আর ৩০ রান করলেই, শচীনের ইংল্যান্ডের বিরুদ্ধে করা সবচেয়ে বড় রেকর্ড ভেঙে দেবেন ধোনি
Indian cricket player Mahendra Singh Dhoni bats during the first one-day international cricket match between India and Australia in Chennai, India, Sunday, Sept. 17, 2017. (AP Photo/Rajanish Kakade)

ইংল্যান্ড আর ভারতের মধ্যে আজ প্রথম ওয়ানডে খেলা হবে। যাতে দু’দলই জিতে সিরিজে এগিয়ে থাকতে চাইবে। যদিও ভারতীয় দলের পাল্লাই ভারি দেখাচ্ছে, এবং তারা ইংল্যান্ডকে হারিয়েও দিতে পারে। যদিও কিছু দিন আগেই এই মাঠে ইংল্যান্ড অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪৮১ রানের বিশাল স্কোর করেছিল। এই সিরিজে ধোনির কাছে সুযোগ রয়েছে বড় রেকর্ড করার।

হতে পারেন দশ হাজারি
আর ৩০ রান করলেই, শচীনের ইংল্যান্ডের বিরুদ্ধে করা সবচেয়ে বড় রেকর্ড ভেঙে দেবেন ধোনি 1
প্রসঙ্গত ভারতীয় দলের প্রাক্তণ অধিনায়ক আর বর্তমানে উইকেটকীপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি যদি এই ম্যাচে আরও ৩৩ রান করে দিতে পারেন তাহলে ওয়ানডে ক্রিকেটে তিনি ১০ হাজার রান পূর্ণ করবেন সেই সঙ্গে এমনটা করা ভারতের চতুর্থ ব্যাটসম্যান হয়ে যাবেন তিনি। এর আগে শচীন দ্রাবিড় আর সৌরভের নামে ১০ হাজারের বেশি রান রয়েছে। এই সিরিজে এই বিশেষ রেকর্ডটির পাশাপাশি ধোনি যুবরাজেরও একটি রেকর্ড ভাঙতে পারেন।

যুবি এবং শচীনের এই রেকর্ড ভাঙতে পারেন ধোনি
আর ৩০ রান করলেই, শচীনের ইংল্যান্ডের বিরুদ্ধে করা সবচেয়ে বড় রেকর্ড ভেঙে দেবেন ধোনি 2
যুবরাজ সিং এবং ইংল্যান্ডের নাম যদি এক সঙ্গে নেওয়া হয় তাহলে স্টুয়ার্ট ব্রডের নাম মনে আসে আগে, কারণ যুবি ২০০৭ টি২০ বিশ্বকাপে স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ছটি ছক্কা মেরেছিলেন। কিন্তু আমরা যুবির সেই বিশেষ কৃতিত্বের কথা বলছি না, বরং এটা ছাড়াও একটি বিশেষ রেকর্ড রয়েছে যা যুবি ইংল্যান্ডের বিরুদ্ধে করেছিলেন।

এতটা আগে রয়েছেন যুবি এবং শচীন
আর ৩০ রান করলেই, শচীনের ইংল্যান্ডের বিরুদ্ধে করা সবচেয়ে বড় রেকর্ড ভেঙে দেবেন ধোনি 3
বাস্তবে যুবরাজ ভারতীয় ক্রিকেট দলের এমন একজন ক্রিকেটার যিনি ইংল্যান্ডের বিরুদ্ধে সবচেয়ে বেশি ১৫২৩ রান করেছেন ওয়ানডেতে। অন্যদিকে কিংবদন্তী শচীন তেন্ডুলকর ১৪৫৫ রান করেছিলেন। এদিকে তারকা উইকেটকীপার ব্যাটসম্যান ধোনি এই দুজনের পর ইংল্যান্ডের বিরুদ্ধে রানের বিচারে তৃতীয় স্থানে রয়েছেন। মাহি এখনও পর্যন্ত ইংল্যান্ডের বিরুদ্ধে ১৪২৫ রান করেছেন ওয়ানডেতে। এইভাবেই তিনি শচীনের থেকে ৩০ এবং যুবরাজের থেকে ৯৮ রান পেছনে রয়েছেন। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে যদি ধোনি ৯৮ রান করতে পারেন তাহলে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি রান করার তালিকায় যুবরাজকে পেছনে ফেলে দেবেন তিনি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *