পাঞ্জাবের বিরুদ্ধে দুরন্ত জয়ের পর ধোনি জানালেন কারণ, যে কারণে তিনি দীপক চহের এবং হরভজনকে নিজের আগে ব্যাট করতে পাঠান
ছবি সৌজন্যে বিসিসিআই

গতকাল রাতে পুণের এমসিএ স্টেডিয়ামে চলতি আইপিএলের লিগ পর্যায়ের শেষ ম্যাচ খেলা হল কিংস ইলেভেন পাঞ্জাব এবং চেন্নাই সুপার কিংসের মধ্যে। এই ম্যাচে প্রথমে টস জিতে চেন্নাই অধিনায়ক ধোনি প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন।

পাঞ্জাবের বিরুদ্ধে দুরন্ত জয়ের পর ধোনি জানালেন কারণ, যে কারণে তিনি দীপক চহের এবং হরভজনকে নিজের আগে ব্যাট করতে পাঠান 1
ছবি সৌজন্যে বিসিসিআই

চেন্নাই সুপার কিংস ফের জয়ের রাস্তায় ফেরে

কিংস ইলেভেন পাঞ্জাব নিজেদের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে প্রথমে ব্যাট করতে নামে, এবং প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারের আগেই ১৫৩ রানে অলআউট হয়ে যায় তারা। এর জবাবে সিএসকে দল পাঁচ উইকেটে জয় হাসিল করে।

পাঞ্জাবের বিরুদ্ধে দুরন্ত জয়ের পর ধোনি জানালেন কারণ, যে কারণে তিনি দীপক চহের এবং হরভজনকে নিজের আগে ব্যাট করতে পাঠান 2
ছবি সৌজন্যে বিসিসিআই

কিংস ইলেভেন পাঞ্জাবের ১৫৩ রান

নিজেদের জন্য প্লে অফের টিকিট পাওয়ার জন্য এই ম্যাচে বড় ব্যবধানে জয় হাসিল করার লক্ষ্যে কিংস ইলেভেন পাঞ্জাব দল ব্যাট করতে নামে। কিংস ইলেভেনের শুরুয়াত ভীষণই খারাপ হয় এবং মাত্র ১৬ রানের মধ্যেই তাদের ৩ উইকেট পড়ে যায়। এরপরে ডেভিড মিলার এবং মনোজ তেওয়ারি মিলে তাদের ইনিংসের হাল ধরেন এবং একটি সংক্ষিপ্ত পার্টনারশিপ গড়েন। শেষ দিকে করুণ নায়ারের দুরন্ত ৫৪ রানের ইনিংস সত্ত্বেও কিংস ইলেভেন পাঞ্জাব পুরো ওভার না খেলেই মাত্র ১৫৩ রান করে।

পাঞ্জাবের বিরুদ্ধে দুরন্ত জয়ের পর ধোনি জানালেন কারণ, যে কারণে তিনি দীপক চহের এবং হরভজনকে নিজের আগে ব্যাট করতে পাঠান 3
ছবি সৌজন্যে বিসিসিআই

শেষ ম্যাচে সিএসকের ধামাকেদার জয়

কিংস ইলেভেন পাঞ্জাবকে প্লে অফে জায়গা পেতে হলে চেন্নাইকে ৫৩ রানে হারাতে হত। এবং ঠিক সেই ঢঙেই শুরু করে কিংস ইলেভেন পাঞ্জাব চেন্নাইয়ের ৩ উইকেটে ২৭ রানে তুলে নিয়ে। কিন্তু তার পরে হরভজন সিং এবং সুরেশ রায়নাম এবং তারওপরে সুরেশ রায়না এবং দীপক চহেরের মধ্যে উপযোগী পার্টনারশিপ সিএসকের স্কোর ১০০ রান পার করে দেয়। এরপরে সুরেশ রায়না ধোনির সঙ্গে মিলে দলকে জয়ের রাস্তায় পৌঁছে দেন। রায়না শেষ পর্যন্ত ৬১ রানে অপরাজিত থাকেন।

পাঞ্জাবের বিরুদ্ধে দুরন্ত জয়ের পর ধোনি জানালেন কারণ, যে কারণে তিনি দীপক চহের এবং হরভজনকে নিজের আগে ব্যাট করতে পাঠান 4
ছবি সৌজন্যে বিসিসিআই

ধোনি চহের ভাজ্জিকে আগে পাঠানোর কারণ জানান

এই ম্যাচ জেতার পর চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি জানান, “যদি আপনি বোলিং ক্রমকে দেখেন তাহলে এটা খানিকটা সুইং করছিল। এই ধরনের ম্যাচে যেখানে বল প্রচুর সুইং করে সেখানে আপনি উইকেট নিতে চাইবেন। আমরা এই কারণে ভাজ্জি আর চহেরকে পাঠিয়েছিলাম। কারণ আমরা জানতাম যে ওরা নীচের দিকের ব্যাটসম্যানদের জন্য বাউন্সার আর আউট কাটার্স দিতে চেষ্টা করবে। ওদের সুইং বোলিং হবে না”।

পাঞ্জাবের বিরুদ্ধে দুরন্ত জয়ের পর ধোনি জানালেন কারণ, যে কারণে তিনি দীপক চহের এবং হরভজনকে নিজের আগে ব্যাট করতে পাঠান 5
ছবি সৌজন্যে বিসিসিআই

ধোনি আরও জানান, “ সব ফিল্ডার উপর দিকে ছিল, তাই আমি বড় শটের জন্য পাঠিয়েছিলাম। আমাদের কাছে লোকের এমন গ্রুপ আছে যারা ক্রিকেটারদের খুব কাছের। এইভাবে এটা অধিনায়কের জন্য সহজ হয়ে যায়। সেই সঙ্গে আমাদের দল ভীষণই ভাল। প্রথম এডিশনের সঙ্গেই আমরা ক্রিকেটারদের রেখেছিলাম, এবং ওরা প্রদশর্ন করেছে অশ্বিন, বেলিঞ্জার, মোহিত”।
পাঞ্জাবের বিরুদ্ধে দুরন্ত জয়ের পর ধোনি জানালেন কারণ, যে কারণে তিনি দীপক চহের এবং হরভজনকে নিজের আগে ব্যাট করতে পাঠান 6
ছবি সৌজন্যে বিসিসিআই

দু বছর আলাদা থাকার পর দলকে একজুট করা চ্যালেঞ্জ

“সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল দু বছর ধরে যে খেলোয়াড়রা আপনার সঙ্গে নেই তাদের একজুট করা। আমরা এই ধরনের প্রক্রিয়াকে সঠিক মনে করি। কারণ এর থেকে ওরা আপনাকে পরিনাম এনে দেবে। আমার ফাইনাল ম্যাচ মনে আছে, যেখানে কিছু ভুল হয়েছিল। আপনার যেখানে ভুল হয়েছিল তাকে স্মরণ করার প্রয়োজন রয়েছে। আপনি নিশ্চিত দিনে নিজের সেরাটা দেন, কারণে যে কেউই জিততে চায়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *