অ্যান্টিগা: শুক্রবার অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে প্রথম ৪০ ওভারে ভারতের মতো ব্যাটিং শক্তি মাত্র ১৫১ রান তোলে। কিন্তু সেই উইকেটেই শেষ ১০ ওভারে ঝড় তুললেন মহেন্দ্র সিং ধোনি আর কেদার যাদব। এই সময় দারুণ গতিতে ঘুরল স্কোরবোর্ডের চাকা। রান উঠল মোট ১০০। ব্যাটিং অর্ডার নিচের দিকে হওয়ায় ইদানিং মহেন্দ্র সিং ধোনি ব্যাট হাতে মাঠের নামার সুযোগ তেমন পান না। আবার পেলেও খুব একটা ধারাবাহিক নন ৩৫ বছর বয়সী এই ভারতীয় অভিজ্ঞ ক্রিকেটার। তাই বড় ইনিংস খেলা তো দূরের বিষয়। আর সেই ধোনিই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ৭৯ বলে অপরাজিত ৭৮ রান করেছেন। তার এই বড় সংগ্রহের ওপর ভিত্তি করেই ৯৩ রানের জয় পেয়েছে ভারত।

ছবি সংগৃহিতঃ গেটি ইমেজেস

ভিডিও দেখুনঃ ধোনি ফের বুঝিয়ে দিলেন কোহলিকে, কঠিন সময়ে তিনিই দলের আসল পরিত্রাতা

ধোনির ঝড়ো ইনিংসটা ছিল একেবারেই অপ্রত্যাশিত। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ধোনির ব্যাটিং ধারাবাহিক হচ্ছে- সাংবাদিকের এমন বক্তব্যের জবাবে মজা করে ধোনি বলেন, “আমি হচ্ছি ভিন্টেজ ওয়াইনের মতো। যত সময় যেতে থাকে ততই ভাল লাগতে থাকে।”

ছবি সংগৃহিতঃ গেটি ইমেজেস

এরই সঙ্গে তিনি যোগ করেন, “আমার মনে হয় দলের টপ অর্ডার যা খেলছে তাতে তলার দিকের ব্যাটসম্যানরা ঠিকঠাক ব্যাট করার সুযোগই পাচ্ছে না। এটা প্রায় এক-দেড় বছর ধরে চলছে। ক্রিজে গিয়ে রান করতে বেশ ভাল লাগে।”

কেদার যাদব (ছবি সংগৃহিতঃ গেটি ইমেজেস)

এরই সঙ্গে ধোনি আরও যোগ করেন, “আগামী ম্যাচগুলিতে এ দিনের মতো পরিস্থিতি তৈরি হলে আমরা আরও ১৫-২০ রান বেশি করতাম। পিচের পেস ও বাউন্স নিয়মিত ছিল না। তাই সেই সময় একটা পার্টনারশিপ গড়ে তোলা গুরুত্বপূর্ণ ছিল। আমি নিজেও ২৫০-র কাছাকাছি রান করতে চাইছিলাম। কেদারও আমার সঙ্গে বেশ ভালো ব্যাট করেছে। আমরা যা রান করেছিলাম সেটা আমাদের বোলারদের জন্য যথেষ্ট ছিল বলে বেশি খুশি হয়েছি। স্পিনারদের বিরুদ্ধে আমাদের সব সময় সতর্ক থাকতে হয়েছে। কুলদীপের জন্য এটা শেখার বিষয়। আগামী ৫-১০টা ম্যাচে আমাদের ওকে দেখিয়ে দিতে হবে। আশা করি তারপর ও নিজেই শিখে যাবে।”

ছবি সংগৃহিতঃ গেটি ইমেজেস

এ দিকে, সিরিজের তৃতীয় ম্যাচটিতেও হারের মুখ দেখতে হওয়ায় হতাশ ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। এ দিন শিখর ধাওয়ান ও বিরাট কোহলিকে তাড়াতাড়ি ফিরিয়ে দিয়েও কাজের কাজ কিছু করতে পারেনি তারা। এর জন্য হোল্ডারের নেতিবাচক মানসিকতাকেই দায়ি করা হচ্ছে। এরই পাশাপাশি ভারতের দেওয়ার ২৫২ রানের টার্গেট যে খুব একটা বড় ছিল না, সেটাও শুনতে হচ্ছে তাঁকে। এ দিন ম্যাচের পর তাই হোল্ডারের গলা থেকে হতাশা ঝড়ে পড়তে দেখা যায়।

ছবি সংগৃহিতঃ গেটি ইমেজেস

এখানে দেখুনঃ সৌরভের বিরুদ্ধে অভিযোগের তীর বেদির

সাংবাদিক সম্মেলনে ক্যারিবিয়ান অধিনায়ক বলে দেন, “আমার দলের বোলাররা বেশ ভাল পারফর্ম করেছে এই ম্যাচে। প্রথম দশ ওভারের মধ্যে উইকেট তুলে নেওয়ার পাশাপাশি মিডল ওভারগুলিতে আমরা বিপক্ষকে চেপে ধরেছিলাম। তবে শেষের ওভারগুলিতে আমাদের বোলাররা রাস্তা হারিয়ে ফেলে। এর পাশাপাশি আমাদের ব্যাটিং একেবারেই ভাল হয়নি। পরের ম্যাচগুলিতে আমাদের এ দিকে বাড়তি নজর দিতে হবে। আশা করছি আগামী দিনে আমরা ঠিক ঘুরে দাঁড়াব।”

  • SHARE

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...