যজুবেন্দ্র চহেল করলেন খোলসা, এই মজার নামে মাঠে তাকে ডাকেন মহেন্দ্র সিং ধোনি

ভারতীয় দলের লেগ স্পিনার যজুবেন্দ্র চহেল এই মুহুর্তে বর্তমান সময়ের একজন প্রধান বোলার হিসেবে দলের মধ্যে উঠে এসেছেন। তিনি সীমিত ওভারের প্রায় প্রত্যেক ম্যাচেই খেলার সুযোগ পাচ্ছেন। যদিও তিনি এখনও অপেক্ষা করে রয়েছেন টেস্ট দলে জায়গা পাওয়ার জন্য। এর মধ্যে দ্য কুইন্টের সঙ্গে কথাবার্তা বলতে গিয়ে তিনি একটি বড় খোলসা করলেন, যে প্রাক্তণ ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি তাকে ‘তিল্লি’ (দেশলাইয়ের কাঠি) নামে ডাকেন এবং সবসময়ই বোলিং করার সময় পরামর্শ দেন।
যজুবেন্দ্র চহেল করলেন খোলসা, এই মজার নামে মাঠে তাকে ডাকেন মহেন্দ্র সিং ধোনি 1
হরিয়ানায় জন্মগ্রহন করা এই স্পিনার ভারতীয় দলের হয়ে ছাড়াও আইপিএলেও লাগাতার ভাল প্রদর্শন করে চলেছেন। ভারতীয় দলের হয়েও লাগাতার প্রত্যেক ম্যাচেই তিনি ভাল প্রদর্শন করেছেন। সেই সঙ্গে ওই ইন্টারভিউতে তাকে প্রশ্ন করা হয় যে তিনি কোন দলের বিরুদ্ধে খেলতে পছন্দ করেন, সেখানে তার উত্তর ছিল যে তিনি পাকিস্থানের বিরুদ্ধে খেলতে সবচেয়ে বেশি পছন্দ করেন। যদিও তিনি প্রধানত টি২০ ফর্ম্যাটের প্রধান বোলার হিসেবেই খেলেছেন। যদিও তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের তুলনায় রঞ্জি খেলতে বেশি পছন্দ করেন। তাকে প্রশ্ন করা হয়েছিল যে তিনি ভারত বা বিদেশের মধ্যে কোথায় খেলতে সবচেয়ে বেশি পছন্দ করেন। উত্তরে চহেল বলেন ঘরের মাঠে খেলায় তিনি বেশি করে দর্শকদের সমর্থন পান। তার মানে এই দাঁড়ায় যে তিনি ঘরের মাঠেই খেলতে বেশি পছন্দ করেন।
যজুবেন্দ্র চহেল করলেন খোলসা, এই মজার নামে মাঠে তাকে ডাকেন মহেন্দ্র সিং ধোনি 2
এই কথা তো সম্ভবত আপনারা সকলেই জানেন যে যজুবেন্দ্র চহেল যিনি ভারতীয় দলের সবচেয়ে রোগা পাতলা প্লেয়ার এবং তার সঙ্গে প্রায় প্রত্যেকেই হাসি মজা করেন। এখন ধোনিও তাকে নতুন ডাক নাম ‘তিল্লি’ (দেশলাইয়ের কাঠি) দিয়েছেন। যদিও চহেল দলের সবচেয়ে হাসিখুশি প্লেয়ারের তালিকায় রয়েছেন। এখনও পর্যন্ত এই স্পিনার ভারতের হয়ে ২৬টি ওয়ানডে এবং ২৬টিই টি২০ ম্যাচ খেলেছেন এবং দুর্দান্ত প্রদর্শন করে সকলকেই প্রভাবিত করেছেন। টি২০তে তিনি একবার ৬ উইকেট নেন এবং ওয়ানডেও একবার ৫ উইকেট নিয়েছেন। সবমিলিয়ে এই মুহুর্তে তার টেস্ট খেলার ইচ্ছেই বাকি রয়ে গেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *