির আউট হওয়ার পর যখন ধোনি ব্যাট করার জন্য ক্রিজে আসেন, সেই সময় দলের স্কোর ছিল ১৪০/৪। আর ম্যাচের মাত্র বাকি ছিল ২৩ ওভার। শুরু থেকেই ধোনি রক্ষাণাত্মক মনোভাবে ব্যাট করতে শুরু করেন, এবং লাগাতার ডট বল খেলতে থাকেন। যার চাপ পরে সামনের ব্যাটসম্যানের উপর, এবং তারা লাগাতার আউট হতে থাকেন।

শেষ পর্যন্ত কোহলিকে পাঠাতে হয় ম্যাসেজ

৪৬ ওভার হয়ে যাওয়ার পরও ধোনির খেলার ধরণ বদলায় নি। এই কারণেই বিরাট কোহলি শার্দূল ঠাকুর এবং অক্ষর প্যাটেলকে পাঠিয়ে ধোনির কাছে দ্রুত রান করার ম্যাসেজ পাঠান। কিন্তু তার কোনও বিশেষ প্রভাব পড়ে নি, আর পরের বলেই আউট হয়ে যান ধোনি।

এই ম্যাচ জিতে ইংল্যান্ড সিরিজে সমতা ফেরায়। এখন সিরিজের শেষ তথা নির্নায়ক ম্যাচ আগামি ১৭ জুলাই মঙ্গলবার লীডসে খেলা হতে চলেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *