অবসর নেওয়ার সিদ্ধান্ত ধোনির উপর ছাড়া হোক, মন্তব‍্য শিখর ধাওয়ানের 1

ইতিমধ্যে জোর জল্পনা তৈরী হয়েছে ধোনির অবসর নিয়ে।তার বর্নময় কেরিয়ার ইতিমধ্যে সায়াহ্নে এসে পৌঁছেছে, ইতিমধ্যে একাধিক ক্রিকেট ব‍্যক্তিত্ব এবিষয়ে নিজের ব‍্যক্তিগত মতামত জানিয়েছেন, এবার এবিষয়ে মন্তব্য করলেন শিখর ধাওয়ান।তার বক্তব্য, অবসর নেওয়ার সিদ্ধান্ত ধোনির উপর ছাড়া উচিত বলেই মনে করেন তিনি । বছর ৩৩ এর এই ক্রিকেটার ধোনির অধিনায়কত্বে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ধাওয়ানের।তার বক্তব্য, ” দীর্ঘদিন ধরে ধোনি খেলছে।আমার মনে হয় ধোনি জানে ওকে কখন খেলা ছাড়তে হবে।অধিনায়ক হিসেবে একাধিক কার্যকর সিদ্ধান্ত নিয়েছে, তাই যখন সময় হবে তখন নিজেই সিদ্ধান্ত নেবে ও” ।

অবসর নেওয়ার সিদ্ধান্ত ধোনির উপর ছাড়া হোক, মন্তব‍্য শিখর ধাওয়ানের 2

সম্প্রতি একটি শো’তে এসে ধাওয়ান জানান, ” এটা একজন অধিনায়কের সবচেয়ে বড়ো গুন।প্রতিটি ক্রিকেটারের ক্ষমতা সম্পর্কে ওয়াকিবহাল তিনি।একজন ক্রিকেটারের থেকে সেরাটা বের করে আনতে জানে ও।তার প্রধান উদাহরণ তার অধিনায়কত্বে দেশের সাফলতা।তার নিয়ন্ত্রণ করার ক্ষমতা একটি অন‍্যতম বড়ো গুন ” ।

শুধু তিনি নিজে নন, দলের অন‍্যান‍্য ক্রিকেটারেরাও ধোনির প্রতি শ্রদ্ধাশীল।এদিন ধোনি – কোহলির মধ্যে যে দুরন্ত বোঝপড়া আছে তা নিয়েও বলতে শোনা গেছে ধাওয়ানকে। ” বিরাট যখন উদীয়মান , তখন ধোনি ওকে প্রবল ভাবে সাপোর্ট করে এসেছে।এমনকি পরবর্তী সময়ে ও অধিনায়ক হলেও, ধোনি ওকে বরাবর সাপোর্ট করে এসেছে।এটাই একজন অধিনায়কের সবচেয়ে বড়ো গুন ”

খারাপ পারফরম্যান্সের জেরে ইতিমধ্যে তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন ঋষভ পন্থ।এদিন দিল্লির এই সতীর্থ ক্রিকেটারের পাশে দাড়ালেন তিনি।তার বক্তব্য, ” ঋষভ খুব প্রতিশ্রুতিমান ক্রিকেটার, এবং দেশের হয়ে তার দীর্ঘ কেরিয়ার হতে চলেছে।ও খুব পরিশ্রমী, কেরিয়ারের কিছু কিছু সময় আসবে যখন তুমি রান করতে পারবে না।তবে এমন পরিস্থিতি তোমায় শেখাবে ” ।

অবসর নেওয়ার সিদ্ধান্ত ধোনির উপর ছাড়া হোক, মন্তব‍্য শিখর ধাওয়ানের 3

” পন্থ খুব ভালো ক্রিকেটার, আমাদের সকলের উচিত ভালো ক্রিকেটারদের পাশে দাড়ানো।আমারো কেরিয়ারে অনেকটা সময় খারাপ কেটেছে ।কিন্তু এই সবই খেলার অঙ্গ ” ।মন্তব্য ধাওয়ানের।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *