বুধবার, ফের জ্বলে উঠলেন মহেন্দ্র সিং ধোনি, আইপিএলে তার দুরন্ত ফর্ম দেখে আসন্ন বিশ্বকাপে তার থেকে ভালো কিছু আশা করা যেতেই পারে। গতকাল দিল্লির বিরুদ্ধে ২২ বলে ৪৪ রানের ইনিংস ম‍্যাচের ফারাক গড়ে দিলো। প্রসঙ্গত, গত ম‍্যাচে মুম্বাইয়ের বিরুদ্ধে শারীরিক অসুস্থতার দরুন খেলা হয়ে ওঠেনি, সেই দিন চেন্নাইয়ের দলে এখন কেন অপরিহার্য মাহি তার প্রমান মিলেছিল। মুম্বাইয়ের বিরুদ্ধে সেই ম‍্যাচে এবছরের আইপিএলের সবচেয়ে খারাপ ফল করেছিল চেন্নাই । মুম্বাইয়ের বিরুদ্ধে সেই ম‍্যাচ মাত্র ১০৯ রানে শেষ হয়ে যায় চেন্নাই।ভক্তদের দেওয়া এই ডাকনাম দারুন উপভোগ করেন ধোনি ! 1তাই স্বাভাবিক ভাবেই দিল্লির বিরুদ্ধে মাহি ফিরতে ফের স্বমহিমায় ফিরলো চেন্নাই। এদিন ফের ব‍্যাট এবং উইকেটের পিছন থেকে দলকে নির্ভ‍রতা এনে দিলেন মাহি। এদিন ৮০ রানে তারা হারিয়ে দিলো দিল্লিকে। ২২ বলে তার ঝোড়ো ৪৪ রানের ইনিংস তার এদিন চেন্নাইয়ের জয়ের ক্ষেত্রে এক অর্থবহ ভুমিকা পালন করে। কারন যখন ধোনি ব‍্যাট হাতে ময়দানে অবতীর্ণ হন তখন ১৪ ওভার শেষে চেন্নাইয়ের স্কোর ২ উইকেটের বিনিময়ে ৮৭ ।

ভক্তদের দেওয়া এই ডাকনাম দারুন উপভোগ করেন ধোনি ! 2

এদিন চেন্নাইয়ের ইনিংসে শেষ ওভারে দিল্লির ট্রেন্ট বোল্ট কে মারা ১৯ রান চেন্নাই কে লড়াই করার জায়গায় এনে দেয়। অন‍্যদিকে এদিন উইকেটের পিছনেও কার্যকারী ভূমিকায় ছিলেন মাহি, গুরুত্বপূর্ণ সময় শ্রেয়স আইয়ার, ক্রিস মরিসের মতো গুরুত্বপূর্ণ ক্রিকেটার কে পরাস্ত করেছিলেন বিদ্যুৎ গতিতে স্ট‍্যাম্পিংয়ের। ৯৯ রানে শেষ হয়ে যায় দিল্লির ইনিংস। এদিন ম‍্যাচের সেরা নির্বাচিত হন মাহি।

ভক্তদের দেওয়া এই ডাকনাম দারুন উপভোগ করেন ধোনি ! 3

আইপিএলের সবচেয়ে সফল অধিনায়ক মাহি।চেন্নাইয়ের সমর্থকদের হৃদয়ের খুব কাছের মানুষ মাহি,তারা আদর করে ডাকে তাকে “থালা ” বলে। তামিল এই শব্দের আক্ষরিক অর্থ “বস” । এদিন ম‍্যাচের শেষে এ প্রসঙ্গ উঠলে, ধোনি বলেন এই “ডাকনাম” তার হৃদয়ের খুব কাছের, তামিলনাড়ুর মানুষের ভালোবাসায় অভিভূত তিনি।ভক্তদের দেওয়া এই ডাকনাম দারুন উপভোগ করেন ধোনি ! 4প্রসঙ্গত, আইপিএল শেষেই বিশ্বকাপের উদ্দেশ্যে পাড়ি দেবে “টিম ইন্ডিয়া” , এবছর কাপ জেতার অন‍্যতম দাবিদার মনে করা হচ্ছে বিরাটদের সেক্ষেত্রে ইংল্যান্ডে উইকেটের পিছন থেকে ধোনির টোটকা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চলেছে এমনটাই মনে করা হচ্ছে।

ভক্তদের দেওয়া এই ডাকনাম দারুন উপভোগ করেন ধোনি ! 5

প্রসঙ্গত, আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত। এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা। এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ (২৭ শে জুন), বাংলাদেশ (২ রা জুলাই), শ্রীলঙ্কা (৬ ই জুলাই) মুখোমুখি হবে  টীম ইন্ডিয়া।

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), শিখর ধবন, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

SHARE

আরও পড়ুন

সূর্যকুমার যাদব কেনো পাচ্ছেন না ভারতীয় দলে জায়গা, কোচ রবি শাস্ত্রী দিলেন জবাব

সূর্যকুমার গত কিছু সময় ধরে ঘরোয়া ক্রিকেট আর আইপিএলে দুর্দান্ত প্রদর্শন করে চলেছেন। যদিও তিনি এই দুর্দান্ত...

বিশ্বকাপে বিরাট কোহলি স্টিভ স্মিথকে টিটকারি দেওয়া সমর্থকদের আটকেছিলেন, এখন স্মিথ দিলেন বয়ান

বিশ্বকাপে বিরাট কোহলি স্টিভ স্মিথকে টিটকারি দেওয়া সমর্থকদের আটকেছিলেন, এখন স্মিথ দিলেন বয়ান
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে আইসিসি ‘স্পিরিট অফ ক্রিকেট’ এর পুরস্কার দিয়েছিল। তিনি এই পুরস্কার ২০১৯ বিশ্বকাপ...

কেনো একসঙ্গে প্লেয়িং ইলেভেনে থাকছেন না কুলদীপ-চহেল? রবি শাস্ত্রী দিলেন জবাব

কেনো একসঙ্গে প্লেয়িং ইলেভেনে থাকছেন না কুলদীপ-চহেল? রবি শাস্ত্রী দিলেন জবাব
চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭র পর ভারতীয় দলের নির্বাচকরা নিয়মিত কুলদীপ যাদব আর যজুবেন্দ্র চহেলকে ভারতীয় দলে সুযোগ দিয়েছিলেন।...

বিরাট কোহলির সঙ্গে নিজের প্রতিযোগীতা নিয়ে বললেন স্টিভ স্মিথ, শুনলে আপনিও হবেন অবাক

বর্তমান সময়ে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আর অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ নিয়ে নানান ধরণের তর্ক হয়। ক্রিকেটের কিছু...

বিরাট কোহলি দেননি ওভারওয়েট বলে সুযোগ, এখন ট্রিপল সেঞ্চুরি করে টিম ইন্ডিয়ায় ঢোকার দাবী পেশ করলেন

রঞ্জি ট্রফির ষষ্ঠ রাউন্ডে মুম্বাই এবং উত্তরপ্রদেশের দল মুখোমুখি হয়েছিল। দুই দলের মধ্যে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে এই...